বিরাট কোহলি হলেন আইসিসির এক নাম্বার টেস্ট ব্যাটসম্যান তো ড্যানিয়েলা ওয়াট কোহলিকে দিলেন এই উপহার

ইংল্যান্ডে খেলা টেস্টে সিরিজের প্রথম ম্যাচের পর বিরাট কোহলি টেস্টের এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন। আইসিসি টেস্ট র্যা ঙ্কিঙে বিরাট কোহলি এক নম্বরে থাকা স্টিভ স্মিথকে পেছনে ফেলে এক নম্বর জায়গাটা নিজের কব্জায় নিয়েছেন। যা নিয়ে ইংল্যাণ্ডের মহিলা ক্রিকেটার ড্যানিয়েল ওয়াট কোহলিকে ক্রাউন দিয়ে পুরস্কৃত করেছেন।

ডয়ানিয়েল ওয়েট করলেন কমেন্ট

ইংল্যান্ডের মহিলা ক্রিকেটা তারকা ড্যানিয়েল ওয়েট সোশ্যাল মিডিয়ায় নিজের কমেন্ট এবং পোষ্টের কারনে সবসময়ই চর্চায় থাকেন। এখন আবারও তিনি চর্চায় এলেন। বিরাট কোহলির টেস্ট র্যা ঙ্কিঙে এক নম্বর স্থান পৌঁছনোর পর আইসিসি এই তথ্য দিয়ে বিরাটের একটি ছবি অফিসিয়াল ইনস্টাগ্রামে শেয়ার করেছিল। তার উপর ড্যানিয়েল ওয়েট ওই পোষ্টের তলায় ক্রাউনের ইমোজি পোস্ট করেছেন।
বিরাট কোহলি হলেন আইসিসির এক নাম্বার টেস্ট ব্যাটসম্যান তো ড্যানিয়েলা ওয়াট কোহলিকে দিলেন এই উপহার 1
এতে কোনও সন্দেহ নেই ড্যানিয়েল বিরাট কোহলির ভীষণই বড় ফ্যান আর তাকে ভীষণই পছন্দ করেন। একবার তিনি বিরাট কোহলিকে বিয়ের জন্যও প্রোপজ করেছিলেন। যদিও কোহলি সেই প্রোপোজের কোনও প্রতিক্রিয়া দেন নি। আইসিসি টেস্ট র্যা ঙ্কিঙে এক নম্বরে পৌঁছনো বিরাট কোহলি একাদশ ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন। অন্যদিকে ২০১১য় শচীনের পর থেকে তিনি প্রথম ভারতীয় হিসেবে এক নম্বরে পৌঁছলেন। কোহলির এই মুহুর্তে র্যা ঙ্কিং পয়েন্ট ৯৩৪। তিনি সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট পাওয়া ১৪তম ব্যাটসম্যানও হয়েছেন। সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়ার তালিকায় শীর্ষে রয়েছেন দুই ব্যাটসম্যান স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান (৯৬১) এবং স্টিভ স্মিথ (৯৪৭)।

বিরাট কোহলি হলেন আইসিসির এক নাম্বার টেস্ট ব্যাটসম্যান তো ড্যানিয়েলা ওয়াট কোহলিকে দিলেন এই উপহার 2
Cricket – Sri Lanka v India – First Test Match – Galle, Sri Lanka – July 29, 2017 – India’s captain Virat Kohli celebrates his century. REUTERS/Dinuka Liyanawatte

যদিও ভারতকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৩১ রানে হারের সম্মুখীন হতে হয়। বিরাট কোহলি প্রথম ইনিংসে ১৪৯ আর দ্বিতীয় ইনিঙ্গে ৫১ রানের ইনিংস খেলেছিলেন, যে কারণে র্যাসঙ্কিঙে তিনি এগিয়ে গিয়েছেন। বিরাট ছাড়া আর কোনও ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরি করতে পারেন নি। এখন ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামি ৯ আগস্ট থেকে, যেখানে শিখর ধবনে জায়গায় দলে আসতে পারেন চেতেশ্বর পুজারা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *