ওয়েস্ট ইন্ডিজ দলকে হুমকি দিলেন এই তারকা অস্ট্রেলিয়ান বোলার ! 1

আগামী বৃহস্পতিবার নটিংহ‍্যামে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া- ওয়েস্ট ইন্ডিজ।ইতিমধ্যে দুই দল নিজেদের প্রথম বিশ্বকাপ ম‍্যাচ জিতে নিয়েছে এইবছর। একদিকে গেইলরা যখন দাপটের সাথে হারিয়ে দিয়েছে পাকিস্তানকে অন‍্যদিকে আফগানিস্তানের বিপক্ষে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া।দুই দলের লড়াইকে কেন্দ্র করে ইতিমধ্যে তৈরি হয়েছে এক দারুন উত্তেজনা। এরই মাঝে সেই উত্তেজনাকে আরও দ্বিগুণ করে তুললো অস্ট্রেলিয়ান পেসার নাথান – কুল্টার – নাইল। সরাসরি হুমকি দিলেন ওয়ার্নারদের। জানালেন ওইদিন ম‍্যাচে তাদের বাউন্সারেই শেষ হয়ে যাবে গোটা ওয়েস্ট ইন্ডিজ দল‌‌।

ওয়েস্ট ইন্ডিজ দলকে হুমকি দিলেন এই তারকা অস্ট্রেলিয়ান বোলার ! 2

পাকিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিং লাইন আপ ধসিয়ে দিয়েছিলো সরফরাজদের।এদিন ম‍্যাচের সেরা ইন্ডিজ বোলার ওশানে থমাস চমক দেখিয়েছিলো তার বোলিং বৈচিত্র্যময়ের।এই একই বিষয়টি পাল্টা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই আগামী বৃহস্পতিবার ব‍্যবহার করতে চায় অজিরা।

গতকাল আফগানিস্তানকে হারানোর পর নাথান কুল্টার নাইলকে বলতে শোনা গেছে , ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একের পর এক বাউন্সার দিতে হবে, ম‍্যাচে তাদের ভয়ংকর হয়ে ওঠার চেষ্টা করবে, শুধু ওয়েস্ট ইন্ডিজ কেনো, এবারের বিশ্বকাপে প্রায় প্রতিটি দলের বিরুদ্ধে এমনটাই করার ইচ্ছা প্রকাশ করেছেন তারা।

ওয়েস্ট ইন্ডিজ দলকে হুমকি দিলেন এই তারকা অস্ট্রেলিয়ান বোলার ! 3

প্রসঙ্গত, পাকিস্তানের বিপক্ষে ম‍্যাচে গেইলরা দেখিয়েছিলো কেমন ভাবে বাউন্সারে তারা শেষ করে দিয়েছিলো সরফরাজদের।সেই দিন ম‍্যাচে ২১.৪ ওভারে ১০৫ রানে গুটিয়ে যায় পাক দল।

ম‍্যাচের পর থেকেই ট্রোল হওয়া শুরু হয়েছে সরফরাজ কে নিয়ে ,তার কিছু বলা কথা কে কেন্দ্র করে , ম‍্যাচের আগে পাক অধিনায়ক বলেছিলেন, ” আমাদের নিয়ে কেউ তেমন কোনও আলোচনা করছে না, সবাই আমাদের বলছে আনপ্রেডিক্টেবল।আর এই বিষয়টাই বিপক্ষের কাছে আমাদেরকে ভয়ংকর করে তুলছে।সবাই আমাদের কে ভয় পাওয়া শুরু করেছে “। স্বাভাবিক ভাবে এদিন ম‍্যাচে হারার পর থেকেই সকলে সরফরাজের এই মন্তব্য কে কেন্দ্র করে ট্রোল করা শুরু করেছে।

ওয়েস্ট ইন্ডিজ দলকে হুমকি দিলেন এই তারকা অস্ট্রেলিয়ান বোলার ! 4
PERTH, AUSTRALIA – MARCH 06: Andre Russell of the West Indies celebrates the wicket of Ravindra Jadeja of India during the 2015 ICC Cricket World Cup match between India and the West Indies at WACA on March 6, 2015 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

এদিন এই লজ্জাজনক পারফরম্যান্স এর ফের রেকর্ড বুকে নাম তুলে নিলো সরফরাজরা।১৯৯২ এর পর এটাই তাদের বিশ্বকাপে সবচেয়ে খারাপ প্রদর্শন।সেইবার এ্যডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে ৯২ রানে শেষ হয়ে গেছিলো পাকিস্তানের ইনিংস।এরপর এটাই বিশ্বকাপে সবচেয়ে লজ্জাজনক পারফরম্যান্স।

বিশ্বকাপে পাকিস্তানের সর্বনিম্ন স্কোরের তালিকা

৭৪ বিপক্ষে ইংল্যান্ড

১০৫ বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ

১৩২ বিপক্ষে অস্ট্রেলিয়া

১৩২ বিপক্ষে আয়ারল্যান্ড

১৩৪ বিপক্ষে ইংল্যান্ড

বিশ্বকাপ শুরুর অনেক আগেই ইংল্যান্ডে চলে এসেছিলো পাকিস্তান ক্রিকেট দল।এখানে এসে ইংল্যান্ডের বিপক্ষে একদিবসীয় সিরিজ খেলেছিলো তারা।শুধু তাই নয়, এখানে এসে ইংল্যান্ডের কাছে শোচনীয় সিরিজ হারে সরফরাজরা।শুধু তাই নয়, এরপর ওয়ার্ম আপ ম‍্যাচে আফগানিস্তানের কাছে হার।সব মিলিয়ে ঋতিমতো শোচনীয় অবস্থার মধ‍্যে দিয়ে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলতে নেমেছিলো পাক দল।এবং শুরুতেই ঋতিমতো শোচনীয় অবস্থা প্রকট পাক দলের।

ওয়েস্ট ইন্ডিজ দলকে হুমকি দিলেন এই তারকা অস্ট্রেলিয়ান বোলার ! 5

এদিন হয়তো তিন অংকের স্কোর লাইন পেরোতে পারতোনা পাকিস্তান।যদিনা রিয়াজ, আমির কিছুক্ষন ক্রিজে থাকতো ।এদিন পাক দলের হয়ে সর্বোচ্চ স্কোর ফাকার জামান এবং বাবর আজম।ওসানে থোমাসের চার উইকেট,হোল্ডারের তিন এবং রাসেলের দুই আর কট্রেলের এক উইকেটের উপর ভর করে পাকিস্তান কে শেষ করে ইন্ডিজ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *