সিএসকের জন্য সুখবর, চোটে আক্রান্ত হওয়া এই তারকা করলেন অনুশীলন, খেলবেন মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচ 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় লেগ শুরু হবে রবিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। এই ম্যাচের আগে চেন্নাই দলের জন্য স্বস্তির খবর রয়েছে। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবং দলের কিংবদন্তি ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস প্রশিক্ষণ শুরু করেছেন। ইনজুরির কারণে তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে খেলেননি। চেন্নাই সুপার কিংসের এক কর্মকর্তা ইনসাইড স্পোর্টকে বলেন, “ফাফ ডু প্লেসিস বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষ করে দলে যোগ দিয়েছেন এবং অনুশীলন শুরু করেছেন। আগামীকালের ম্যাচের আগে তার ফিটনেস নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

Chennai Super Kings Players "Share The Load In Winning Games", Says Faf Du  Plessis | Cricket News

চেন্নাই সুপার কিংস শনিবার (১৮ সেপ্টেম্বর) সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে ফাফকে শার্দুল ঠাকুরের সঙ্গে প্যাড বেঁধে কথা বলতে দেখা যাচ্ছে। একই সঙ্গে, দলটির প্রকাশিত ভিডিওতে ফাফ ডু প্লেসিসকেও ব্যাটিং করতে দেখা যাচ্ছে, এবং মনে হচ্ছে তিনি মুম্বাইয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারেন।

আইপিএলের প্রথম লেগে চেন্নাই সুপার কিংসের সর্বোচ্চ রান স্কোরার ডু প্লেসিস পাকিস্তান সুপার লিগ ২০২১ -এর সময় চোট পেয়েছিলেন। পিএসএল ২০২১ -এর বাকি ম্যাচ থেকে বাদ পড়ার পর তিনি দ্য হান্ড্রেড থেকে তার নাম প্রত্যাহার করে নেন। এরপর তিনি সিপিএল ২০২১ সালে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে সেঞ্চুরি করেন এবং তারপরে বার্বাডোস রয়্যালসের বিপক্ষে ৮৪ রান করে তার ফর্মে ফিরে আসার লক্ষণ দেখান, কিন্তু একই সাথে ডু প্লেসিসের কুঁচকির চোটে তিনি আর ফিরতে পারেননি। সিপিএল এর শেষ ম্যাচে খেলতে পারিনি।

কুঁচকির চোট সারতে ৪-৬ সপ্তাহ সময় লাগতে পারে, এমনকি গ্রেড ১-এর চোটেও, ডু প্লেসিসকে ফিট হতে আরও এক সপ্তাহ লাগবে বলে আশা করা হচ্ছে। ক্রীড়া ঔষধ বিশেষজ্ঞদের মতে, কুঁচকির আঘাতের জন্য সর্বোত্তম পন্থা হল বিশ্রাম। সিএসকে ওপেনার এখন পর্যন্ত মাত্র এক সপ্তাহের বিশ্রাম পেয়েছেন এবং সেই সময়টি পুনরুদ্ধারের জন্য খুব কম। এখন দেখার বিষয় তিনি প্রথম ম্যাচে খেলবে কি না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *