ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম কান্ডারি এই ব্যক্তিত্বকে আনল কলকাতা নাইট রাইডার্স 1

আসন্ন আইপিএল এর জন্য ইতিমধ্যেই সকলে বেশ উদগ্রীব হয়ে রয়েছেন। আটটি ফ্র্যাঞ্চাইজি মুখিয়ে রয়েছে আগামী ১৮ ফেব্রুয়ারিতে হওয়া নিলাম নিয়ে। এদিকে কলকাতা নাইট রাইডার্স বেশ কিছু খেলোয়াড়কে রিলিজ করে নিজেদের দলকে আরও শক্তিশালী করে নিতে চাইছে। এই পরিস্থিতিতে এবার খেলোয়াড় সহ নিজেদের সাপোর্ট স্টাফে নতুন শক্তি আনতে চলেছে নাইটরা। গত বারের খারাপ পারফর্মেন্সের কথা ভুলে এবার নতুন ভাবে শুরু করতে চলেছে দুই বারের আইপিএল জয়ী এই ফ্র্যাঞ্চাইজি।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম কান্ডারি এই ব্যক্তিত্বকে আনল কলকাতা নাইট রাইডার্স 2

ইংল্যান্ড ক্রিকেট দলের বিশ্লেষক নাথান লিমন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ সংস্করণের জন্য কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলে যোগ দিয়েছেন। লিমন কেকেআর দলের সাথে কৌশলগত উপদেষ্টা হিসাবে যুক্ত হয়েছেন। ড্রেসিংরুম থেকে কোড দেখিয়ে খেলোয়াড়দের সহায়তা করার জন্য লিমন গত কয়েক দিন ধরেই বেশ আলোচনায় ছিলেন।

At the moment we dig into numbers at quite a surface level': England team  analyst Nathan Leamon continues to close cricket's data gap

২০০৯ সাল থেকে লিমন ইংল্যান্ড দলের সাথে জড়িত এবং কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগানের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। জানা গিয়েছে, আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে খেলোয়াড়দের নিলামের সময় লিমন কলকাতা নাইট রাইডার্সের টেবিলে উপস্থিত থাকবেন এবং দলের বিশ্লেষক এ আর শ্রীকান্তের সাথে কাজ করবেন। ফলে বোঝা যাচ্ছে যে লিমন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে ছুটি নেবেন এবং ভারতে অনুষ্ঠিতব্য টি টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় মরগানের সাথে দুই মাস ভারতে কাটবেন।

IPL 2021 - England analyst Nathan Leamon to join Kolkata Knight Riders

সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হওয়া আইপিএল ২০২০ তে সাতটি ম্যাচ জিতে কলকাতা নাইট রাইডার্স পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে ছিল। আর এর জেরে স্রেফ রান রেটের জন্য সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে প্লে অফের জায়গা হারিয়েছিল নাইটরা। বলা বাহুল্য, আইপিএল ২০২০ এর শুরু থেকে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব দীনেশ কার্তিকের হাতে থাকলেও মরশুমের মাঝামাঝিতে কার্তিক অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন এবং তারকা ইংরেজ ব্যাটসম্যান ইয়ন মরগ্যান জায়গা করে নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *