ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত ফিটনেসের মধ্যে দিয়ে জাতীয় দলে ফিরবেন তিনি। বছর ২৯ এর এই ব‍্যাটসম‍্যান এইমুহূর্তে ভারতের ” এ ” দলের হয়ে রয়েছেন ক‍্যারিবিয়ান সফরে। এইমুহূর্তে তিনি ব‍্যস্ত পাঁচ ম‍্যাচের একদিবসীয় সিরিজ খেলার জন্য।যেখানে এইমুহূর্তে ভারত এগিয়ে যাচ্ছে আছে ৩ – ০ ফলাফলে।

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে দারুণ ধারাবাহিকতা দেখিয়েছেন মনীশ।সাম্প্রতিক সময়ে তার দারুণ ইনিংসের প্রসঙ্গ উঠলে নিজের এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৮৩ রানের ইনিংসের কথা বলেছিলেন মনীশ।সেই ম‍্যাচে তিন নম্বরে ব‍্যাট করতে এসে দারুণ ইনিংস খেলেছিলেন এই তারকা ডান – হাতি ব‍্যাটসম‍্যান।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে পান্ডে জানিয়েছিলেন এবারের আইপিএলে চেন্নাইয়ের বিরুদ্ধে ব‍্যাটিং করতে এসেছিলেন তখন পেয়েছিলেন ৫০।এই ইনিংস তাকে ছন্দে ফিরিয়েছিলো।এরপর গোটা টুর্নামেন্ট দারুণ ছন্দে ছিলেন তিনি।এই ইনিংস টাই তাকে ফের রানের মধ্যে ফিরিয়ে ছিলো তাকে।

প্রসঙ্গত, এবারের আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের তৃতীয় সর্বোচ্চ রান – সংগ্রাহক তিনি।ডান হাতি এই ব‍্যাটসম‍্যান ১১ ইনিংসে করেছিলেন ৩৪৪ রান।আছে তিনটি অর্ধশতরানের ইনিংস।গড় – ৪৩.০০।

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় ক্রিকেট দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।তিন ম‍্যাচে ১৩১ রান করেছেন তিনি।গড় – ৪৩.৬৬ ।বর্তমানে দলের অধিনায়ক তিনি।সিরিজে একটি শতরানের ইনিংস আছে তার।মুলত তার এই ইনিংসের উপর ভর করে সিরিজ জিতে নেয় ভারত ” এ ” ।

এর আগেও ওয়েস্ট ইন্ডিজ সফরে এসেছেন ” এ ” দলের হয়ে।দলকে নেতৃত্ব ও দিয়েছেন।বেশ কিছু বার নেতৃত্ব দেওয়ার মধ্যে দিয়ে দলকে এনে দিয়েছেন সাফল্য।প্রতিবারই চ‍্যাম্পিয়ানের শিরোপা উঠেছে তারই মাথায় আর এক্ষেত্রে তিনি প্রশংসা করেছেন দলের ক্রিকেটারদের,যা ক্রিকেট তারা এযাবৎ এই টুর্নামেন্টে খেলেছেন।

ফের আরেক স্বপ্ন দেখছেন মূল দলের খেলার।এবং দলে ফেরার অন‍্যতম মাপকাঠি রান করাটা।তা করতে পারলে ফের আরেকবার ঢুকে পড়তে কোনও সমস্যা হবে না তার।আর এবারের দলে ফেরার বিষয়ে দারুণ আশাবাদী তিনি।জানিয়েছেন আইপিএলে তার পারফরম্যান্স ভালোই ছিলো, এইবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গোটা একদিবসীয় সফরটা ভালো ভাবে খেললে ফের ঢুকে পড়তেই পারেন ফের দলে।তাই এই মুহূর্তে রান করাটাই প্রধান লক্ষ‍্য মনীশ পান্ডের।

গতবছর সেপ্টেম্বরে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম‍্যাচে শেষ বারের মতো একদিবসীয় ম‍্যাচে খেলতে দেখা গেছিলো মনীশ কে।গতবছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নভেম্বর মাসে খেলেছেন শেষ আন্তর্জাতিক টি টোয়েন্টি।

২০১৫ সালে আন্তর্জাতিক ডেবিউ হয় মনীশের।এতদিন অবধি খেলেছেন ২৩ টি একদিবসীয় ম‍্যাচ এবং ২৮ টি টোয়েন্টি।একদিবসীয় ম‍্যাচে তার রান সংখ্যা ৪৪০।গড় – ৩৬.৬৬।অন‍্যদিকে ৪১.৩৮ গড়ে টি টোয়েন্টিতে তিনি করেছেন ৫৩৮ রান‌।

SHARE

আরও পড়ুন

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে...

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫১ আর সহঅধিনায়ক অজিঙ্ক...

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল
লীডসে চলতি অ্যাসেজ ২০১৯ এর তৃতীয় টেস্ট ম্যাচ এই সময় নিজের সবচেয়ে রোমাঞ্চক মোড়ে এসে দাঁড়িয়েছে। ইংল্যান্ডের...

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন
এই সংসারে নিজের ধর্মের প্রতি আস্থা আর বিশ্বাস রাখা মানুষের অভাব নেই। নিজের ধর্মের প্রতি মানুষের মধ্যে...

এই তারকা বিদেশি বোলারকে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ম‍্যালকম মার্শালের সাথে তুলনা করলেন রাহুল দ্রাবিড় !

সদ‍্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাউথ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। মাঠে তার আগুনে পেস এবং...