দেশের জাতীয় দলের কোচের পদে আবেদন করলেন এই প্রাক্তন পাক তারকা 1

পাকিস্তানের অন‍্যতম সফল অধিনায়ক তিনি, এবার তিনি আবেদন করলেন জাতীয় দলের কোচের পদে। কথা বলছি পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার মিসবাহ উল হকের। প্রসঙ্গত, এবারের বিশ্বকাপ অবধি পাক দলের কোচের পদে বহাল ছিলেন মিকি আর্থার।বর্তমানে সেই পদ রয়েছে ফাঁকা। এদিন আবেদন পত্র জমা করার পর মিসবাহ বলেন, ” আমি খুব উৎসাহী দেশের পরবর্তী কোচের পদে নিজের নাম দেখার জন্য, যদিও আজই আমি আবেদনের সিদ্ধান্ত নিয়েছি “।

দেশের জাতীয় দলের কোচের পদে আবেদন করলেন এই প্রাক্তন পাক তারকা 2

তার অধিনায়কত্বে পাকিস্তান ক্রিকেট দল এক নতুন দিগন্ত ছোঁয়।তার অধিনায়কত্বে ১৯৯৮ এর পর পাকিস্তান ক্রিকেট দল টেস্ট তালিকায় উঠে আসে শীর্ষ স্থানে।পাকিস্তানের অন‍্যতম শ্রেষ্ঠ টেস্ট অধিনায়ক তিনি।২০১৭ এর এপ্রিল মাসে তিনি অবসর নেন ক্রিকেট থেকে। কোচের পদে আবেদন করার পর পরই তিনি সরে দাড়ান পিসিবি’র ক্রিকেট কমিটি থেকে।

” আমি কোচের পদে আবেদন করার পাশাপাশি আরও একটি বিষয়ে ওয়াকিবহাল যে এই পদে আরো দিগগজ ক্রিকেট ব‍্যক্তিত্বরা এই পদে আবেদন করবেন ,তাই বিষয়টি ঋতিমতো চ‍্যালেন্জের “। অর্থাৎ গোটা বিষয়টি গুরুত্ব অনুধাবন করেছেন মিসবাহ। প্রসঙ্গত, ২০১৯ এর বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের পরবর্তী কোচের পদে লোক নিয়োগ করার মুখ খুজছেন।

দেশের জাতীয় দলের কোচের পদে আবেদন করলেন এই প্রাক্তন পাক তারকা 3

প্রসঙ্গত, এক্ষেত্রে একটি মজার বিষয় হলো, যে কমিটি আর্থারকে কোচের পদ থেকে সরিয়েছিলো তাতে ছিলেন স্বয়ং মিসবাহ।কোচ নিয়োগের ক্ষেত্রে অন্তত তিন বছরের কোচিং এক্সপেরিয়েন্সের বিষয়টি দেখা হচ্ছে।প্রসঙ্গত, তিন বছর হলো ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিসবাহ‌।তাই স্বাভাবিক ভাবে তাকেই এই পদের যোগ্য দাবিদার মনে করা হচ্ছে। দেশের হয়ে ১৬২ টি একদিবসীয় ম‍্যাচ খেলেছেন মিসবাহ‌।আছে ৪২ টি অর্ধ শতরানের ইনিংস।দেশের অধিনায়ক ছিলেন ৫৬ টি টেস্ট ম‍্যাচে , জিতেছেন ২৬ টি ম‍্যাচে ,১১ টি ড্র।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *