হাস্যকর অধিনায়কত্ব, আরসিবির বিরুদ্ধে হারে মর্গ্যান বিষয়ে বললেন গম্ভীর 1

 

 

চেন্নাইয়ের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লড়াইয়ের সময় প্রাক্তন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর বর্তমান কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানের অধিনায়কত্ব নিয়ে কথা বলেছেন। গম্ভীর বলেছিলেন যে, ইয়ন মর্গ্যানের প্রথম ওভারের পর বরুণ চক্রবর্তীকে বোলিং আক্রমণ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্তটি তাঁর জীবনে দেখা ‘সবচেয়ে খারাপ, অদ্ভুত ধরণের অধিনায়কত্ব।’ আরসিবির অধিনায়ক বিরাট কোহলি এবং রজত পাতিদারকে নিজের প্রথম ওভারে আউট করেছিলেন বরুণ চক্রবর্তী।

হাস্যকর অধিনায়কত্ব, আরসিবির বিরুদ্ধে হারে মর্গ্যান বিষয়ে বললেন গম্ভীর 2
দুর্দান্ত এক সূচনায় কেকেআর আর ভালো ভাবে এগোতে পারেনি ইনিংসে। তবে মর্গ্যান কৌশলগত ভুল করতে শুরু করলেন, সঙ্গে সঙ্গে তিনি বরুণকে সরিয়ে সাকিব আল হাসানকে বোলিংয়ে আনেন। এই পদক্ষেপের ফলে গ্লেন ম্যাক্সওয়েল তার পরবর্তী ইনিংসে হাসানকে মেরেছেন চার ছক্কা। বরুণ চক্রবর্তী অষ্টম ওভারে বোলিং আক্রমণে ফিরেছিলেন কিন্তু ততক্ষণে ম্যাক্সওয়েল পুরো ছন্দে ছিল।

হাস্যকর অধিনায়কত্ব, আরসিবির বিরুদ্ধে হারে মর্গ্যান বিষয়ে বললেন গম্ভীর 3

স্টার স্পোর্টসে গৌতম গম্ভীর বলেছেন, “আমার জীবনে এটি সম্ভবত সবচেয়ে খারাপ, অদ্ভুত রকমের অধিনায়কত্ব দেখছি। কেউ (বরুণ চক্রবর্তী) তার প্রথম ওভারে দুই উইকেট নিয়েছে এবং তার পরের ওভারে বোলিং পায় না। আপনি প্রথম ছয় ওভারে খেলাটি সিল করতে পারতেন। বরুণ চক্রবর্তী যদি দ্বিতীয় ওভারে তৃতীয় উইকেট পেয়ে থাকেন বা গ্লেন ম্যাক্সওয়েলকে প্রথম ছয় ওভারে আউট করতেন তবে এই খেলাটি সেখানেই শেষ হয়ে যেত। আমি খুশি যে কোনও ভারতীয় অধিনায়ক এই ভুল করতে পারেনি, কারণ কোনও ভারতীয় অধিনায়ক যদি এই ভুল করে তবে প্রচুর লোকেরা তাদের ট্রোল করতে পারে। এটাই এখন পর্যন্ত সবচেয়ে হাস্যকর অধিনায়কত্ব আমি দেখেছি। আমি এটি ব্যাখ্যা করতে পারছি না।”

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *