ভারতীয় দল নিয়ে হোমওয়ার্ক করেই এসেছে ইংল্যান্ড দল, বড় বয়ান দিলেন ইংরেজ কোচ গ্রাহাম থর্প 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার টেস্টের সিরিজটি শুরু হতে চলেছে ৫ ফেব্রুয়ারি থেকে। দুটি দলই চেন্নাই পৌঁছেছে এবং তাদের এক সপ্তাহের কোয়ারেন্টিনের সময়টি শেষ হতে চলেছে। টিম ইন্ডিয়া সদ্য অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেশে ফিরেছে। এদিকে ইংল্যান্ড শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে ভারত পৌঁছেছে। ঘরোয়া কন্ডিশনে খেলার কারণে এই সিরিজে ভারতকে ফেভারিট হিসাবে বিবেচনা করা হয়।

ভারতীয় দল নিয়ে হোমওয়ার্ক করেই এসেছে ইংল্যান্ড দল, বড় বয়ান দিলেন ইংরেজ কোচ গ্রাহাম থর্প 2

ইতিমধ্যে ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্প তার বোলারদের বিরাট কোহলি এবং অন্যান্য ভারতীয় ব্যাটসম্যানদের বিরুদ্ধে সাফল্যের জন্য একটি বিশেষ পরিকল্পনা বলেছেন। ২০১৪ সালে ইংল্যান্ড সফরে হতাশাজনক পারফরম্যান্সের পরে বিরাট কোহলি ২০১৬ এবং ২০১৮ সালের ইংল্যান্ড সফরে প্রচুর রান করেছিলেন। ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্পকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে জেমস অ্যান্ডারসনের নেতৃত্বাধীন এই ইংরেজ বোলিং আক্রমণ ভারতীয় অধিনায়কের জন্য কোনও সুনির্দিষ্ট পরিকল্পনা করেছে কিনা, তখন তিনি বেশ ইতিবাচক বার্তা দিয়েছেন।

South Africa vs England: Visitors' batting coach Graham Thorpe says his  team will 'keep fighting all the way' - Firstcricket News, Firstpost

এই নিয়ে গ্রাহাম থর্প বলেছেন, “আমরা জানি তিনি (বিরাট কোহলি) দুর্দান্ত খেলোয়াড় এবং গত বেশ কয়েক বছর ধরে তিনি এটি প্রদর্শন করেছেন। ভারতীয় ব্যাটিং অর্ডারের নিজেদের ঘরোয়া অবস্থার সম্পর্কে ভাল ধারণা রয়েছে এবং বিরাট তাদের মধ্যে অন্যতম। আমাদের বোলিং আক্রমণটির পক্ষে সেরা সম্ভাব্য ডেলিভারিগুলি তৈরি করা গুরুত্বপূর্ণ। আমি মনে করি না আমাদের স্পিনার এবং দ্রুত বোলারদের কাছ থেকে আমাদের অতিরিক্ত বেশি আশা করা উচিত। আমাদের একটি ভাল স্কোর করা দরকার এবং তারপরে ভারতীয় ব্যাটসম্যানদের চাপে আনাই আমাদের পক্ষে গুরুত্বপূর্ণ।”

ভারতীয় দল নিয়ে হোমওয়ার্ক করেই এসেছে ইংল্যান্ড দল, বড় বয়ান দিলেন ইংরেজ কোচ গ্রাহাম থর্প 3
Pune: Indian skipper Virat Kohli in a conversation with teammates Umesh Yadav and Ishant Sharma at the end of Day 2 of the second Test match between India and South Africa at Maharashtra Cricket Association Stadium in Pune, on Oct 11, 2019. (Photo: Surjeet Yadav /IANS)

ভারতীয় বোলিং আক্রমণ সম্পর্কে কথা বলতে গিয়ে ইংল্যান্ড কোচ বলেছেন, “ভারতীয় বোলিং আক্রমণ আর কেবল মাত্র স্পিনের উপর নির্ভর করে না। আমার মনে হয় তাদের পেস বোলিংয়ের আগ্রাসনও অত্যন্ত প্রবল এবং এই দৃষ্টিকোণ থেকে কেউ শুধুই স্পিন বিভাগের দিকে মনোনিবেশ করতে পারে না। ভারতীয় বোলিং খুব ভাল আক্রমণ হিসেবে নিজেদের আত্মপ্রকাশ করেছে এবং আমরা এটি খুব ভাল জানি, আপনি যখন এশিয়া মহাদেশে ভ্রমণ করতে আসবেন, আপনাকে স্পিন বোলিংয়ের মোকাবিলা করতে হবে। আমরা ভারতীয় বোলিং আক্রমণ সম্পর্কে সজাগ।”

Leave a comment

Your email address will not be published.