IPL 2022: নির্বাচকদের চিন্তার অবসান হলো, আইপিএলের এই মরশুমে বিশ্ব কাঁপানো সেরা বোলার পেল ভারত !! 1

আইপিএল (IPL) বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ। বিশ্বের প্রতিটি খেলোয়াড়ই এই লিগে খেলতে আগ্রহী। সেই সাথে বিশ্ব এই ক্রিকেট লিগ থেকে অনেক বড় বড় খেলোয়াড় পেয়েছে। আইপিএলের ১৫তম আসরেও তেমনই কিছু দেখা যাচ্ছে। এই মরসুম শেষ হওয়ার পরে, অনেক খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার জন্য পারফর্ম করতে দেখা যায়। বিশেষ করে দুই বোলারকে আসন্ন দক্ষিণ আফ্রিকা (South Africa) সিরিজে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হতে দেখা যেতে পারে।

আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছে আরশদীপ সিং

IPL 2022: নির্বাচকদের চিন্তার অবসান হলো, আইপিএলের এই মরশুমে বিশ্ব কাঁপানো সেরা বোলার পেল ভারত !! 2

পাঞ্জাব কিংসের হয়ে টানা বহু বছর ধরে আইপিএলে দুরন্ত পারফর্ম করা আরশদীপ সিংয়ের (Arshdeep Singh) জন্য, এখন সময় এসেছে তার টিম ইন্ডিয়ার হয়ে অভিষেকের। বিশেষ করে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যেতে পারে তাকে। আরশদীপ আইপিএল ২০২২-এর অন্যতম সেরা ডেথ বোলার হিসাবে আবির্ভূত হয়েছেন। এখন পর্যন্ত কোনো ব্যাটসম্যানের পক্ষে এই বোলারকে হত্যা করা সহজ ছিল না। আইপিএল ২০২১ (IPL 2021)-এ পাঞ্জাবের হয়ে সেরা বোলারও ছিলেন আরশদীপ। এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) অবশ্যই এই খেলোয়াড়কে সুযোগ দিতে চান। ডেথ ওভারে তার রান বাঁচানোর ক্ষমতা দেখে অনুমান করা যায় খুব শীঘ্রই তাকে টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা যাবে। ২৩ বছর বয়সী এই বোলারের আইপিএল ২০১৯-এ অভিষেক হয়েছিল।

 শিঘ্রই টিম ইন্ডিয়ায় জায়গা পাবে উমরান মালিক

IPL 2022: নির্বাচকদের চিন্তার অবসান হলো, আইপিএলের এই মরশুমে বিশ্ব কাঁপানো সেরা বোলার পেল ভারত !! 3

কোনো বোলার যদি সারা বিশ্বের নজর কেড়ে থাকেন, তবে তিনি আর কেউ নন, উমরান মালিক (Umran Malik)। উমরান বর্তমানে ভারত এবং সারা বিশ্বের অন্যতম দ্রুততম বোলার। একটানা ১৫০ গতিতে বোলিং করার চমৎকার শিল্প রয়েছে এই তরুণ বোলারের। বুধবার সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে (এসআরএইচ) খেলতে গিয়ে গুজরাট টাইটান্সের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন উমরান। চার ওভারে ২৫ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি। এ কারণে তাকে ‘ম্যান অব দ্য ম্যাচ’ পুরস্কার দেওয়া হয়। টিম ইন্ডিয়া দীর্ঘদিন ধরে উমরান মালিকের মতো একজন খেলোয়াড়কে খুঁজছিল কারণ দলটির কাছে বছরের পর বছর ধরে এমন কোনও বোলার ছিল না যে বলটি এত দ্রুত ফেলতে পারে। উমরান মালিক এখন পর্যন্ত ৮ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন। উমরানের সুইং, বাউন্স এবং পেস তিনটিই রয়েছে, যা তাকে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের জন্য আহ্বানকারী করে তোলে। এবার পার্পল ক্যাপের তালিকায় যোগ দিয়েছেন এই বোলারও।আইপিএল ২০২১ (IPL 2021)-এ দ্রুততম বলও করেছিলেন উমরান মালিক। তিনি ১৫৫+ গতিতে বল করেছিলেন। আইপিএলের পরে, টিম ইন্ডিয়াকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে, যাতে উমরান মালিক সুযোগ পেতে পারেন।

Read More: রোহিত শর্মার টেস্ট অধিনায়কত্ব হুমকির মুখে, এই তরুণ ক্রিকেটারকে অধিনায়ক হিসেবে তৈরীর পরামর্শ দিলেন যুবরাজ সিং !!

Leave a comment

Your email address will not be published.