অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী টেস্ট সিরিজে যে ৪ জন ব্যাটসম্যান হতে পারেন ওপেনিং সমস্যার সমাধান 1

প্রতিটি সিরিজেই নতুন নতুন নাটকীয়তা ও নতুন অভিজ্ঞতা নিয়ে ঘরে ফিরে টিম ইন্ডিয়া, সাথে নিয়ে আসে কিছু নতুন সমস্যাও। দলে সমস্যা দেখা দিলে তা নিয়ে প্রথমে কাটাছেঁড়া ও পরে তা সমাধান করার চেষ্টা করে থাকে টিম ম্যানেজম্যান্ট।

চলমান ইংল্যান্ড সফরে তেমনই এক বিষফোঁড়া হয়ে টিম ইন্ডিয়ায় দেখা দিয়েছে ওপেনিং ব্যাটসম্যান। চার টেস্টে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালিয়েও খুব একটা সফলতা পায়নি দল। তাই অস্ট্রেলিয়ার সাথে আগামী সিরিজ শুরু হবার আগেই সমাধানের পথ খুঁজে বের করতে হবে বোর্ডকে।

এবার দেখে নেওয়া যাক কারা হতে পারেন সেই সমাধানের হাতিয়ার।

১। পৃথ্বী শ

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী টেস্ট সিরিজে যে ৪ জন ব্যাটসম্যান হতে পারেন ওপেনিং সমস্যার সমাধান 2

 

মুম্বাইর তরুণ এই ব্যাটসম্যানকে নির্বাচকরা ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ও পঞ্চম টেস্ট খেলার জন্য দলে অন্ত্ররভূক্ত করেছেন। সাদা পোশাকে তাঁর সামর্থ্যের প্রমাণ ঘরোয়া ক্রিকেটে ইতোমধ্যে দিলেও জাতীয় দলে নিজেকে মেলে ধরার জন্য আর সময় দেওয়া উচিত বলে মনে করছেন অনেকেই। সুইং ও বাউন্স খেলায় পারদর্শী এই ক্রিকেটারকে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে সুযোগ দিলে তিনিই হয়ে উঠতে পারেন টিম ইন্ডিয়ার তুরুপের তাস।

২। মায়াঙ্ক আগরওয়াল

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী টেস্ট সিরিজে যে ৪ জন ব্যাটসম্যান হতে পারেন ওপেনিং সমস্যার সমাধান 3

২০১৭-১৮ সিজনে ঘরোয়া লিগ রঞ্জি ট্রফিতে ১০৫.৪৫ গড়ে ১১৬০ রান করে ইতোমধ্যে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন আগরওয়াল। তাঁর এই অতিমানবীয় পারফরম্যান্স দিয়েই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি। টেস্টে ভারত দলে বর্তমানে ওপেনিংয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছে তার সমাধান হিসেবে আগারওয়ালের নাম চাউর হলে অবাক হবার কিছুই থাকবেনা।

৩। ফাইজ ফজল

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী টেস্ট সিরিজে যে ৪ জন ব্যাটসম্যান হতে পারেন ওপেনিং সমস্যার সমাধান 4

এখনও পর্যন্ত জাতীয় দলের জার্সি গায়ে না জড়ানো ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে যাচ্ছেন বাঁহাতি এই ওপেনার। ২০১৭-১৮ সিজনে রঞ্জি ট্রফিতে ৭০.১৫ গড়ে ৯১২ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন এই তরুণ ব্যাটসম্যান। তাই আসন্ন অস্ট্রেলিয়া সফরে নির্বাচকরা ওপেনিং ব্যাটসম্যান হিসেবে তাঁর এই অতিমানবীয় পারফরম্যান্সকে গুরুত্ব দিতেই পারে।

৪। রোহিত শর্মা

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী টেস্ট সিরিজে যে ৪ জন ব্যাটসম্যান হতে পারেন ওপেনিং সমস্যার সমাধান 5

ওয়ানডে ক্রিকেটে টিম ইন্ডিয়ার ওপেনিংয়ে অটো চয়েজে পরিণত হওয়া বিধ্বংসী এই ব্যাটসম্যান টেস্টে নিজেকে ঠিক মেলে ধরতে পারছেন না। যা দরুন ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজে রয়েছেন দলের বাইরে। প্রতিভাবান এই ব্যাটসম্যান মানসম্পন্ন ক্রিকেট খেলার যোগ্যতা যে রাখেন তাতে কোনো সন্দেহ নেই। আক্রমনাত্বক ব্যাটসম্যান সিসেবে পরিচিত এই বাঁহাতির উপর টিম ম্যানেজমেন্ট ভরসা করলে খুব বড় ধরণের ভুল যে করবেন না তা এক প্রকার নিশ্চিত।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *