ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) পরবর্তী মৌসুম শুরু হতে আর খুব বেশি দেরি নেই। কয়েক মাস পরেই বসবে ভারতের জনপ্রিয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ১২তম আসর। তবে আইপিএলের আগামী আসরে সম্ভবত তাকে দেখা যাবে না ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটকে। কারণ ইংল্যান্ড ও ওয়্যালশ ক্রিকেট বোর্ড রুটকে ২০১৯ সালের আইপিএলে অংশগ্রহণের অনুমতি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জনপ্রিয় সংবাদ মাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনের তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, ইসিবি এবং টিম ম্যানেজমেন্ট উভয়ই জো রুটের ফিটনেস নিয়ে চিন্তিত। তাই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে তাকে আইপিএলে খেলতে দিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চাচ্ছে না দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

আর এর মানে হচ্ছে, ২০১৯ সালের আইপিএল নিলামের খেলোয়াড়দের তালিকায় নাম থাকবে না গত সপ্তাহে সিডনি থান্ডার্সের হয়ে বিগ ব্যাশে খেলার জন্য চুক্তিবদ্ধ হওয়া রুটের। আসন্ন বিগ ব্যাশ লীগে সিডনির হয়ে সাত ম্যাচে অংশগ্রহন করার কথা রয়েছে তাঁর।

রুট এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে ২৮ ম্যাচ খেলেছেন এবং তাঁর বর্তমান স্ট্রাইক রেট ১২৮.৫৯। ব্যাট হাতে রান খরার কারনে সম্প্রতি শেষ হওয়া ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দল থেকে বাদ পড়তে হয়েছিল তাকে।

উল্লেখ্য যে, আইপিএলের সর্বশেষ মৌসুমের নিলামে কোনো ফ্রাঞ্চাইজি  ইংলিশ ব্যাটসম্যান জো রুটের প্রতি আগ্রহ দেখায়নি। যার ফলে নিলাম অবিক্রিত থাকতে হয়েছিল তাকে।

রিপোর্ট অনুযায়ী আরো জানা যায়, জো রুটকে আরো বলা হয়েছে তিনি দেশের বাইরে অন্য কোথাও যেতে পারবেন না এই সময়ে। ইসিবি মনে করে এই সময়ে বিশ্বকাপের জন্য নিজেকে আরো তীব্র ভাবে প্রস্তুত করার সুযোগ পাবেন তিনি। জো রুট বর্তমানে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড দলের নেতৃত্ব দিচ্ছেন।

আগামী বছর নিজেদের দেশের মাটিতে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করবে ইংল্যান্ড। এর আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মর্যাদাপূর্ণ অ্যাশেজ লড়াইয়ে মুখোমুখি হবে স্বাগতিকরা।

 

আরও পড়ুন

কেএল রাহুলকে চ্যালেঞ্জ জানাচ্ছেন এই দুই প্লেয়ার এমনই মতামত দিলেন সৌরভ গাঙ্গুলী

কেএল রাহুলকে চ্যালেঞ্জ জানাচ্ছেন এই দুই প্লেয়ার এমনই মতামত দিলেন সৌরভ গাঙ্গুলী
একদিকে ভারতীয় দল নিজেদের দ্বিতীয় টি-২০ ম্যাচ দক্ষিণ আফ্রিয়াক্র কাছ থেকে জিতে নিয়েছে, এখন অধিনায়ক বলেছেন যে...

শ্রীলঙ্কার পাকিস্তান সফরে নতুন মোড়, জঙ্গী হামলার আশঙ্কায় আইসিসি নিল এই সিদ্ধান্ত

২০০৯ সালে পাকিস্তানের লাহোরে অবস্থিত গদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর জঙ্গীরা রাইফেল আর গ্রেনেড নিয়ে...

আবারো আউট অফ কন্ট্রোল শাহিদ আফ্রিদি বললেন এই অপমানজনক কথা, এবার অভিযোগের আইপিএল নিয়ে

আবারো আউট অফ কন্ট্রোল শাহিদ আফ্রিদি বললেন এই অপমানজনক কথা, এবার অভিযোগের আইপিএল নিয়ে
২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত শ্রীলঙ্কান দল পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ওয়ানডে আর তিন ম্যাচের টি-২০ সিরিজ...

ভিডিয়ো: মোহালিতে অধিনায়ক বিরাট কোহলি এই বিষয়ে হল রাগ,ভাঙলেন উইকেট

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেটের মাঠে নিজের আবেগ দেখাতে পেছিয়ে থাকেন না। এই কারণে বেশ কয়েকবার...

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলে পরিবর্তন, এই খেলোয়াড় পেলেন জায়গা

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলে পরিবর্তন, এই খেলোয়াড় পেলেন জায়গা
বাংলাদেশের দল ভারত সফরে এসে গিয়েছে। দুই দেশের অনুর্ধ্ব ২৩ দলের মধ্যে ৫ ম্যাচের বেসরকারী ওয়ানডে সিরিজের...