চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই তারকা আফগান ক্রিকেটার ! 1

নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের ম‍্যাচে মুখোমুখি হওয়ার আগে বড়োসড়ো ধাক্কা আফগানিস্তান শিবিরে।চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলো আফগান উইকেট কিপার – ব‍্যাটসম‍্যান মহম্মদ শেহজাদ। গুরুতর হাঁটুর চোট পাওয়াতে, এমনটা হলো এই ক্রিকেটারের। প্রসঙ্গত, প্রথম দুই ম‍্যাচে খেলতে দেখা গেছিলো তাকে আফগানিস্তান দলের হয়ে।

শেহজাদের বিস্ফোরক ব‍্যাটিং বিপক্ষের বোলারদের অন‍্যতম চিন্তার একটি বিষয়।সাম্প্রতিক অতীতে একাধিক ম‍্যাচে আমরা দেখেছি শুরুতে একাধিক ম‍্যাচে দলের হয়ে ওপেনিং করতে নেমে দুরন্ত ইনিংস খেলেছেন তিনি।শুধুমাত্র তাই নয় , উইকেটের পিছনে তার অভিজ্ঞতা বাড়তি নিরাপত্তা এনে দেয় আফগান দের।এহেন ক্রিকেটারের বিশ্বকাপের এমন একটি পর্যায় থেকে ছিটকে যাওয়ায় স্বভাবতই চিন্তার ভাঁজ পড়লো রাশিদদের মাথায়।

চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই তারকা আফগান ক্রিকেটার ! 2

বিশ্বকাপ শুরুর আগেই চোট পেয়েছিলেন শেহজাদ।পাকিস্তানের বিপক্ষে ওয়ার্ম আপ ম‍্যাচেই হাটুতে চোট পান, কিন্তু বিশ্বকাপের মতো টুর্নামেন্টে দেশের হয়ে খেলতে নামার গুরুত্বকে অনুধাবন করে প্রথম দুই ম‍্যাচে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে চোট নিয়েই খেলেন তিনি।কিন্তু বর্তমানে সেই চোটের যা পরিস্থিতি তাতে আর শেহজাদের পক্ষে খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়।

চোটের প্রভাব হয়তো প্রথম দুটো ম‍্যাচেই লক্ষ্য করা গেছিলো শেহজাদের ক্ষেত্রে।কারন দুটো ম‍্যাচেই একেবারে ছন্দে পাওয়া যায়নি তাকে।প্রথম ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শূন্য রানে ফেরেন তিনি, অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ম‍্যাচ আফগানিস্তান হেরেছিলো সাত উইকেটে, অন‍্যদিকে পরের ম‍্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ বলে ১২, ম‍্যাচে করুনারত্নের দলের কাছে হার ৩৪ রানে।

চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই তারকা আফগান ক্রিকেটার ! 3

শনিবার টনটনে নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হতে চলেছে আফগান দল।এবছর বিশ্বকাপের শুরু থেকেই দারুন ছন্দে আছে উইলিয়ামসনের দল‌।পর পর দুই ম‍্যাচে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ কে হারিয়ে এই মুহুর্তে দারুন ছন্দে আছে কিউইরা।অন‍্যদিকে প্রথম দুই ম‍্যাচ হেরে বর্তমানে খানিকটা চাপে গুলবদন নাইব নেতৃত্বাধীন আফগানিস্তান দল।নিউজিল্যান্ডের বিপক্ষে দল হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা দৃঢ় হয়ে উঠবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *