এই শহরে আইপিএল বন্ধ হতে চলেছে, বিসিসিআই নেবে কড়া সিদ্ধান্ত 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসর আগামী ৯ এপ্রিল শুরু হতে চলেছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচটি পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে। তবে টুর্নামেন্ট শুরুর আগে ভক্ত এবং আয়োজকদের জন্য একটি খারাপ সংবাদ উন্মোচিত হচ্ছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএল ২০২১ শুরুর আগে মাঠে কাজ করা আট কর্মী কোভিড ১৯ ইতিবাচক বলে প্রমাণিত হয়েছে। আইপিএল ২০২১ এর জন্য নির্বাচিত ছয় জায়গার তালিকায় মুম্বইয়ের নামও অন্তর্ভুক্ত রয়েছে এবং দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচটি ১০ এপ্রিল ওয়াংখেড়ে মাঠে অনুষ্ঠিত হবে।

এই শহরে আইপিএল বন্ধ হতে চলেছে, বিসিসিআই নেবে কড়া সিদ্ধান্ত 2

প্রকৃতপক্ষে, মাঠে কাজ করা শ্রমিকরা ট্রেনে ভ্রমণ করে, যা তাদের করোনায় সংক্রামিত হওয়ার একটি গুরুত্বপূর্ণ কারণ বলে মনে করা হয়। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন এখন সিদ্ধান্ত নিয়েছে যে একই কর্মীদের আইপিএল ২০২১ ম্যাচ শেষে একই মাঠে থাকার জন্য এই কর্মচারীদের থাকার ব্যবস্থা করা হবে। এমসিএর এক কর্মকর্তা বলেছেন, “আমরা যত তাড়াতাড়ি সম্ভব স্টেডিয়ামের অভ্যন্তরে গ্রাউন্ড স্টাফদের থাকার ব্যবস্থা করব। আমাদের মাটির অভ্যন্তরে প্রচুর কক্ষ রয়েছে, যেখানে সেগুলি রাখা হবে। ওয়াংখেড়েতে অনুষ্ঠিত আইপিএল ম্যাচগুলি নিয়ে চিন্তার দরকার নেই। টুর্নামেন্ট শুরু হলে আমরা পুরোপুরি প্রস্তুত থাকব।”

এই শহরে আইপিএল বন্ধ হতে চলেছে, বিসিসিআই নেবে কড়া সিদ্ধান্ত 3

করোনার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে, আইপিএল ২০২১ এর সমস্ত ম্যাচ ছয়টি শহরে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে চেন্নাই, বেঙ্গালুরু, মুম্বই, আহমেদাবাদ, দিল্লি, কলকাতা নির্বাচিত হয়েছে। এবার আইপিএলে কোনও দলই তাদের হোম গ্রাউন্ডে কোনও ম্যাচ খেলবে না। কোভিড ১৯ এর পরিপ্রেক্ষিতে, এবার দর্শকদের স্টেডিয়ামের ভিতরে আসতে দেওয়া হয়নি। সংযুক্ত আরব আমিরশাহিতে খেলে যাওয়া আইপিএল ২০২০ তে, মুম্বই ইন্ডিয়ান্স দল ফাইনালে দিল্লির ক্যাপিটালসকে হারিয়ে পঞ্চমবারের মতো আইপিএল শিরোপা ধরেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *