শেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 1

গত রবিবার ১২ মে শেষ হলো এইবারের আইপিএল। এই ম্যাচে রোমাঞ্চ দেখতে পাওয়া গেছে। এই ধরণের ম্যাচ  দর্শকরা আশা করতে পারেননি । মুম্বাই আর চেন্নাইয়ের মধ্যে হওয়া এই ম্যাচে মুম্বাই ১ রানে জয় হাসিল করে নেয়। সেই সঙ্গে তারা আইপিএলে চতুর্থবার খেতাব জেতা একমাত্র দল হিসেবে সামনে উঠে আসে। এবারের আইপিএলে হয়েছে এমন কিছু রেকর্ড, যা দেখার মতো ছিল।

আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে

 

১. দুরন্ত ডেভিড ওয়ার্নারশেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 2অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্তুতি শিবিরে যোগ দেওয়ার কারনে টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরে যেতে হয়েছিল ডেভিড ওয়ার্নার কে। তার চলে যাওয়া ঋতিমতো দুর্বল করে তুলেছিল হায়দ্রাবাদের ব‍্যাটিং লাইনআপকে।এবছর হায়দ্রাবাদের হয়ে বিপক্ষ দল গুলোর বোলারদের অন‍্যতম চিন্তার কারন হয়ে উঠেছিল ওয়ার্নার-ব‍্যারিস্টো জুঁটি।টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরলেও এবছর ” অরেঞ্জ ক‍্যাপ ” নেওয়া থেকে কেউ আটকাতে পারেননি ওয়ার্নার কে।

২. ত্রাতা রাসেলশেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 3এবছর কলকাতা নাইট রাইডার্সের গোটা টুর্নামেন্টে ভরাডুবির মধ্যে একমাত্র উজ্জ্বল দিক হলো রাসেলের পারফরম্যান্স। এই ইন্ডিজ অলরাউন্ডার একাধিক ম‍্যাচে নাইটদের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে । শুধু মাত্র ব‍্যাট ঝড় তোলাই নয়, অন‍্যদিকে বল হাতে দলের ক্ষেত্রে সমান অবদান তার।এবছরের টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন তিনি।

৩. ধুন্ধুমার ধাওয়ানশেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 4সত্যি কথা বলতে এবারের টুর্নামেন্টে যে ফর্মে রয়েছেন এই ভারতীয় মারকুটে ব‍্যাটসম‍্যান তাতে বিশ্বকাপে তার থেকে ভালো কিছু আশা করাই যায়।এবছর দিল্লির সেমিফাইনাল যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি।এবছর সবচেয়ে বেশি চার মারার রেকর্ডটি আছে গব্বরের দখলে।১৬ ম‍্যাচে তার মারা বাউন্ডারির সংখ্যা ৬৪।

৪. ব‍্যারিস্টোর ৫২ বলে ১০০

শেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 5

এবছর আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন ইংলিশ তারকা ব‍্যাটসম‍্যান জনি ব‍্যারিস্টো।তিনি এবং ওয়ার্নার এর ওপেনিং জুটি এবছর আইপিএলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে হায়দ্রাবাদের হয়ে।এবছর দ্রুততম সেন্চুরি টি রয়েছে তার দখলে , হায়দ্রাবাদের হয়ে আরসিবির বিরুদ্ধে সেই ম‍্যাচে ৫২ বলে ১০০ করেন এই তারকা ব‍্যাটসম‍্যান।

৫. দ্রুততম ৫০ পান্ডিয়াশেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 6এইবারের বিশ্বকাপ ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য হার্দিক পান্ডিয়া। গোটা টু্র্নামেন্টে মুম্বাইয়ের হয়ে ম‍্যাচের পর ম‍্যাচ তার দুরন্ত পারফরম্যান্স মুম্বাই কে এগিয়ে দিয়েছিলো জয়ের দোরগোড়ায়, এবারে দ্রুত তম অর্ধশতরান টি রয়েছে কলকাতার দখলে। ইডেনে কলকাতার বিপক্ষে ১৭ বলে ৫০ করেছিলেন তিনি।

৬.দুরপাল্লার ধোনিশেষ হলো আইপিএল, আসুন চোখ রাখা যাক এবারের কিছু নজরকাড়া ব‍্যাটিং রেকর্ডের দিকে 7এবছর বিশ্বকাপে বিরাট কে বাড়তি নিরাপত্তা এনে দেবে মহেন্দ্র সিং ধোনির ফর্মে থাকা । ২০১১ সালে বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক এবছর চেন্নাইয়ের হয়ে বেশ কিছু ম‍্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা গেছে।খেলেছেন বেশ কিছু দুরন্ত শট।সর্বোচ্চ দুরপাল্লার শটটি এসেছে তার ব‍্যাট থেকে।দুরত্ব ১১১ মিটার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *