আসন্ন বিশ্বকাপে কোহলির ভরসার মান রাখতে উদ‍্যত এই ভারতীয় ক্রিকেটার 1

এবারের বিশ্বকাপের দলে তার সুযোগ পাওয়ার পর থেকেই ইতিমধ্যে দেখা দিয়েছে একাধিক প্রশ্নের,অনেকেই অম্বাতি রায়ডু কে দেখবে ভেবেছিলো।কিন্তু তার বদলে দলে সুযোগ পায় অলরাউন্ডার বিজয় শঙ্কর। যা ঘিরে এখন ও ক্রিকেট আড্ডায় তর্কের ঝড় উঠছে।

শুধু দলে সুযোগ পাওয়া নয়, এমনকি ভারতীয় দলের ব‍্যাটিং লাইন আপের অন‍্যতম গুরুত্বপূর্ণ চার নম্বর স্থানে এই ক্রিকেটারের উপর ভরসা রাখছে বোর্ড তা জানিয়ে দেওয়া হয়েছিল।দলে বিজয়ের ভূমিকা হতে চলেছে ত্রিমাত্রিক।অর্থাৎ , ব‍্যাটিং – বলিং – ফিল্ডিং এই তিন ক্ষেত্রে এই অলরাউন্ডারের উপর আস্থা রেখেছে বোর্ড। আস্থা রেখেছে স্বয়ং দলের অধিনায়ক বিরাট কোহলি।

আসন্ন বিশ্বকাপে কোহলির ভরসার মান রাখতে উদ‍্যত এই ভারতীয় ক্রিকেটার 2

নির্বাচন মন্ডলী থেকে শুরু করে দলের অধিনায়ক, সকলের আস্থার মর্যাদা দিতে এইবার উদ‍্যত বিজয়।সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।ধন্যবাদ জানিয়েছেন টিম ম‍্যানেজমেন্টকে তার উপর ভরসা করার জন্য।এমন বিষয় গুলো তাকে ” মোটিভেট” করছে ভালো কিছু করার।যদিও গোটা বিষয়টি কে কেন্দ্র করে নিজের উপর কোনও রকম চাপ সৃষ্টি করতে চাননা, বরং দলের প্রয়োজনে সঠিক সময়ে নিজের কাজটা করতে উদ‍্যত বিজয়।

আসন্ন বিশ্বকাপে কোহলির ভরসার মান রাখতে উদ‍্যত এই ভারতীয় ক্রিকেটার 3

” নিধহাস ট্রফি ” র পর জীবনের আমুল পরিবর্তন এসেছে, সেই টি টোয়েন্টি সিরিজে তার দুরন্ত পারফরম্যান্স নজর কেড়েছিল নির্বাচকদের।প্রসঙ্গত, রুদ্ধশ্বাস সেই সিরিজের ফাইনাল ম‍্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের জয় এখনও ভোলেননি ক্রিকেট প্রেমীরা।সেইদিন ম‍্যাচ জিতিয়ে নায়ক বনে গেছিলেন দীনেশ কার্তিক।অন‍্যদিকে সেই সিরিজে বিজয়ের পারফরম্যান্স পরবর্তী সময়ে তাকে জায়গা করে দেয় নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে।আসন্ন বিশ্বকাপে নির্বাচক থেকে অধিনায়ক সকলের আস্থার মান ঠিক কতটা দিতে পারে এই অলরাউন্ডার এখন সেইটাই দেখার।

আসন্ন বিশ্বকাপে কোহলির ভরসার মান রাখতে উদ‍্যত এই ভারতীয় ক্রিকেটার 4

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *