২০২৩ এর বিশ্বকাপে নতুন ভারতীয় অধিনায়ক দেখার ইচ্ছে প্রকাশ করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার 1

টুর্নামেন্টের শুরু থেকে দুরন্ত ছন্দে থাকা ভারতীয় দল সেমিফাইনালে হারের পর ইতিমধ্যে ছিটকে গেছে টুর্নামেন্ট।সেই হারের রেশ এখনও রয়ে গেছে গোটা দেশবাসীর মনে।সম্প্রতি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর জানালেন আগামী ২০২৩ এর বিশ্বকাপে তিনি নতুন এক ভারতীয় অধিনায়ক দেখতে চান,শুধু তাই নয় তার নাম ও টুইট করে জানালেন তিনি।

বিরাট কোহলি অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর থেকে সাফল্যের শৃঙ্খ ছুঁয়েছে ভারতীয় ক্রিকেট।জিতেছে দেশ – বিদেশের একাধিক ট্রফি। যদিও এখনো মাল্টি – ন‍্যাশনাল ট্রফি হাতছাড়া অধিনায়ক বিরাটের।

২০২৩ এর বিশ্বকাপে নতুন ভারতীয় অধিনায়ক দেখার ইচ্ছে প্রকাশ করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার 2

২০১৪ এর এশিয়া কাপে দলকে নেতৃত্ব দিয়েছিলেন কোহলি।সেইবার দলকে ফাইনালে তুলতে ব‍্যার্থ হন তিনি, শুধুমাত্র তাই নয়, এরপর ২০১৭ এর চ‍্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালে ও পাকিস্তানের কাছে হেরে যায় ভারত।সেই দলের ও অধিনায়ক ছিলেন তিনি।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপেও ভারতের অধিনায়ক ছিলেন কোহলি।গোটা টুর্নামেন্টে অপ্রতিরোধ্য থাকা ভারত সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ছিটকে যায়।দুবারের বিশ্বচ‍্যাম্পিয়ান দের আপাতত অপেক্ষা করতে হবেনা ২০২৩ এর বিশ্বকাপের। প্রসঙ্গত, সেবছর বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ভারতে।

পরবর্তী বিশ্বকাপে রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে দেখতে চান ওয়াসিম জাফর।সম্প্রতি টুইট করে এমনটাই জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, আইসিসি’ র ওডিআই র‍্যান্কিংয়ের ব‍্যাটসম‍্যানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা।সাম্প্রতিক সময়ে ব‍্যাট হাতে দুরন্ত ধারাবাহিকতা দেখিয়েছেন রোহিত।চলতি বিশ্বকাপে নয় ম‍্যাচে তিনি করেছেন ৬৪৮ রান।এরমধ্যে আছে ৫ টি শতরানের ইনিংস।এইমুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়কের ভূমিকায় আছেন ” হিটম‍্যান “।

২০২৩ এর বিশ্বকাপে নতুন ভারতীয় অধিনায়ক দেখার ইচ্ছে প্রকাশ করলেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার 3

অধিনায়ক রোহিতের রেকর্ড বুকটি খুব একটা খারাপ নয় ,তার অধিনায়কত্বে ভারত জিতেছে ২০১৮ এর নিধাস ট্রফি এবং ২০১৮ এর এশিয়া কাপ।এছাড়া তার নেতৃত্বে চারটি আইপিএল ট্রফি জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *