ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য রাজ‍্যে বদল করলেন এই বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক ! 1

গত নয় মরশুম দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন উন্মুক্ত চাঁদ। কিন্তু এই মরশুমে দিল্লি ছেড়ে তিনি খেলতে চলেছেন উত্তরাখন্ডের হয়ে। প্রসঙ্গত, তার নেতৃত্বে ২০১২ সালে অনুর্ধ ১৯ বিশ্বকাপ জেতে ভারত।ডান হাতি এই ব‍্যাটসম‍্যানকে দেখা যায় মুলত ওপেন করতে। ২০১০ সালে ফেব্রুয়ারি মাসে দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয় তার। ভারতের অনুর্ধ ১৯ ক্রিকেট দল একাধিক ম‍্যাচ জিতেছে তার চওড়া ব‍্যাটের উপর ভর করে। এমনকি ২০১৬ সালে গৌতম গম্ভীরের অবর্তমানে দিল্লি রন্জী দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।কিন্তু ঠিক তার পরের বছর ফর্মে না থাকার দরুন তাকে বাদ পড়তে হয় দল থেকে।

ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য রাজ‍্যে বদল করলেন এই বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক ! 2

কেরিয়ারের শুরুতে তার একের পর এক ভালো পারফরম্যান্স তাকে সুযোগ করে দেয় আইপিএলে।২০১১ সালে তার আইপিএল অভিষেক হয় দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে।কিন্তু বিশেষ কিছু করে উঠতে পারেনি।এমনকি ২০১৫ সালে মুম্বাই ইন্ডিয়ান্স দলে সুযোগ পেলেও জ্বলে উঠতে পারেনি।এরপর ২০১৭ সাল থেকে আর আইপিএলে সুযোগ হয়নি তার। দিল্লির হয়ে তাকে শেষ বারের মতো খেলতে দেখা যায় সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে।সেই ম‍্যাচে করেছিলেন মাত্র চার রান।

ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য রাজ‍্যে বদল করলেন এই বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক ! 3

পরবর্তী সময়ে টুইটে তিনি লেখেন, ” আমি ধন্যবাদ জানাতে চাই দিল্লি ক্রিকেট বোর্ডকে আমাকে এতটা সুযোগ দেওয়ার জন্য।আমার পক্ষে একটি অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত এইটা।কারণ যেখান থেকে আমাদের শুরু সেখান থেকে সরে যাওয়াটা একটা আবেগের বিষয়ে ” । প্রসঙ্গত, প্রথম পেশাদার ক্রিকেটার হিসেবে উত্তরাখন্ডে ঢুকছেন উনমুক্ত চাঁদ ।গতবছর রজত ভাটিয়া, ভিনিত সাক্সেনা,রঙ্গরাজন যোগ দিয়েছিলেন এই রাজ‍্যে।প্রসঙ্গত, ২০১৮ সালে ঘরোয়া ক্রিকেটে প্রতিনিধিত্ব করা শুরু করেন উত্তরাখন্ড।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *