শেষ মুহূর্তে বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদ পড়ায় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ক্ষোভ প্রকাশ করলো এই ক্রিকেটার ! 1

বিশ্বকাপের আগে ১৫ জনের দলে বিরাট পরিবর্তন এনেছিলো পাক ক্রিকেট দল। ফিরিয়ে আনা হয়েছে ওয়াহাব রিয়াজ এবং মহম্মদ আমিরকে। এক্ষেত্রে দল থেকে বাদ পড়তে হয়েছে জুনেইদ খান এবং ফাহিম আশরাফের মতো ক্রিকেটার। শেষ মুহূর্তে এভাবে বাদ পড়ার বিষয়টি একেবারে মেনে নিতে পারেন নি জুনেইদ। টুইট করে নিজের হতাশা প্রকাশ করেছেন তিনি। শেষ মুহূর্তে বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদ পড়ায় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ক্ষোভ প্রকাশ করলো এই ক্রিকেটার ! 2মুখে কালো স্টিকার লাগিয়ে ছবি পোস্ট করে তিনি লেখেন “আমি কিছু বলতে চাইনা, কিন্তু সত‍্যি সবসময় কঠিন হয় “।  স্বাভাবিক ভাবেই তার এমন টুইট ঘিরে ঋতিমতো শোরগোল পড়ে গেছে পাক ক্রিকেট মহলে।

শেষ মুহূর্তে বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদ পড়ায় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ক্ষোভ প্রকাশ করলো এই ক্রিকেটার ! 3

প্রসঙ্গত, চ‍্যাম্পিয়নস ট্রফির পর থেকে একেবারেই ছন্দহীন ছিল তারকা পাক পেসার মহম্মদ আমির।তাই তাকে প্রাথমিক বিশ্বকাপের দলে প্রথমে রাখেনি নির্বাচকরা।যদিও তাকে শেষ বারের মতো দেখে নিতে অস্ট্রেলিয়া সফরে সুযোগ দেওয়া হয়েছিল ইংল্যান্ড সফরে।কিন্তু হঠাৎ চিকেন পক্সে আক্রান্ত হওয়ায় তার মাঠে নামা হয়ে ওঠেনি। তাই তার বিশ্বকাপ খেলার স্বপ্ন অধরা থেকে যেতে চলেছে এমনটাই মনে করা হচ্ছিলো। তার বদলে আরেক তারকা পাক পেসার ওয়াহাব রিয়াজ কে খেলানোর কথা চিন্তা- ভাবনা করছিলো বোর্ড কর্তারা। কিন্তু সম্প্রতি শেষ হওয়া সিরিজে দলের বোলিংয়ের ভগ্নদশা ফের তাদের যাবতীয় পরিকল্পনা কে বানচাল করে দেয়।এই দুই ক্রিকেটারের মধ্যে একজন নয়, বরং দুই জনকেই বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করার পাকাপোক্ত সিদ্ধান্ত নিলো পাক নির্বাচকরা।শেষ মুহূর্তে বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদ পড়ায় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ক্ষোভ প্রকাশ করলো এই ক্রিকেটার ! 4

সোমবার সাংবাদিক সম্মেলনে পাক নির্বাচক মন্ডলীর প্রধান ইনজামাম-উল-হক জানিয়েছেন, “ওয়াহাব একজন এক্সপেরিয়েন্সড বোলার, পুরানো বল ব‍্যবহারের পাশাপাশি রিভার্স সুইং টাও ভালো করে “। অন‍্যদিকে আমিরের দলে ঢোকার বিষয়ে বলতে গিয়ে ইনজি বলনে, “ইংল্যান্ডের মাটিতে প্রচুর ম‍্যাচ খেলেছেন আমির, পাশাপাশি ওখানে ওর ইকনমি রেটটিও ঋতিমতো প্রশংসনীয়।”

রিয়াজ, আমির দলে ঢোকায় দল থেকে বাদ পড়তে হলো জুনেইদ খান এবং ফাহিম আশরাফ কে। এছাড়া আবিদ আলীর পরিবর্তে দলে এলেন আসিফ আলী।স্বাভাবিক ভাবেই দলে এই দুই তারকা পেস বোলারের সংযোজন পাক দলকে এনে দিলো বাড়তি নিরাপত্তা।

একনজরে পাক বিশ্বকাপ দল:

সরফরাজ আহমেদ ( অধিনায়ক), আসিফ আলী, বাবর আজম, মহম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, ফাকার জামান , হ‍্যারিস শোহেল, ইমাম উল হক, ইমাদ ওয়াসিম, ,মহম্মদ হাফিজ,মহম্মদ হাসনাইন, সাদাব খান, সাহিন আফ্রিদি,শোয়েব মালিক, হাসান আলী।

আগামী ৩১ শে মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে পাকিস্তান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *