Asia Cup 2022

২০২২ সালের এশিয়া কাপ  (Asia Cup 2022) শ্রীলঙ্কার বাইরে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হচ্ছে। ইএসপিএন ক্রিকইনফোতে একটি প্রতিবেদনে বলা হয়েছে যে টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনা থাকা সত্ত্বেও, শ্রীলঙ্কা ক্রিকেট (SLC) ২০২২ এশিয়া কাপের আনুষ্ঠানিক আয়োজক হিসাবে অব্যাহত থাকবে। প্রতিবেদনে বলা হয়েছে, চলতি সপ্তাহে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রীলঙ্কায় জ্বালানি সংকটের কারণে পরিস্থিতি খুব খারাপ হয়েছে।

Asia Cup 2022: যেটার ভয় ছিল সেটাই হলো, শ্রীলঙ্কা নয় এই দেশে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ !! 1

এই বছরের এপ্রিল থেকে, শ্রীলঙ্কা বিদ্যুত হ্রাস, জ্বালানির দাম বৃদ্ধি, খাদ্য ও ওষুধের মতো মৌলিক প্রয়োজনীয় জিনিসগুলির তীব্র ঘাটতির কারণে, রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসেকে পদত্যাগ করতে বাধ্য করার কারণে অর্থনৈতিক ও সামাজিক সংকটে রয়েছে। যিনি মালদ্বীপ হয়ে সিঙ্গাপুরে পালিয়ে যান। তিনি আরও বলেন, “দুটি দলকে আয়োজক করা দশটি দলকে আয়োজক করা এক নয়। তাদের সবার জন্য দশটি বাসের জ্বালানি সরবরাহ করতে হবে। আপনাকে প্রতিটি দলকে জ্বালানি সহ একটি লাগেজ ভ্যান দিতে হবে এবং পরিচালকদের জন্য পরিবহন দিতে হবে। প্রতিবেদনে এসএলসি (LSG) সিইও অ্যাশলে ডি সিলভাকে উদ্ধৃত করে বলা হয়েছে যে স্পনসর পরিবহন এবং নিশ্চিত করুন যে তারা তাদের স্পনসরশিপ থেকে তারা যে সুবিধাগুলি চান তা পাচ্ছেন। ফ্লাডলাইট চালানোর জন্য জেনারেটরের জন্য জ্বালানির ব্যবস্থাও করতে হবে।”

Read More: ৩ জন ভারতীয় ব্যাটসম্যান যাদের বিশ্বের কোনো বোলার আউট করতে পারেননি !!

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে এসিসি ২২ জুলাই এশিয়া কাপের সময়সূচী ঘোষণা করতে চলেছে এবং ভারত ও পাকিস্তান লীগ পর্বে দুবার একে অপরের মুখোমুখি হবে। ডি সিলভা বলেন, শ্রীলঙ্কায় জ্বালানির তীব্র ঘাটতি এবং রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে ভারত ও পাকিস্তানের অনেক ভক্তকে দেশে উড়তে বাধা দেওয়া হবে। তিনি আরও বলেছিলেন, “টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানের দুটি ম্যাচও রয়েছে এবং সেখানে এমন লোকেরা থাকবে যারা ভ্রমণ করতে এবং সেই ম্যাচগুলি দেখতে চায়। এ অবস্থার কারণে মানুষ শ্রীলঙ্কা ভ্রমণে অনীহা প্রকাশ করবে।”

Asia Cup 2022

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে এশিয়া কাপের অপারেটিং খরচ এসিসি বহন করবে, এসএলসি কোনো রাজস্ব ক্ষতির অনুমতি দেবে না, তবে হোটেল এবং পরিবহন অপারেটর অনুপস্থিত থাকায় শ্রীলঙ্কার স্থানীয় অর্থনীতি উল্লেখযোগ্যভাবে ক্ষতিগ্রস্ত হবে। ২০২২ এশিয়া কাপে, ২০ ওভারের ফরম্যাটে, ভারত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

২০২২ এশিয়া কাপ টুর্নামেন্টের ১৫তম আসর হবে, যা ১৯৮৪ সাল থেকে শারজাহতে শুরু হয়েছিল। ভারত টুর্নামেন্টের সবচেয়ে সফল দল, এটি সাতবার জিতেছে। শ্রীলঙ্কা পাঁচবার প্রতিযোগিতা জিতেছে এবং পাকিস্তান দুইবার বিজয়ী দল হিসেবে আবির্ভূত হয়েছে।

Leave a comment

Your email address will not be published.