ভারতীয় ক্রিকেট দলের " অধিনায়কত্ব " খানিকটা অন‍্যরকম মন্তব্য করলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার 1

ক্রিকেটে ফিল্ডিং প্রসঙ্গ উঠলে কয়েকজন প্রতিচ্ছবি ভেসে ওঠে মানসপটে , তাদের মধ্যে অন‍্যতম একজন জন্টি রোডস। প্রাক্তন দক্ষিণ আফ্রিকার এই তারকা ক্রিকেটার একের পর এক দুরন্ত সব ক্রিকেটীয় মুহূর্ত উপহার দিয়েছেন গোটা বিশ্ব কে।

ক্রমশ এগিয়ে আসছে বিশ্বকাপ।আর হাতে গোনা দিন কয়েক পর শুরু হতে চলেছে এই ক্রিকেট টুর্নামেন্ট।ইতিমধ্যে গোটা বিশ্বের প্রাক্তন- বর্তমান ক্রিকেটাররা তাদের মতো করে এক একটি দল – ক্রিকেটারদের সম্পর্কে নিজেদের প্রতিক্রিয়া ব‍্যক্ত করছেন।এই তালিকায় আছে জন্টি নিজেও, এর আগেই তিনি জানিয়েছেন এবারের বিশ্বকাপে কোনও ফেবারিট দেশ বলে কিছু নেই‌।এইবার তার সাম্প্রতিক তম সাক্ষাৎকারে উঠে এলো ভারতীয় দলের অধিনায়কত্বের প্রসঙ্গ।

ভারতীয় ক্রিকেট দলের " অধিনায়কত্ব " খানিকটা অন‍্যরকম মন্তব্য করলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার 2

ধোনির হাত থেকে বিরাটের হাতে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব আসার সাথে একটি দীর্ঘ প্রক্রিয়ার অবসান হয়।অবশ্য এটা হওয়ারই ছিলো, কারন একদিকে যখন এম এস ধোনি তার ঠান্ডা মাথায় দুর্ভেদ্য সব রননীতির মধ্যে দিয়ে একের পর এক বিপক্ষ দল গুলোকে নাস্তানাবুদ করেছেন অন‍্যদিকে কোহলির দায়িত্ব আসার পর এক অদ্ভুত মেজাজে খেলেছে দল। যেকোনও দলের বিপক্ষে আক্রমনাত্মক মেজাজে মাঠে নেমেছে বিরাট বাহিনী।

ভারতীয় ক্রিকেট দলের " অধিনায়কত্ব " খানিকটা অন‍্যরকম মন্তব্য করলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার 3

ধোনি জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সড়ে দাড়ালেও দলে এখনো যেকোনো ম‍্যাচে কঠিন পরিস্থিতিতে তার পরিকল্পনার গুলো এখনও বিরাট কে সাহায্য করে।এবং এই বিষয়টি আগামী বিশ্বকাপেও সাহায্য করবে ” মেন – ইন – ব্লুকে।এদিন এমনটাই জানিয়েছেন জন্টি।

ভারতীয় ক্রিকেট দলের " অধিনায়কত্ব " খানিকটা অন‍্যরকম মন্তব্য করলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার 4

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *