নিজের পুরো কেরিয়ারে বানিয়ে বেশ কিছু শত্রু, কিন্তু সবসময়ই ঘুমিয়েছি শান্তির ঘুম- গৌতম গম্ভীর 1

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দুর্দান্ত বাঁহাতি ব্যাটসম্যানদেরমধ্যে একজন গৌতম গম্ভীর সম্প্রতিই সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন। গৌতম গম্ভীর মঙ্গলবার সকলকেই চমকে দিয়ে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেন। গম্ভীর ক্রিকেটকে বিদায় জানানোর পর শেষবার তাকে রঞ্জি ট্রফির ম্যাচে দেখা যায়।

গৌতম গম্ভীর নিজের কেরিয়ারের শেষ ইনিংসে সেঞ্চুরি করে জানালেন বিদায়

গৌতম গম্ভীর দিল্লির ফিরোজশাহ কোটলার মাঠে নিজের জীবনের শেষ প্রতিযোগীতাপূর্ণ ম্যাচে খেলেন যেখানে তিনি অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে নিজের শেষ ইনিংসে দুর্দান্ত খেলে ১৮৫ বলে ১১২ রান করেন।
নিজের পুরো কেরিয়ারে বানিয়ে বেশ কিছু শত্রু, কিন্তু সবসময়ই ঘুমিয়েছি শান্তির ঘুম- গৌতম গম্ভীর 2
ভারতের তারকা ব্যাটসম্যান গম্ভীর ২০০৩ এ নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরুয়াত করার পর ২০১৮য় ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারকে শেশ করলেন।

গৌতম গম্ভীরের বিতর্কের সঙ্গে ছিল বিশেষ সম্পর্ক

এখন দিল্লির এই সাহসী ব্যাটসম্যানকে এখন আর কখনো ক্রিকেটের মাঠে দেখা যাবে না, কিন্তু তার দেওয়া প্রত্যেকটা মুহুর্তকে অবশ্যই স্মরণ করা হবে। যার মধ্যে তার ব্যাটিংয়ের সঙ্গে তার বিবাদেরও সম্পর্কও থাকবে।
নিজের পুরো কেরিয়ারে বানিয়ে বেশ কিছু শত্রু, কিন্তু সবসময়ই ঘুমিয়েছি শান্তির ঘুম- গৌতম গম্ভীর 3
গম্ভীরের কেরিয়ারে অনেক খেলোয়াড়ের সঙ্গেই তার তর্কাতর্কি হয়েছে, যার মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট হোক বা ঘরোয়া ক্রিকেট বা আইপিএল,প্রত্যেক জায়গাতেই গৌতম গম্ভীরকে এই পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

বিতর্কে গম্ভীরের সোজাসুজি রায়, অনেক শত্রু হয়েছে কিন্তু নিশ্চিন্তে ঘুমিয়েছি

নিজের এই ব্যবহার নিয়ে গম্ভীর নিজের শেষ ইনিংসের পর খোলাখুলিভাবে কথা বলেছেন। তিনি বলেন যে, “আমি ভুল জিনিস আর বানানো ব্যাপার পছন্দ করতে পারিনা। আমাকে লোকে বলে যে আমি সামান্য নম্র হতে পারতাম কিন্তু আমি এমনটা করতে পারতাম না। হ্যাঁ, আমি শত্রু বানিয়েছি, কিন্তু শান্তিতে ঘুমিয়েছি”।
নিজের পুরো কেরিয়ারে বানিয়ে বেশ কিছু শত্রু, কিন্তু সবসময়ই ঘুমিয়েছি শান্তির ঘুম- গৌতম গম্ভীর 4
গৌতম গম্ভীরের গত বছর দিল্লির প্রাক্তণ কোচ কেপি ভাস্করের সঙ্গে ঝামেলা হয়েছিল। যা নিয়ে গম্ভীর কেপি ভাস্করের তরুণ খেলোয়াড়দের জীবন নিয়ে খেলার উপর প্রশ্ন তুলে দিয়েছিলেন। এ নিয়ে তিনি বলেন, “নিশ্চিতভাবেই আমি এটা নিয়ে প্রভাবিত হয়েছিলাম। আমিও মানুষ, কিন্তু যেমনটা আমি বলেছিলামযে আমি অনুচিত ব্যাপারগুলোকে হতে দেখতে পারতাম না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *