বোর্ড দিয়েছে প্রচুর চাপ, ষড়যন্ত্রের শিকার হয়ে ক্রিকেট থেকে বিদায় নিলেন এই বিশ্বকাপজয়ী ক্রিকেটার 1
Indian cricket fans react as they watch on television the ICC Cricket World Cup semifinal match between India and Australia in Mumbai, India, Thursday, March 26, 2015. Australia ended 2011 champion India's unbeaten run at the World Cup with a 95-run victory Thursday. (AP Photo/Rajanish Kakade)

শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার থিসারা পেরেরা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে সোমবার হঠাৎ চমকে দিয়েছেন সকলকে। পেরেরা নিশ্চিত করেছেন যে তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৩২ বছর বয়সী থিসারা পেরেরা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্তের বিষয়ে প্রশাসনকে অবহিত করেছেন। অলরাউন্ডারের এই সিদ্ধান্তের কথা সম্প্রতি প্রকাশিত হয়েছিল যে শ্রীলঙ্কা ক্রিকেট নির্বাচক থিসারা পেরেরা সহ ওয়ানডে দল থেকে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বাদ দেওয়ার বিষয়ে বিবেচনা করছে।

10 Interesting facts about Thisara Perera

শ্রীলঙ্কার ক্রিকেট সূত্র জানিয়েছে যে, পেরেরা এই কারণেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার মন তৈরি করেছেন। শ্রীলঙ্কার ক্রিকেট নির্বাচকরা সম্প্রতি ঘোষণা করেছিলেন যে তারা শ্রীলঙ্কা ওয়ানডে দল থেকে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে বাদ দেওয়ার বিষয়ে বিবেচনা করছেন। শ্রীলঙ্কাকে আরও ভ্রমণ করতে হবে বাংলাদেশ ও ইংল্যান্ডে।

Thisara Perera Smashes 6 Sixes In An Over In List A Game, Becomes First  Lankan To Do So

শ্রীলঙ্কার ক্রিকেটের এক প্রবীণ কর্মকর্তা নিউজওয়্যারের কাছে জানিয়েছেন যে নির্বাচকরা আসন্ন সীমাবদ্ধ ওভার রাউন্ডের জন্য দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল এবং থিসারা পেরেরার মতো সিনিয়র খেলোয়াড় নির্বাচন করতে চান না। শ্রীলঙ্কাকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ দুটি খেলতে হবে।

Will Sri Lanka's cricket team travel to Pakistan despite threat? - Rediff  Cricket

আপনাকে বলি যে থিসারা পেরেরা ২০০৯ সালে অভিষেকের পরে ৯ টেস্ট, ১৬৬ ওয়ানডে এবং ৮৪ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে শ্রীলঙ্কা দলের প্রতিনিধিত্ব করেছিলেন। পেরেরা ৯ টেস্টে ২০৩ রান করেছেন এবং ১১ উইকেট নিয়েছেন। একই সময়ে, ১৬৬ ওয়ানডেতে তিনি ২৩৩৮ রান করেছিলেন এবং ১৭৫ উইকেট নিয়েছিলেন। ৮৮টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে পেরেরা ১২০৪ রান এবং ৫১ উইকেট নিয়েছিলেন। আন্তর্জাতিক কেরিয়ারে একটি ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন পেরেরা। ২০১৯ সালে পেরেরা নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট নিউগনুইয়ের বিপক্ষে ১৪০ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *