মঙ্গলবার ব্রিস্টলে চলতি সিরিজে পাকিস্তানকে ফের হারিয়ে দিলো ইংল‍্যান্ড।এদিনের জয়ের সুবাদে পাঁচ ম‍্যাচের একদিবসীয় সিরিজে ২-০ তে এগিয়ে গেলো মর্গ‍্যানের দল। প্রসঙ্গত, সিরিজের প্রথম ম‍্যাচটি ভেস্তে গেছিলো বৃষ্টির কারনে।এদিন ইংল্যান্ডের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে ওপেনার জোনি ব‍্যারিস্টো। মূলত তার ৯৩ বলে দুরন্ত ১২৮ রানের ইনিংসের উপর ভর করেই এদিন খুব সহজেই জয়ের রাস্তা প্রশস্ত হয়ে যায় ইংল্যান্ডের।

NOTTINGHAM, ENGLAND – JUNE 19: Jonathan Bairstow of England saltues the crowd as he leaves the field after making 139 runs during the 3rd Royal London ODI match between England and Australia at Trent Bridge on June 19, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

এবছর আইপিএলে দুরন্ত ফর্মে পাওয়া গেছিলো ব‍্যারিস্টো কে।হায়দ্রাবাদের হয়ে তার এবং ওয়ার্নারের ওপেনিং পার্টনারশিপ নির্ভরতা এনে দিয়েছিল দলকে।সেই দুরন্ত ফর্মের ধারা এখনও অব‍্যাহত এই ইংলিশ তারকার।যা আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ড দলকে এনে দিতে চলেছে নিরাপত্তা এমনটা বলাই যায়।

এদিন ম‍্যাচ শেষে নিজের খেলার উন্নতির যাবতীয় কৃতিত্ব আইপিএল কে দিলো ব‍্যারিস্টো , জানিয়েছেন এই টি টোয়েন্টি টুর্নামেন্টে খেলার মধ্যে দিয়ে ক্রিকেটার হিসেবে নিজেকে অনেকটাই উন্নত করেছেন, শুধু তাই নয় হায়দ্রাবাদের হয়ে ওয়ার্নারের হয়ে ওপেন করতে গিয়ে অনেক কিছু শিখেছেন তিনি , এমনটাই জানালেন তিনি, চাপের মুখে ম‍্যাচ বের করা এবং দলের প্রত‍্যাশা পূরনের মতো বিষয় গুলো কে বাস্তবায়িত করা এমন সব বিষয় গুলিকে আরও গভীরভাবে এই আইপিএলে বুঝেছেন এই তারকা ক্রিকেটার।প্রসঙ্গত, এবছর আইপিএলে ১০ ম‍্যাচে ৪৪৫ রান করেছিলেন ব‍্যারিস্টো, গড় – ৫৫.৬২।মূলত তার এমন ওয়ার্নারের টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরে যাওয়ার মাশুল গোটা টুর্নামেন্ট জুড়ে দিতে হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদকে।

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে বিশ্বকাপের আসর।ঘরের মাঠে বিশ্বকাপ আয়োজনের দরুন ইতিমধ্যে কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা হচ্ছে ইংল্যান্ড কে।তাই স্বাভাবিক ভাবেই নিজেদের সেরাটা দিতে উদগ্রীব মর্গ‍্যানরা।সেই জন্য দারুন ভাবে প্রস্তুতি সারতে পাখির চোখ হিসেবে দেখছিলো এই পাকিস্তানের বিরুদ্ধে সিরিজটি , কারন দলের শক্তি- দুর্বলতা বুঝে নিতে এর থেকে ভালো সুযোগ আর পাবেন না তারা।এবং চলতি সিরিজে এখনও অবধি বিশ্বকাপ আয়োজক দেশের ফর্মের দিকে নজর রাখা গেলে তা এক কথায় ইতিবাচক।এবং গোটা প্রস্তুতির ফলাফলের দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে আগামী ৩০ শে মে, যখন উদ্বোধনী ম‍্যাচে দক্ষিন আফ্রিকার মুখোমুখি হবে মর্গ‍্যান এ্যন্ড কোং।

SHARE

আরও পড়ুন

বুমরাহ, বরং এই প্লেয়ার রোহিত-বিরাটের মতই সমান গুরুত্বপূর্ণ, জানালেন এই প্রাক্তন তারকা

মোহালিতে হতে চলা দ্বিতীয় টি-২০ ম্যাচের জন্য অধিনায়ক বিরাট কোহলির কাছে রোহিত শর্মার রূপে ওপেনিংয়ের একটি বিকল্প...

আজ দ্বিতীয় টি-২০তে দল বড় রদবদল, এই তারকা পাবেন দলে শেষ সুযোগ, ঘোষিত প্লেয়িং ইলেভেন

আজ দ্বিতীয় টি-২০তে দল বড় রদবদল, এই তারকা পাবেন দলে শেষ সুযোগ, ঘোষিত প্লেয়িং ইলেভেন
ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছিল।...

শেষমেশ ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা

এই মুহূর্তে মিডিয়ায় মহেন্দ্র সিং ধোনির অবসরের অনুমান করা হচ্ছে। যদিও এখনো পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি অবসর...

এই ৩ খেলোয়াড়, যারা বাকি বাঁচা ২টি ম্যাচে ভাল প্রদর্শন না করলে দল থেকে নিশ্চিত পড়বেন বাদ

এই ৩ খেলোয়াড়, যারা বাকি বাঁচা ২টি ম্যাচে ভাল প্রদর্শন না করলে দল থেকে নিশ্চিত পড়বেন বাদ
ভারতীয় দল এই সময় পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছে, যেখানে নিত্যদিন নতুন নতুন প্রয়োগ করা হচ্ছে, সম্ভবত এরই...

রোহিত শর্মা কি টেস্টে ওপেনার হিসেবে সুযোগ পাবেন? নতুন ব্যাটিং কোচ জানালেন এই কথা

রোহিত শর্মা কি টেস্টে ওপেনার হিসেবে সুযোগ পাবেন? নতুন ব্যাটিং কোচ জানালেন এই কথা
বিক্রম রাঠোরকে সম্প্রতিই ভারতীয় দলের নতুন ব্যাটিং কোচ বাছা হয়েছে। তাকে সঞ্জয় বাঙ্গারের জায়গায় ভারতীয় দলের নতুন...