বড় খবর: ভারতের হয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার, এখন আমেরিকার জাতীয় দলের অধিনায়ক

ভারতীয় দলের হয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা মুম্বাইয়ের তারকা খেলোয়াড় সৌরভ নেত্রাওলকরকে এখন আমেরিকার জাতীয় দলের অধিনায়কত্ব করতে দেখা যাবে। এর আগে ২০১০ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলা নেত্রাওলকর তারকা পারফর্মার ছিলেন।মুম্বাইয়ের এই লেফট আর্ম পেসার ওই বিশ্বকাপে ভারতের হয়ে সর্বাধিক উইকেট নেওয়া বোলার ছিলেন।

২০১৫য় তিনি কম্পিউটার ইঞ্জিনিয়ার হওয়ার জন্য আমেরিকা চলে গিয়েছিলেন

তিন বছর পর রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে কর্নাটকের বিরুদ্ধে তিনি নিজের অভিষেক করেন আর এই ম্যাচে ৩ উইকেট নিজের নামে করেছেন। যদিও রঞ্জি ট্রফিতে এটা তার একমাত্র ম্যাচই প্রমানিত হয়। এরপর ২০১৫য় তিনি কম্পিউটার হওয়ার জন্য আমেরিকা চলে গিয়েছিলেন।
বড় খবর: ভারতের হয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার, এখন আমেরিকার জাতীয় দলের অধিনায়ক 1
মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমি দু’বছর ক্রিকেটকে দিয়েছি আর খুব মন দিয়ে খেলেছি কিন্তু আমার অনুভব হয় যে আমি আমার খেলাকে আগামি স্তরে নিয়ে যেতে পারছিনা। এরপর আমি পড়াশুনায় ফোকাস করি আর মুম্বাইয়ের সর্দার প্যাটেল ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েট করার পর আমি এখানকার (আমেরিকার) কোরনেল ইউনিভার্সিটিতে মাস্টার করার জন্য অ্যাডমিশন নিয়ে নিই”।

ড়াশুনা চলাকালীন তিনি আরও একবার ক্রিকেট খেলার সুযোগ পান

জানিয়ে দিই আমেরিকাতে নিজের পড়াশুনা চলাকালীন তিনি আরও একবার ক্রিকেট খেলার সুযোগ পান। পড়াশুনা চালু রাখাকালীন তিনি নিজের ক্রিকেট খেলা জারি রাখেনার ওরাকলে চাকরিতে জয়েন করা সত্বেও ক্রিকেটের প্রতি নিজের প্যাশনকে কায়েম রাখেন। ২৭ বছরের মুম্বাইয়ের এই খেলোয়াড় প্রত্যেক সপ্তাহে স্যানফ্র্যানসিস্কো থেকে লস অ্যাঞ্জেলেসে ক্রিকেট খেলার জন্য আসতেন।
বড় খবর: ভারতের হয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার, এখন আমেরিকার জাতীয় দলের অধিনায়ক 2
নেত্রাওলকর আগে বলেন, “

প্রত্যেক শুক্রবার আমি অফিস থেকে তাড়াতাড়ি বেরিয়ে নিজের সতীর্থ ক্রিকেটারদের সঙ্গে ৬ঘন্টা ড্রাইভ করে লস অ্যাঞ্জেলসে যাই আর এখানে শনিবার ৫০ ওভারের ম্যাচ খেলি। এরপর রাতে ফের ড্রাইভ করে ফিরে আসি আর রবিবার এখানেও ৫০ ওভারের ম্যাচ খেলি। সোমবার ফের অফিস জয়েন করি। আমি এই খেলার জন্য কড়া মেহনত করেছি,যা সিলেক্টার্সদের মাথাতেও ছিল। এরপর জানুয়ারীতে আমাকে আমেরিকার জাতীয় দলের জন্য নির্বাচিত করা হয়”।

এখন নেত্রাওলকর আমেরিকার অধিনায়ক আর আগামি সপ্তাহে এই দল ওমানে আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লীগ ডিভিসন ৩ এ খেলার জন্য যাবে। এটা ২০০৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য কোয়ালিফায়ার টুর্নামেন্ট হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *