টিম ইন্ডিয়ার এই আটজন খেলোয়াড়কে আইপিএলের আগে বিশ্রাম দেওয়া হতে পারে 1

এপ্রিলের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ শুরু হতে চলা আইপিএল ২০২১ সালের ১৪ তম সংস্করণের প্রস্তুতি চলছে। যদিও দিন এখনও ঘোষিত হয়নি, তবে টুর্নামেন্ট শুরুর আগে ভারত ২০২০ সালের আইপিএল থেকে বায়ো সিকিউর বাবলে থাকা শীর্ষস্থানীয় দশজন খেলোয়াড়ের মধ্যে আটজনকে বিশ্রাম দিতে পেরেছে। বলা বাহুল্য যে, ২০২০ সালে করোনা মহামারীর কারণে আইপিএল শুরু হয়েছিল ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহিতে।

টিম ইন্ডিয়ার এই আটজন খেলোয়াড়কে আইপিএলের আগে বিশ্রাম দেওয়া হতে পারে 2

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের টি- ২০ দল সম্প্রতি ঘোষণা করা হয়েছিল এবং আইপিএল শুরুর আগে ওয়াশিংটন সুন্দর ও ঋষভ পান্ত বাদে আটজন খেলোয়াড় ভালোই ব্রেক পাবে। শনিবার ২৭ মার্চ ব্যক্তিগত অনুরোধ জমা দেওয়ার পরে জসপ্রীত বুমরাহকে টিম থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। বুমরাহ ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে খেলবেন না, যা আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আগামী ৪ মার্চ থেকে শুরু হবে।

টিম ইন্ডিয়ার এই আটজন খেলোয়াড়কে আইপিএলের আগে বিশ্রাম দেওয়া হতে পারে 3

টি- ২০ সিরিজের জন্য দল ঘোষণার আগে খেলোয়াড়দের বিশ্রামের বিকল্প দিয়েছে বিসিসিআই। আসলে টিম ইন্ডিয়ার সদস্যরা বায়ো-সিকিউর বাবলে থাকার সময় মানসিক স্বাস্থ্যের ঝুঁকি সম্পর্কে অবগত হন। খেলোয়াড়দের কাজের চাপ পরিচালনা করতে ভারত বুমরাহ এবং মহম্মদ সিরাজকে টি- ২০ দল থেকে বিশ্রাম দিয়েছে।

টিম ইন্ডিয়ার এই আটজন খেলোয়াড়কে আইপিএলের আগে বিশ্রাম দেওয়া হতে পারে 4
ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া যেতে পারে। জানা গিয়েছে, সুন্দর, পন্থ ও রোহিত শর্মাকে পুনেতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে যথাক্রমে ২৩, ২৬ এবং ২৮ মার্চ বিশ্রাম দেওয়া যেতে পারে। জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও খেলতে পারে ভারত। এরপরে ভারতকেও টি- ২০ বিশ্বকাপ আয়োজন করতে হবে।

টিম ইন্ডিয়ার এই আটজন খেলোয়াড়কে আইপিএলের আগে বিশ্রাম দেওয়া হতে পারে 5
এদিকে বিসিসিআই আসন্ন আইপিএল সংস্করণের জন্য ছয়টি শহর নির্বাচন করেছে বলে জানা গিয়েছে। মুম্বই, চেন্নাই, কলকাতা, আহমেদাবাদ, দিল্লি এবং ব্যাঙ্গালোর এই ছয়টি শর্টলিস্টেড স্থান। ভারতে আইপিএল করতে তেমন অসুবিধা নেই কারণ সম্প্রতি বিসিসিআই সফলভাবে দুটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করেছে – সৈয়দ মুস্তাক আলী ট্রফি এবং বিজয় হাজারে ট্রফি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *