২০২৩ এর বিশ্বকাপ খেলার ইচ্ছে প্রকাশ করলেন এই বাংলাদেশী ক্রিকেটার ! 1

২০২৩ এর বিশ্বকাপ খেলার বিষয়ে আশাবাদী বাংলাদেশের উইকেট রক্ষক – ব‍্যাটসম‍্যান মুশফিকুর রহিম। বছর ৩২ এর রহিম এইমুহূর্তে বাংলাদেশের দলের অন‍্যতম সিনিয়র এবং গুরুত্বপূর্ণ ক্রিকেটার।এই মুহূর্তে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে। ২০১৯ এর বিশ্বকাপ এখন অতীত ইতিমধ্যে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের তরফে পরবর্তী বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে নানান উদ‍্যোগ নেওয়ার কাজ শুরু হয়েছে।ঠিক এমন একটি সময় পরবর্তী বিশ্বকাপ, অর্থাৎ ২০২৩ এর বিশ্বকাপ খেলতে দৃঢ় আশাবাদী রহিম।প্রসঙ্গত, ২০২৩ এর বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ভারতে।

২০২৩ এর বিশ্বকাপ খেলার ইচ্ছে প্রকাশ করলেন এই বাংলাদেশী ক্রিকেটার ! 2

শাকিব আল হাসান ,তামিম ইকবালের পর তৃতীয় বাংলাদেশী ক্রিকেটার হিসেবে চারটি বিশ্বকাপ খেলার কৃতিত্ব অর্জন করেছেন মুশফিকুর রহিম।যদি ২০২৩ এর বিশ্বকাপ খেলেন তিনি তাহলে পাঁচটি বিশ্বকাপ খেলার কৃতিত্ব অর্জন করবেন এই বাংলাদেশী ক্রিকেট তারকা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে রহিম জানিয়েছেন , ইতিমধ্যে একটি প্ল‍্যান মাফিক এগিয়ে যাওয়ার চিন্তা ভাবনা করেছেন তিনি।সিরিজ বাই সিরিজ ধরে নিজের ক্রিকেটীয় কেরিয়ার এগিয়ে নিয়ে যেতে চান , এমনকি এই অনুযায়ী প্রাক্টিস চালাতে চান তিনি।এমন একটি বিষয়ে নিজেকে ফর্মে রাখতে সাহায্য করবে।তাই খুব দুরের কথা চিন্তা ভাবনা করে নিজেকে সমস্যায় ফেলতে চাইছেন না এই বাংলাদেশী ক্রিকেটার।তাই ধাপে ধাপে লক্ষ‍্যের দিকে এগিয়ে যেতে চাইছেন তিনি।

২০২৩ এর বিশ্বকাপ খেলার ইচ্ছে প্রকাশ করলেন এই বাংলাদেশী ক্রিকেটার ! 3

সদ‍্য শেষ হওয়া বিশ্বকাপে আট ইনিংসে ৩৬৭ রান করেছিল রহিম।গড় – ৫২.৪২। টুর্নামেন্টে রয়েছে একটি।শতরান এবং দুটো অর্ধশতরানের ইনিংস।শাকিব আল হাসানের ৬০৬ রানের পর দ্বিতীয় বাংলাদেশের ক্রিকেটার হিসেবে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

দলের একাধিক কঠিন মুহূর্তে পাশে দাড়ানোর চেষ্টা করেছিলেন তিনি।এমন একটি কাজ করতে পেরে দারুণ তৃপ্ত রহিম।জানিয়েছেন এবারের বিশ্বকাপে সেরা ” চার ” নম্বর ব‍্যাটসম‍্যানের কথা ওঠে তাহলে রস টেলরের পর দ্বিতীয় স্থানে থাকবেন তিনি।এমন একটি কাজ তাকে পরবর্তী সময়ে দারুণ সাহায্য করবে বলেই মনে করেন রহিম।এবারের বিশ্বকাপে খেলার পর তার আত্মবিশ্বাস দ্বীগুন হয়েছে,যা তাকে এরপর দারুণ সাহায্য করবে,দলের জন্য যতটুকু করতে পেরেছেন তার জন্য খুশি তিনি।

২০২৩ এর বিশ্বকাপ খেলার ইচ্ছে প্রকাশ করলেন এই বাংলাদেশী ক্রিকেটার ! 4এবারের বিশ্বকাপে চার নম্বর ব‍্যাটসম‍্যান হিসেবে সর্বোচ্চ রান সংগ্রাহকের রেকর্ড টি তার দখলে ।দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের রস টেলর (৩৫০ রান ) দশ ইনিংসে। পরবর্তী সময়ে নিজের খেলাকে এক অন‌স্তরে নিয়ে যেতে চান এই তারকা বাংলাদেশী ক্রিকেটার।জানিয়েছেন ” ইয়ংস্টার ” নন, তাই নতুন ভাবে কোনও কিছু শুরু করার নেই।ইতিমধ্যে ১০ – ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তাই এখনো নিজের খেলার মধ্যে দিয়ে বিপক্ষ দলের ক্রিকেটারদের মধ্যে চাপ বজায় রাখতে চাইলে নিজের খেলাকে এক অন‍্যস্তরে নিয়ে যাওয়াটা একান্ত আবশ্যক বলেই মনে করেন তিনি‌।

২০২৩ এর বিশ্বকাপ খেলার ইচ্ছে প্রকাশ করলেন এই বাংলাদেশী ক্রিকেটার ! 5

বাংলাদেশের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল, তার রান সংখ্যা ১২,৭৫৪ ।তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শাকিব আল হাসান ১১,৬০১ রান করে, এবং তৃতীয় স্থানে রয়েছেন রহিম, তার রানসংখ‍্যা ১১,০৬৯ ।এপ্রসঙ্গে উঠলে রহিম জানান তার সাথে দলের অন‍্যান‍্য ক্রিকেটারদের মধ্যে একটি সুস্থ কম্পিটিশন আছে।আর এমন কম্পিটিশন তাদের দলকে আরও শক্তিশালী করেছে বলেই বিশ্বাস রহিমের।

এবারের বিশ্বকাপে দারুণ খেলেছে বাংলাদেশ।লিগ তালিকায় সাত পয়েন্ট নিয়ে আট নম্বর স্থানে শেষ করেছিল তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *