চিন্তার মেঘ কেটে গেলো ভারত-নিউজিল্যান্ড ম‍্যাচের উপর থেকে ! 1

ওল্ডট্রাফোর্ডে ৯ ই জুন, এবারের বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত – নিউজিল্যান্ড।এইম‍্যাচের আগে দুই দেশের ফ‍্যানদের মধ্যে কপালের ভাঁজ হয়েছিল দীর্ঘতর। কারন অবশ্যই বৃষ্টির হাতছানি।প্রবল বৃষ্টিতে ভেস্তে যেতে পারে এবারের বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল, এমনটাই তৈরী হয়েছিল জল্পনা।যদিও এক্ষেত্রে আগাম ” রিজার্ভ ডে ” এর ব‍্যবস্থা করা ছিলো আগেভাগে। তবুও এমন একটি হাইভোল্টেজ ম‍্যাচের জন্য আর কেই বা আরো একটি দিন অপেক্ষা করতে চাইবে। তাই স্বভাবতই খানিকটা হতাশ হয়ে পড়েছিলো দুই দেশের ক্রিকেট ভক্তরা।

চিন্তার মেঘ কেটে গেলো ভারত-নিউজিল্যান্ড ম‍্যাচের উপর থেকে ! 2

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে শুরুটা দারুণ ভাবে করলেও পরবর্তী সময়ে খানিকটা চাপের মুখে পড়েছিলো উইলিয়ামসনরা।লিগের শেষ তিন ম‍্যাচে হারের মুখোমুখি হয়েছিল কিউয়িরা যদিও তারাই শেষ অবধি জায়গা করে নিলো সেমিফাইনালে ১১ পয়েন্ট নিয়ে।অন‍্যদিকে ভারতের কাছে হারের পর দুরন্ত কামব‍্যাক করে লিগের বাকী সব ম‍্যাচ জিতে এগারো পয়েন্ট পেয়েও সেমিফাইনালে পৌছাতে পারেনি পাকিস্তান নেট রান রেটের অঙ্কের কাছে আটকে গিয়ে।লিগ ভিত্তিক টুর্নামেন্ট হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে গত ১৩ ই জুন ,ম‍্যাচে খেলতে নামতে পারে নি বিরাটরা।বৃষ্টি জন্য সেই ম‍্যাচ বাতিল হয়েছিল।পয়েন্ট ভাগ হয়ে গেছিলো দুই দলের মধ্যে।

চিন্তার মেঘ কেটে গেলো ভারত-নিউজিল্যান্ড ম‍্যাচের উপর থেকে ! 3

মঙ্গলবার, ম‍্যাচের দিন ম‍্যান্চেষ্টারের আকাশ থাকবে মেঘাচ্ছন্ন।কিন্তু তার জন্য ম‍্যাচে বৃষ্টির কোনও প্রভাব পড়বে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।এবং এই খবর নিঃসন্দেহে মুখে হাসি ফুটিয়েছে দুই দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে তা বলাই বাহুল্য।তাপমাত্রাও থাকবে মনোরম।১৯ ডিগ্রি থেকে ১৪ ডিগ্রির মধ্যে তা ঘোরাঘুরি করবে।

চিন্তার মেঘ কেটে গেলো ভারত-নিউজিল্যান্ড ম‍্যাচের উপর থেকে ! 4

ইতিমধ্যে বিশ্বকাপের ক্রমশ শেষের দিকে এগোচ্ছি আমরা। ক্রমশ আরও একবার উজ্জ্বল হয়ে উঠছে ১৯৮৩ এর বিশ্বকাপ জয়ী দলটির বিশ্বকাপ জয়ের সম্ভাবনা।এবছর শুরু থেকেই এক দারুণ পারফরম্যান্স দিয়ে এসেছে ভারত।শুরুটা হয়েছিল গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে হারানোর মধ্যে দিয়ে।এরপর একের পর এক ম‍্যাচ ক্রমাগত জয়ের মধ্যে দিয়ে নয় ম‍্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌছে গেছিলো বিরাটরা।একমাত্র হার ইংল্যান্ডের বিরুদ্ধে।প্রসঙ্গত, গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচ টি ভেস্তে গেছিলো বৃষ্টির দরুন।যদিও প্রাক্টিসে বিধ্বস্ত হারের মুখোমুখি হয়েছিল কিউয়িদের।সে দিন ট্রেন্ট বোল্টের আগুনে পেস বোলিং এর কাছে ধসে পড়েছিলো ভারতীয় ব‍্যাটিং লাইন আপ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *