বিশাখাপট্টনমে টিম ইন্ডিয়ার এয়ারপোর্টের ভেতর যাওয়ার ছিল না অনুমতি, এই কারণে লাগানো হয়েছিল নিষেধাজ্ঞা

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজের মধ্যে পাঁচ ওয়ানডে ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ বিশাখাপট্টনমে খেলা হয়েছে। ম্যাচের পর যখন দল পুণের জন্য রওনা হচ্ছিল তখনই বিশাখাপট্টনম এয়ারপোর্টে দলকে এয়ারপোর্টের বাইরেই কিছুক্ষণ আটকে থাকতে হয়। প্রসঙ্গত ভারত ওয়েস্টইন্ডিজের মধ্যে আগামি ওয়ানডে ম্যাচ ২৭ অক্টোবর পুণেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েসন স্টেডিয়ামে খেলা হবে।

এয়ারপোর্টের বাইরে আটকানোর এই ছিল কারণ

আসলে অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস প্রধান জগমোহন রেড্ডীর উপর এক ব্যক্তি হামলা করেছিল। তার উপর হামলা সেই সময় হয় যখন তিনি এয়ারপোর্ট লাউঞ্জে বোর্ডিং পাশের জন্য অপেক্ষা করছিলেন।

এই ঘটনার পর এয়ারপোর্টে প্রবেশ করা নিয়ে কড়া নজর রাখা হচ্ছিল। এর মধ্যেই সেখানে পৌঁছনো ভারতীয় দলকে কিছুক্ষণের জন্য এয়ারপোর্টের বাইরেই আটকে দেওয়া হয় আর খেলোয়াড়দের বাসেই অপেক্ষা করতে হয়। ভারতীয় দলের খেলোয়াড়রা দুটি বাসে করে এয়ারপোর্টে পৌঁছেছিল। এরপর যখন অবস্থা স্বাভাবিক হয়ে যায় তখনই খেলোয়াড়দের ফ্লাইট পর্যন্ত পৌঁছনো হয়।

বিশাখাপট্টনমের ওয়ানডে হয় টাই

বিশাখাপট্টনমে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে টাই হয়। টস জিতে ভারতীয় দল প্রথমে ব্যাট করে ৩২১ রান তুলেছিল। এই ম্যাচে অধিনায়ক কোহলি অপরাজিত ১৫৭ রানের ইনিংস খেলেন। এই ইনিংসে তিনি ওয়ানডেতে সবচেয়ে দ্রুত ১০ হাজার রান করা ব্যাটসম্যানও হয়েছেন। তিনি এই কৃতিত্ব মাত্র ২০৫টি ইনিংসে করে দেখিয়েছেন। তার আগে শচীন তেন্ডুলকর এই কৃতিত্ব ২৫৯টি ইনিংসে হাসিল করেছিলেন। লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্টইন্ডিজ দল প্রথমে নড়বড়ে হয়ে গিয়েছিল, কিন্তু উইকেটকিপার ব্যাটসম্যান শাই হোপ আর শিমরণ হেটমেয়ার দুর্দান্ত ব্যাট করে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। শাই হোপ অপরাজিত ১২৩ রানের ইনিংস খেলেন।

শেষ ওভারের শেষ বলে জয়ের জন্য পাঁচ রানের প্রয়োজন ছিল, শাই হোপ চার মেরে ম্যাচ সমান সমান করে দেন। প্রথম ম্যাচে সেঞ্চুরি করা হেটমেয়ার এই ম্যাচেও ৬৪ বলে ৯৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। তিনি এই ইনিংসে ৭টি ছয়ও মারেন।

আরও পড়ুন

সঞ্জয় মঞ্জরেকর বাছলেন বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দল, বেশ কিছু বড়ো নাম বাদ দিয়ে বাছলেন নতুন নাম

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আর বর্তমান ক্রিকেট বিশ্লেষক সঞ্জয় মঞ্জরেকর সোমবার টিম ইন্ডিয়ার জন্য নিজের ১৫ সদস্যীয় আইসিসি...

সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ছবি শেয়ার করা ভারি পড়ল শিখর ধবনে, যুবরাজ আর দিল্লি ক্যাপিটালস করল ঠাট্টা

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আগামি মরশুমে খেলার জন্য একদম...

IPL 2019 – গৌতম গম্ভীর আইপিএলের আগে করলেন ভবিষ্যতবাণী, বললেন এই ৪টি দল করবে প্লে অফের জন্য কোয়ালিফাই

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে দুর্দান্ত টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের শুরুয়াত হতে এখন ১০০ ঘন্টারও...

আইপিএল ২০১৯ – বিশ্বকাপের কারণে মাঝপথে আইপিএল ছাড়বেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা, দিলেন এই জবাব

ভারতীয় ক্রিকেট দলকে ইংল্যাণ্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর জন্য...

আইপিএলের আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল পৃথ্বী শয়ের ডান্সের এই ভিডিয়ো, কিছু ঘন্টার মধ্যেই এল কোটি ভিউজ

আইপিএলের আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল পৃথ্বী শয়ের ডান্সের এই ভিডিয়ো, কিছু ঘন্টার মধ্যেই এল কোটি ভিউজ
ভারতীয় ক্রিকেট দলের তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী খুবই কম সময়ের মধ্যে অনেক নাম কামিয়ে ফেলেছেন। দেশকে আইসিসি...