আইপিএলের পরবর্তী সিজনের আগে জো রুটকে দুঃসংবাদ দিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ! 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পরবর্তী মৌসুম শুরু হতে আর খুব বেশি দেরি নেই। কয়েক মাস পরেই বসবে ভারতের জনপ্রিয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ১২তম আসর। তবে আইপিএলের আগামী আসরে সম্ভবত তাকে দেখা যাবে না ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটকে। কারণ ইংল্যান্ড ও ওয়্যালশ ক্রিকেট বোর্ড রুটকে ২০১৯ সালের আইপিএলে অংশগ্রহণের অনুমতি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আইপিএলের পরবর্তী সিজনের আগে জো রুটকে দুঃসংবাদ দিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ! 2

জনপ্রিয় সংবাদ মাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনের তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ইসিবি এবং টিম ম্যানেজমেন্ট উভয়ই জো রুটের ফিটনেস নিয়ে চিন্তিত। তাই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে তাকে আইপিএলে খেলতে দিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চাচ্ছে না দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

আর এর মানে হচ্ছে, ২০১৯ সালের আইপিএল নিলামের খেলোয়াড়দের তালিকায় নাম থাকবে না গত সপ্তাহে সিডনি থান্ডার্সের হয়ে বিগ ব্যাশে খেলার জন্য চুক্তিবদ্ধ হওয়া রুটের। আসন্ন বিগ ব্যাশ লীগে সিডনির হয়ে সাত ম্যাচে অংশগ্রহন করার কথা রয়েছে তাঁর।

আইপিএলের পরবর্তী সিজনের আগে জো রুটকে দুঃসংবাদ দিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ! 3

রুট এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে ২৮ ম্যাচ খেলেছেন এবং তাঁর বর্তমান স্ট্রাইক রেট ১২৮.৫৯। ব্যাট হাতে রান খরার কারনে সম্প্রতি শেষ হওয়া ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দল থেকে বাদ পড়তে হয়েছিল তাকে।

উল্লেখ্য যে, আইপিএলের সর্বশেষ মৌসুমের নিলামে কোনো ফ্রাঞ্চাইজি  ইংলিশ ব্যাটসম্যান জো রুটের প্রতি আগ্রহ দেখায়নি। যার ফলে নিলাম অবিক্রিত থাকতে হয়েছিল তাকে।

রিপোর্ট অনুযায়ী আরো জানা যায়, জো রুটকে আরো বলা হয়েছে তিনি দেশের বাইরে অন্য কোথাও যেতে পারবেন না এই সময়ে। ইসিবি মনে করে এই সময়ে বিশ্বকাপের জন্য নিজেকে আরো তীব্র ভাবে প্রস্তুত করার সুযোগ পাবেন তিনি। জো রুট বর্তমানে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড দলের নেতৃত্ব দিচ্ছেন।

আইপিএলের পরবর্তী সিজনের আগে জো রুটকে দুঃসংবাদ দিলো ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ! 4

আগামী বছর নিজেদের দেশের মাটিতে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করবে ইংল্যান্ড। এর আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মর্যাদাপূর্ণ অ্যাশেজ লড়াইয়ে মুখোমুখি হবে স্বাগতিকরা।

 

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *