অ্যাশেজ হারের জন্য আইপিএলকে দায়ী করেছেন এই কিংবদন্তী ইংরেজ ক্রিকেটার 1

অ্যাশেজ (Ashes) সিরিজ হেরেছে ইংল্যান্ড (England)। ৫ ম্যাচ সিরিজের প্রথম তিন টেস্টে অস্ট্রেলিয়ার (Australia) কাছে পরাজিত হয়। অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের বাজে পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে প্রাক্তন অধিনায়ক মাইকেল আথারটন (Michael Atherton) এর জন্য আইপিএলকে (IPL) দায়ী করেছেন। আথারটন বলেছিলেন যে দেশের ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে সরে যাওয়া উচিত নয়।

৫ ম্যাচ সিরিজের প্রথম তিন টেস্টে অস্ট্রেলিয়ার (Australia) কাছে পরাজিত হয়

Ashes in a nutshell: Australia blow England away in Brisbane to start the  series with a bang | Cricket News | Sky Sports

ইংল্যান্ডের দল ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় প্রথম তিন ম্যাচে শোচনীয় পরাজয়ের পর ৫ ম্যাচের টেস্ট সিরিজ হেরেছে এবং দলের দুর্বল পারফরম্যান্সের জন্য প্রাক্তন খেলোয়াড়দের দ্বারা তীব্র সমালোচনা করা হয়েছে। মাইকেল আথারটন ‘দ্য টাইমস’-এ তার কলামে লিখেছেন, “আইপিএল খেলার জন্য খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাদ দেওয়া উচিত নয়, তাদের বিশ্রাম দেওয়া বা অন্য কোথাও খেলার জন্য ঘোরানো উচিত নয়। অনেক ফরম্যাটে খেলা গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ৭ পয়েন্টে টাকা দেওয়া হয় কিন্তু এটা আশ্চর্যের বিষয় যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বছরের ২ মাসে ইসিবি তাদের হারায়। খেলোয়াড়দের বলা উচিত। ইসিবি আইপিএলে খেলার অনুরোধ বিবেচনা করবে তবে তার চুক্তি পুরো ১২ মাসের জন্য। আইপিএল এবং অন্যান্য ফ্র্যাঞ্চাইজি ইভেন্টে খেলার জন্য এনওসি মঞ্জুর করা হবে ইংল্যান্ড দলের সর্বোত্তম স্বার্থে।”

ইংল্যান্ডের দুর্বল পারফরম্যান্সের জন্য প্রাক্তন খেলোয়াড়দের দ্বারা তীব্র সমালোচনা করা হয়েছে

Live Streaming Ashes 2nd Test Day 5: How, when and where to watch Australia  vs England Live online | Cricket News – India TV

আথারটন, যিনি ১৯৯৩ থেকে ২০০১ সালের মধ্যে ৫৪ টেস্টে ইংল্যান্ডের অধিনায়কত্ব করেছিলেন, বিশ্বাস করেন বেন স্টোকস পাঁচ দিনের ফরম্যাটে বর্তমান অধিনায়ক জো রুটকে প্রতিস্থাপন করার জন্য একটি কার্যকর বিকল্প। গত বছর ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করা জো রুট অস্ট্রেলিয়ায় অধিনায়কত্ব নিয়ে সমালোচিত হয়েছেন। আথারটন লিখেছেন, “নির্বাচন থেকে কৌশল পর্যন্ত এত ভুল হয়েছে যে অধিনায়ককে ব্যক্তিগতভাবে দায়িত্ব নিতে হবে। রুট যদি মাঠে ঠিকঠাক কাজ করতেন, তাহলে সিরিজটা আরও কাছাকাছি হতো।” সিডনিতে ৫ জানুয়ারি থেকে শুরু হবে চতুর্থ টেস্ট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *