রাজকোটে পৌঁছে গেল টিম ইন্ডিয়া 1

রাজকোট, ৫ নভেম্বর: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে শনিবার রাজকোট পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। রবিবার থেকে অনুশীলন শুরু হয়ে যাবে। রাজকোটে প্রথম টেস্ট শুরু হচ্ছে ৯ নভেম্বর। টিম কোহলির লক্ষ্য, ভাল করে প্র্যাক্টিস সেশন সেরে প্রথম টেস্ট খেলতে নামা। ইংল্যান্ড সিরিজের মহড়া শুরুর আগে নিজেদের মধ্যে টিম মিটিংও হবে। আর সেখানে আসন্ন সিরিজের লক্ষ্য কী হবে, সেটাও মোটামুটি ঠিক হয়ে গিয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে ইংল্যান্ডের পারফরমেন্স খারাপ হলেও, প্রতিপক্ষকে হাল্কাভাবে নিচ্ছে না। প্রতিপক্ষকে হাল্কাভাবে নিয়ে সবচেয়ে বেশি করে কাঠখড় পোড়াতে হয়েছিল শ্রীলঙ্কা সফরে। তেমন দৃশ্য ফের আরও একবার দেখতে নারাজ বিরাটের টিম ইন্ডিয়া।

শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ রাজকোটে পৌঁছায় ভারতীয় দল। এ দিনই অধিনায়ক বিরাট কোহলির জন্মদিন। তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য বিমানবন্দরে উপস্থিত ছিলেন অগনিত ভক্ত। বিরাটের সঙ্গে এই ‘স্পেশাল ডে’-তে পাশে ছিলেন তাঁর ভালবাসার মানুষ অনুষ্কা শর্মা। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের হিমাংশু শাহ আরও জানিয়ে দেন, চেতেশ্বর পুজারা ও হার্দিক পান্ডিয়ার মতো স্থানীয়রাও দলের সঙ্গে যোগ দিয়ে দিয়েছেন। সব মিলিয়ে ইংল্যান্ডের জন্য তৈরি ভারতীয় ব্রিগেড।

ইংল্যান্ড দলে ভাল ভাল ক্রিকেটাররা রয়েছেন। তাই এমন একটা দলকে হাল্কাভাবে নেওয়ার প্রশ্নই ওঠে না। সেই ইঙ্গিত দিয়েই ভারতীয় দলের পক্ষ থেকে বলে দেওয়া হয়, “ইংল্যান্ড টিমে অ্যালিস্টার কুক, জো রুটের মতো ব্যাটসম্যান রয়েছেন। রয়েছেন বেন স্টোকসের মতো অলরাউন্ডার,জিমি অ্যান্ডারসন বা স্টুয়ার্ট ব্রডের মতো বোলার’রা। তাই প্রতিপক্ষ শিবিরকে হাল্কাভাবে নেওয়ার কোন প্রশ্নই ওঠে না। আমাদের নিজেদের সেরাটাই দিতে হবে।”

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *