শাপে বর হল কলকাতা নাইট রাইডার্সের, তরুণ খেলোয়াড়ের বদলে আসলেন এই অভিজ্ঞ তারকা 1

কলকাতা নাইট রাইডার্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসর শুরুর আগে একটি বড় ধাক্কা খেয়েছে। হাঁটুর চোটের কারণে দলটির ব্যাটসম্যান রিঙ্কু সিং মরসুমের বাইরে চলে গেছেন। তার জায়গায়, কেকেআরের দল গুরকিরাত সিং মানকে দলে অন্তর্ভুক্ত করেছে। কলকাতা তাদের প্রথম ম্যাচ খেলবে আইপিএল ২০২১ এ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আগামী ১১ এপ্রিল। গত মরসুমে ইয়ন মরগানের অধিনায়কত্বে দলটি প্লে অফে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল।

KKR star Rinku Singh suspended for participating in unauthorised T20 tournament

রিঙ্কু সিং গত কয়েক বছর ধরে কেকেআর দলের সাথে যুক্ত ছিলেন এবং সুযোগ পেলেই নীচের ক্রমেও দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছিলেন। গুরকিরাত সিং মানের কথা বললে তিনি সংযুক্ত আরব আমিরশাহিতে খেলে আইপিএল ২০২০তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলে ছিলেন, তবে নিলামের আগেই তাকে মুক্তি দেওয়া হয়েছিল। কেকেআর তাদের বেস প্রাইস ৫০ লক্ষ প্রদান করে গুরকিরাতকে দলে যোগ করেছে। গুরকিরাত এখন পর্যন্ত আইপিএলে ৪১ ম্যাচ খেলেছেন এবং এই সময়ে তিনি ৫১১ রান করেছেন। এর আগে, ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত, গুরকিরাত পাঞ্জাব কিংস দলের অংশ ছিলেন এবং ২০১৮ সালে তিনি দিল্লি ক্যাপিটালস দলের সাথেও খেলছিলেন।

IPL 2021: KKR sign Gurkeerat Singh Mann as replacement for Rinku Singh

কলকাতা নাইট রাইডার্স দলটি এবার দলে দুর্দান্ত কিছু খেলোয়াড়কে নিলামে অন্তর্ভুক্ত করেছে। হরভজন সিং, সাকিব আল হাসান, করুণ নায়ার, বেটিং কাটিংয়ের মতো বড় নাম রয়েছে। সাকিবের আগমনের সাথে সাথে কলকাতার ব্যাটিং অর্ডারটি আগের মরসুমের তুলনায় এবার বেশ সুষম দেখাচ্ছে। কেকেআরের সবচেয়ে বড় শক্তি হলেন আন্দ্রে রাসেল, যিনি ২০২০ আইপিএলে বিশেষ কিছু করতে পারেননি এবং এই কারণেই দলটি প্লে অফে জায়গা করতে পারেনি। কলকাতা দল দুবার আইপিএল শিরোপা জিতেছে এবং এবার মরগানের অধিনায়কত্বে দলটি তৃতীয়বারের মতো ট্রফির দিকে নজর রাখবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *