এশিয়া কাপ ২০১৮ঃ আসন্ন এশিয়া কাপে নজর থাকবে এই ৫ জন সেরা ব্যাটসম্যানের দিকে 1
Getty Images

এশিয়া কাপ ২০১৮ এর আসর বসতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করার এই টুর্নামেন্টের ১৪তম আসর হচ্ছে এটি। আগামি ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই আসরে প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ভারত ও পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্বের কারণে আইসিসি আরব আমিরাতে টুর্নামেন্টটি আয়োজন করতে ইচ্ছা পোষণ করে।

এবার দেখে নেওয়া যাক এশিয়া কাপের এই আসরে কোন সেরা ৫ জন ব্যটসম্যানের উপর বিশেষভাবে নজর দেয়া যায়।

১.রোহিত শর্মা

এশিয়া কাপ ২০১৮ঃ আসন্ন এশিয়া কাপে নজর থাকবে এই ৫ জন সেরা ব্যাটসম্যানের দিকে 2
Getty Images

টিম ইন্ডিয়ার বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের তালিকার দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। ক্রিকেটের ইতিহাসে একমাত্র ব্যাটসম্যান হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত টি-২০তেও হাঁকিয়েছেন তিনটি শতক। অন্যদিকে ওয়ানডেতে সর্বোমোট ১৮টি সেঞ্চুরি সহ টেস্টে করেছেন তিনটি সেঞ্চুরি।

ভারতের কোনো ব্যাটসম্যান হিসেবে টি-২০তে প্রথম তিনটি শতক হাঁকিয়েছেন রোহিত। ওয়ানডে ক্রিকেটে তাঁর সর্বোচ্চ স্কোর ২৬৪ রান।

২. ফখর জামান

এশিয়া কাপ ২০১৮ঃ আসন্ন এশিয়া কাপে নজর থাকবে এই ৫ জন সেরা ব্যাটসম্যানের দিকে 3
Getty Images

একমাত্র পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করা এই ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটে সবার চেয়ে কম ইনিংস (১৮টি) খেলে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেন। অন্যদিকে আরেক পাকিস্তানি ব্যাটসম্যান ইমাম উল হকের সাথে জুটি বেধে একদিনের ক্রিকেটে ৩০৪ রান করেন। তিনিই একমাত্র পাকিস্তানি ব্যাটসম্যান যিনি আইসিসির কোনো ইভেন্টের ফাইনেলে সেঞ্চুরি হাঁকাতে পেরেছেন।

৩. তামিম ইকবাল

এশিয়া কাপ ২০১৮ঃ আসন্ন এশিয়া কাপে নজর থাকবে এই ৫ জন সেরা ব্যাটসম্যানের দিকে 4
Getty Images

বাংলাদেশের ক্রিকেটে সর্বকালের সেরাদের একজন ব্যাটসম্যান হলেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক এই বাঁহাতি। বাংলাদেশের হয়ে দ্বিতীয় কোনো ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানের মাইলফলক ছোঁয়া ক্রিকেটারও তামিম।

সব চাপ সামলে দলের ভার নিজের কাঁধে নিয়ে খেলা এই ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটে ১১টি শতকের দেখা পেয়েছেন, যা বাংলাদেশি কোনো ক্রিকেটারের সর্বোচ্চ সেঞ্চুরি।

৪. অ্যাঞ্জেলো ম্যাথিউস

এশিয়া কাপ ২০১৮ঃ আসন্ন এশিয়া কাপে নজর থাকবে এই ৫ জন সেরা ব্যাটসম্যানের দিকে 5
Getty Images

বহু দিন ধরে শ্রীলঙ্কার জাতীয় দলকে টেনে নিয়ে যাওয়া এই ক্রিকেটার কঠিন অবস্থান থেকে দলকে ম্যাচ জেতানোতে বিশেষ পারদর্শী এই ক্রিকেটার দলকে জয়ের উল্লাসে মাতিয়েছেন বহুবার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে তিনি সর্বোচ্চ রান করেন।

৫. মোহাম্মদ নবী

এশিয়া কাপ ২০১৮ঃ আসন্ন এশিয়া কাপে নজর থাকবে এই ৫ জন সেরা ব্যাটসম্যানের দিকে 6
Getty Images

আফগান ক্রিকেটের অন্যতম ভরসার স্তম্ভ মোহাম্মদ নবী তাঁর অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। আফগানিস্তানের হয়ে একদিকের ক্রিকেটে ১০০ ম্যাচ খেলার কৃতিত্ব শুধুমাত্র তাঁরই রয়েছে। তাছাড়া ওয়ানডে ক্রিকেটে আফগানদের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকও নবী।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *