ওপেনার সমস্যা নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া 1

মুম্বই, ১ নভেম্বর: নিউজিল্যান্ড সিরিজ এখন অতীত। এবার নজরে ইংল্যান্ড। আগামী ৯ নভেম্বর থেকে রাজকোটে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্ট। আর সেটা শুরু হওয়ার আগে একটা বিষয় নিয়ে কিছুটা হলেও চিন্তায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। ঘটনা হল, ইংলিশদের বিরুদ্ধে ভারতের হয়ে কোন দু’জন ব্যাটসম্যান ওপেন করবেন তা নিয়ে দ্বিধায় দলের ‘থিঙ্ক ট্যাঙ্ক’।

নিউজিল্যান্ডকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে বিরাট কোহলির দল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইটা যে সহজ হবে না তা ভাল করেই জানে ভারতীয় দল। আর এমন একটা মারকাটারি সিরিজের আগে ওপেনিং নিয়ে পুরোনো সমস্যাটা ফের মাথাচাড়া দিয়ে উঠেছে। বোর্ড সুত্রে জানা গিয়েছে, আগামী ৫ নভেম্বর সন্ধ্যাবেলা ভারতীয় টিমের ক্রিকেটাররা রাজকোটে পৌঁছে যাবে। টেস্টের প্রস্তুতি শুরু হয়ে যাবে তারপর থেকেই। তবে রাজকোটে ওপেনিং জুটিটা কী হবে, সেটাই এখন সব থেকে বড় প্রশ্ন।

ঘটনা হল, নিউজিল্যান্ড সিরিজে চোট পেয়েছিলেন লোকেশ রাহুল। কানপুর টেস্টে চোট পাওয়ার পর আর মাঠে নামা হয়নি এই ওপেনারের। ইডেনে গৌতম গম্ভীরের নামার কথা শোনা গেলেও, শেষ পর্যন্ত সুযোগ পান শিখর ধাওয়ান। ইডেন টেস্টে আবার হাত চোট পান ধাওয়ানও। ইন্দোরে প্রত্যাবর্তন ঘটিয়ে দলকে দুর্দান্ত একটি হাফসেঞ্চুরি উপহার দেন নাইট অধিনায়ক।

এখন প্রশ্ন হল, লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান যদি ফিটনেস টেস্টে পাস করে যান, তাহলে গম্ভীরের আদৌ কি কোন সুযোগ থাকবে? শেষ টেস্টে ভাল ব্যাট করা সত্ত্বেও কি রাজকোটে মাঠের বাইরে থাকতে হবে গৌতি’কে? এই উত্তরটার জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে। ম্যানেজমেন্টও চাইছে সময় নিয়ে সব কিছু বিচার করতে। ওড়িশার বিরুদ্ধে রঞ্জি ম্যাচে সম্প্রতি একটি দুরন্ত সেঞ্চুরি হেঁকেছেন গম্ভীর। তাই ওপেনিং স্লট বাছতে নির্বাচকদের যে ভালই কাঠখড় পোড়াতে হবে, সেটা অবশ্য আলাদা করে বলে দেওয়ার দরকার পরে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *