লাগাতার দুটি ম্যাচে মিডল অর্ডার ফ্লপ হওয়ার পর ইংল্যাণ্ডের বিরুদ্ধে দলে করতে হবে দুটি বড় পরিবর্তন 1

বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসের ঐতিহাসিক মাঠে খেলা হবে। এই বিশ্বকাপ এখন এক রোমাঞ্চকর মোড়ে পৌঁছে গিয়েছে। ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ১২৫ রানে হারিয়ে দিয়েছে। এই জয়ের পরও ভারতীয় দলের মিডল অর্ডারের সমস্যা এখনো পর্যন্ত দূর হয়নি।

শেষ হচ্ছে না মিডল অর্ডারের সমস্যা

লাগাতার দুটি ম্যাচে মিডল অর্ডার ফ্লপ হওয়ার পর ইংল্যাণ্ডের বিরুদ্ধে দলে করতে হবে দুটি বড় পরিবর্তন 2

গত দু বছর ধরে ভারতীয় দল মিডল অর্ডারের সমস্যা নিয়ে সংঘর্ষ করছে। বিশ্বকাপের মাঝেও ভারতীয় দলের কাছে চার নম্বরে খেলার জন্য একজন প্রতিষ্ঠিত ব্যাটসম্যান নেই। এই নম্বরে ভারতীয় দল বেশ কয়কজন ব্যাটসম্যানকে পরীক্ষা করেছে, কিন্তু কেউই সফল হয়নি। বিশ্বকাপের শুরুর ম্যাচগুলিতে এই নম্বরে কেএল রাহুল আর এখন এই জায়গায় বিজয় শঙ্কর ব্যাটিং করছেন। কিন্তু তাদের প্রদর্শন ভাল না হওয়ার কারণে ভারতীয় দলের সমস্যা বেড়েই চলেছে। চার নম্বরের পাশাপাশি কেদার জাধবেরও ফর্মে না থাকা ভারতীয় মিডল অর্ডারকে আরো কমজুরি করছে। সেমিফাইনালের কাছাকাছি আসা পর্যন্ত বিরাট কোহলিকে এই সমস্যা থেকে বেরতে হবে, নয় তো আরো একবার খেতাব জেতার স্বপ্ন ভাঙতে পারে।

ভারতীয় দলের মিডল অর্ডারে করা উচিত এই পরিবর্তন

লাগাতার দুটি ম্যাচে মিডল অর্ডার ফ্লপ হওয়ার পর ইংল্যাণ্ডের বিরুদ্ধে দলে করতে হবে দুটি বড় পরিবর্তন 3

চার নম্বরে এখন খেলা বিজয় শঙ্কর এখনো পর্যন্ত তিনটি ম্যাচ পেয়েছেন যার মধ্যে তিনি ৫৮ রানই করতে পেরেছেন। এই কারণে এখন এই ব্যাটিং ক্রমে বিস্ফোরক ব্যাটসম্যান ঋষভ পন্থকে সুযোগ দেওয়া উচিত। এই খেলোয়াড় আইপিএলে নিজের দলের হয়ে রান করে নিজেকে প্রমাণ করেছেন। এই ব্যটসম্যান দ্রুত গতিতে রান করার ক্ষমতা রাখেন। অন্যদিকে কেদার জাধবের জায়গায় অভিজ্ঞ দীনেশ কার্তিককে সুযোগ দেওয়া উচিত। কেদার জাধব গত ম্যাচে মাত্র ৭ রান করেছেন। দীনেশ কার্তিক শেষের ওভারে দ্রুত রান করতে পারেন। এমনটা তিনি নিজের আইপিএল দলের হয়ে বেশ কয়েকবার করেছেন। এই সময় ভারতীয় দল দ্রুত রান করতে পারছে না কিন্তু যদি এই দুই ব্যাটসম্যান দলে আসেন তো এই সমস্যাও শেষ হতে পারে।

এখন ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারতীয় দল

লাগাতার দুটি ম্যাচে মিডল অর্ডার ফ্লপ হওয়ার পর ইংল্যাণ্ডের বিরুদ্ধে দলে করতে হবে দুটি বড় পরিবর্তন 4

ইংল্যাণ্ডে চলা এই বিশ্বকাপে ভারতীয় দলের পরের ম্যাচ ৩০জুন বার্মিংহ্যামের মাঠে ইংল্যাণ্ডের বিরুদ্ধে রয়েছে। ইংল্যাণ্ডের দল নিজেদের আগের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে। অন্যদিকে ভারতীয় দল তাদের গত ম্যাচে ওয়েস্টইন্ডিজকে ১২৫ রানে হারিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *