TOP 3: ৩টি ওপেনিং জুটি যারা KL রাহুল এবং রোহিত শর্মাকে দেখাবে দলের বাইরের রাস্তা !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বর্তমান আধুনিক যুগের ক্রিকেটে একজন ক্রিকেটারকে দলে জায়গা রাখার জন্য নিজের ফিটনেসের পাশাপাশি যথাযত পারফর্মেন্সের ওপরেও নজর দিতে হয় কারণ তা না করে দেখাতে পারলে নিজেকে দলে টিকিয়ে রাখা মুশকিল হয়ে পরে। বর্তমানের প্রতিটা ক্রিকেট দলেই এতো তরুণ ক্রিকেটারের আধিক্য বেড়েছে যার ফলে অভিজ্ঞ ক্রিকেটারদের প্রতিটা ম্যাচেই নিজেদের সেরা পারফর্মেন্স করে দেখাতে হচ্ছে তা না হলেই তাদের জায়গাতে তরুণ ক্রিকেটাররা দলে জায়গা করে নিজেদের প্রতিভার প্রকাশ করে ফেলছে। এছাড়াও আধুনিক যুগের প্রতিটা তরুণ উঠতি প্রতিভাবান ক্রিকেট বিশ্বে ক্রমশ এতটাই নিজেদের প্রভাব বিস্তার করে চলেছে যার ফলে নির্বাচকরা তাদের সামনে রেখেই বড়ো মঞ্চের দল গঠন করে চলেছে।

TOP 3: ৩টি ওপেনিং জুটি যারা KL রাহুল এবং রোহিত শর্মাকে দেখাবে দলের বাইরের রাস্তা !! 2
DUBAI, UNITED ARAB EMIRATES – NOVEMBER 08: Rohit Sharma and KL Rahul of India interact during the ICC Men’s T20 World Cup match between India and Namibia at Dubai International Stadium on November 08, 2021 in Dubai, United Arab Emirates. (Photo by Michael Steele-ICC/ICC via Getty Images)

বর্তমানে ভারতীয় দল এশিয়া কাপের পাশাপাশি t20 বিশ্বকাপের মতো বড়ো মঞ্চে অংশগ্রহন করেছিল কিন্তু এই দুটো মঞ্চেই তারা ফাইনালের মঞ্চে পৌঁছাতে ব্যর্থ হয়েছে। ভারতীয় দলের বের্থ্যতার পেছনে প্রধান কারণ হিসাবে ওপেনিং জুটিকেই বেশি করে দায়ী করা হচ্ছে কারণ বড়ো মঞ্চে এই ওপেনিং জুটি কোনো ম্যাচেই বড়ো রানের পার্টনারশীপ তৈরি করতে পারেনি যার ফল দলের নাকি খেলোয়াড়দের ওপর চাপ সৃষ্টি করেছে। বর্তমানে ভারতীয় দলে কে এল রাহুল এবং রোহিত শর্মা ওপেনিং জুটি হিসাবে মাঠে নেমে থাকেন। কে এল রাহুল (KL Rahul) একজন প্রতিভাবান ব্যাটসম্যান হওয়া সত্ত্বেও সদ্দ্যই তিনি চোট সরিয়ে ক্রিকেট মাঠে ফিরেছেন কিন্তু তিনি আগের মতো ব্যাট হাতে একেবারেই ছন্দে নেই সে কথা স্পষ্টতই বলা চলে। অপরদিকে বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) বিশ্ব ক্রিকেটে হিটম্যান নাম পরিচিত হলেও বর্তমানে তিনি একেবারেই তার চেনা ছন্দে নেই। তাই আমরা এখানে এমন ৩টি ওপেনিং জুটি নিয়ে কথা বলবো যারা কে এল রাহুল এবং রোহিত শর্মাকে সরিয়ে খুব তাড়াতাড়ি ভারতীয় দলে পাকাপাকি ভাবে জায়গা করে নিতে পারে বলে মনে করা যাচ্ছে।

ঈশান কিষান এবং ঋতুরাজ গায়কোয়ার্ড

TOP 3: ৩টি ওপেনিং জুটি যারা KL রাহুল এবং রোহিত শর্মাকে দেখাবে দলের বাইরের রাস্তা !! 3

বিশ্ব ক্রিকেটে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের মধ্যে অন্যতম হলেন ঈশান কিষান (Ishan Kishan) এবং ঋতুরাজ গায়কোয়ার্ড (Ruturaj Gaikwad)। বাঁহাতি উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষান আইপিএল এর পাশাপাশি দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চেও অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স করে দেখিয়েছেন। কিন্তু তার পরেও বর্তমানে তিনি দলের সঙ্গে থাকলেও পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না। অপরদিকে আর এক ডানহাতি প্রতিভাবান ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়ার্ড আইপিএল এর পাশাপাশি ভারতীয় ঘরোয়া ক্রিকেটে একের পর অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স করে চলেছেন। তাই মনে করা যাচ্ছে ভারতীয় নির্বাচন মন্ডলী খুব শীঘ্রই এই দুই তরুণ জুটিকে রাহুল এবং রোহিতের পরিবর্তে দলে সুযোগ করে দিতে চলেছে।

Read More: টি-২০’র পর ওয়ানডে বিশ্বকাপ জিততে দুর্দান্ত প্ল্যান করছে ইংলিশ ক্রিকেট বোর্ড, এই খেলোয়াড়কে দলে সামিল !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.