২০১৯ এর অ্যাশেজে অস্ট্রেলিয়া দলের বিশেষ ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন অজি তারকা কে ! 1

আসন্ন অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া দলের মেন্টরের ভূমিকায় দেখা যেতে চলেছে প্রাক্তন তারকা অজি ব‍্যাটসম‍্যান স্টিভ ওয়াকে। ইংল্যান্ডের সাথে সন্মানের লড়াইয়ের এই সিরিজে স্মিথদের দিশা দেখাবে ওয়া।

প্রসঙ্গত, ১৯৮৫ থেকে ২০০৪ অবধি স্টিভ ওয়া খেলেছিলেন ১৬৮ টি টেস্ট ম‍্যাচ । এরমধ্যে রয়েছে ৩২ টি শতরান। প্রসঙ্গত,ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৬ টি টেস্ট ম‍্যাচ খেলেছেন ওয়া ।

বছর ৫৪ এর এই প্রাক্তন অস্ট্রেলিয়া ক্রিকেটারের টেস্ট ক্রিকেটে রানের সংখ্যা১০,৯২৭ ।গড় ৫১.১ । আছে ৫০ টি অর্ধশতরান।স্বাভাবিক ভাবেই তার এমন এক্সপেরিয়েন্স , টুর্নামেন্টে সাহায্য করবে ওয়ার্নারদের তা বলাই বাহুল্য।

২০১৯ এর অ্যাশেজে অস্ট্রেলিয়া দলের বিশেষ ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন অজি তারকা কে ! 2

ওয়াকে দলের সাথে যুক্ত করার অন‍্যতম কারিগর অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল‍্যাঙ্গার।ড‍্যারেন লেহমানের কোচের পদ থেকে সরে যাওয়ার পর তার জায়গায় এসেছিলেন ল‍্যাঙ্গার।এবং তিনি স্মিথদের উন্নতির স্বার্থে দলে ওয়াকে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।

” বল – বিকৃতি ” কান্ডের পর একটি কঠিন সময় পেরিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।দেশের ক্রিকেটের ভাবমূর্তি ফেরাতে সেই সময় কঠিন সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয় ক্রিকেট বোর্ড।নির্বাসিত করা হয়েছিল স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক‍্যামেরূন ব‍্যানক্রফ্ট কে।

২০১৯ এর অ্যাশেজে অস্ট্রেলিয়া দলের বিশেষ ভূমিকায় দেখা যাবে এই প্রাক্তন অজি তারকা কে ! 3

যদিও সেই সব এখন অতীত।এইমুহূর্তে বিশ্বকাপে দুরন্ত ছন্দে আছে অস্ট্রেলিয়া।ইতিমধ্যে তারা পৌছে গেছে সেমিফাইনালে।প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে প্রথম দল হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছে তারা।এক্ষেত্রে ল‍্যাঙ্গারের সহকারীর ভূমিকায় কাজ করছেন রিকি পন্টিং।

এক্ষেত্রে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,বিশ্বকাপে দল সাহায্য পেয়েছে রিকি পন্টিংয়ের , এইবার এ্যসেজে পাশে পাবে ওয়াকে।স্বাভাবিক ভাবেই তার সহচার্য গোটা দলকে সাহায্য করবে বলেই মনে করেন তিনি।

প্রসঙ্গত, শেষ বার ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়া এ্যসেজ জিতেছিল ২০০১ সালে।সেইবার দলের অধিনায়ক ছিলেন স্টিভ ওয়া।আগামী ১ লা আগষ্ট এজবাস্টনে শুরু হতে চলেছে এবারের এ্যসেজ সিরিজ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *