INDvsAUS: এই তরুণ ভারতীয় খেলোয়াড়ের টেস্ট কেরিয়ার পৌঁছে গেছে শেষের দোড়গোড়ায়, জেনে নিন কেন

ভারতীয় ক্রিকেট দলে গত কিছু বছরের একের পর এক দুর্দান্ত তরুণ খেলোয়াড়দের দেখতে পাওয়া গিয়েছে। ভারতে তরুণ খেলোয়াড়দের মধ্যে দ্রুতগতিতে উন্নতি দেখতে পাওয়া গেছে, যখানে বেশকিছু প্রতিভাবান খেলোয়াড়কে ভারতীয় দলে খেলতে দেখা গিয়েছে বা এখনও দলের সঙ্গে রয়েছে। প্রতিভার কথা বলা হলে এই খেলোয়াড়দের কাছে প্রতিভার অভাব নেই।

পৃথ্বী শ গত কিছু ম্যাচে দেখিয়েছেন ফ্লপ শো

INDvsAUS: এই তরুণ ভারতীয় খেলোয়াড়ের টেস্ট কেরিয়ার পৌঁছে গেছে শেষের দোড়গোড়ায়, জেনে নিন কেন 1

এই সমস্ত তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের মধ্যে একটি নাম ২০ বছরের তরুণ পৃথ্বী শ। মুম্বাইয়ের এই তরুণ ব্যাটসম্যানের মধ্যে ব্যাটিংয়ের দারুণ কৌশল রয়েছে, যা তিনি গত কিছু বছরে প্রত্যেক জায়গায় প্রমাণও করেছেন। পৃথ্বী শ ঘরোয়া ক্রিকেট দুর্দান্ত প্রদর্শন করেছেন, সেই সঙ্গে ভারতের হয়ে অনুর্ধ্ব ১৯ ক্রিকেটেও তিনি অসাধারণ যোগদান দিয়েছেন। যারপর তিনি ভারতীয় জাতীয় দলেও জায়গা করে নিতে সফল হয়েছেন। বর্তমানে তিনি ভারতীয় টেস্ট দলের হয়ে খেলছেন।

নিউজল্যান্ডের পর অস্ট্রেলিয়াতেও পৃথ্বী শ হয়েছেন ব্যর্থ

INDvsAUS: এই তরুণ ভারতীয় খেলোয়াড়ের টেস্ট কেরিয়ার পৌঁছে গেছে শেষের দোড়গোড়ায়, জেনে নিন কেন 2

পৃথ্বী শ ২০১৮য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজের নিজের কেরিয়ার শুরু করেছিলেন। যেখানে প্রথম ম্যাচেই তিনি সেঞ্চুরি করে দেখিয়েছিলেন যে ত্র মধ্যে ভারতের ভবিষ্যতের ক্রিকেট তারকা হয়ে ওঠার সমস্ত ক্ষমতা রয়েছে। এরপর পৃথ্বী শ ওয়ানডে দলেও সুযোগ পেয়েছিলেন। যদিও তাকে টেস্ট ক্রিকেটে বড়ো সম্ভাবনা হিসেবে দেখা হচ্ছে। তিনি নিজের অভিষেকে অসাধারণ শুরু করায় তাকে টেস্ট দলে নিয়মিত নির্বাচিত করা হয়েছে, কিন্তু নিজের ডেবিউ সিরিজের পর পৃথ্বী শয়ের মধ্যে সেই ব্যাপার দেখা যাচ্ছে না, যার আশা ছিল তার কাছ থেকে।

পৃথ্বী শয়ের কেরিয়ার কী এখন শেষ হওয়ার দোড়গোয়াড়?

INDvsAUS: এই তরুণ ভারতীয় খেলোয়াড়ের টেস্ট কেরিয়ার পৌঁছে গেছে শেষের দোড়গোড়ায়, জেনে নিন কেন 3

পৃথ্বী শকে এই বছর নিউজিল্যান্ড সফরে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু সেখানে দুটি ম্যাচের টেস্ট সিরিজে তিনি নিরাশ করেছিলেন, অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলা বর্তমান সিরিজেও তিনি প্রথম টেস্টে ব্যাট হাতে কোনো প্রদর্শনই করতে পারেননি। নিউজিল্যান্ডের ব্রিউদ্ধে পৃথ্বী শয়ের ব্যাট থেকে ২টি টেস্টের চারটি ইনিংসে মাত্র ৯৮ রান বেরিয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট মাচে তিনি চার রানই করতে পারেন। নিজের প্রথম সিরিজে অসাধারণ প্রদর্শন করা পৃথ্বী ভারতের বাইরে নিয়মিত ব্যর্থ হয়েছেন। যারপর এখন মনে হচ্ছে যে তার টেস্ট কেরিয়ার শেষ হয়ে যেতে পারে।

টেস্টে এখন পৃথ্বী শ সম্ভবতই পাবেন দ্রুত সুযোগ

INDvsAUS: এই তরুণ ভারতীয় খেলোয়াড়ের টেস্ট কেরিয়ার পৌঁছে গেছে শেষের দোড়গোড়ায়, জেনে নিন কেন 4

যদিও এটা বলা ভীষণই তাড়াহুড়ো করা হবে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। তার জায়গায় তরুণ ব্যাটসম্যান শুভমান গিল ভালো মনোভাব দেখিয়েছেন, এছাড়াও দলের কাছে রোহিত শর্মা আর কেএল রাহুলের মতো ওপেনিং ব্যাটসম্যানও রয়েছে। এই সমস্ত পরিস্থিতি দেখে মনে হয় না যে পৃথ্বী শ এখন টেস্ট ক্রিকেটে আবারও দ্রুত সুযোগ পেতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *