টয়লেট পরিস্কার করতে বাধ্য ভারতীয় ক্রিকেটাররা, পাওয়া যাছেন প্রধান সুযোগ সুবিধা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪ টেস্ট সিরিজের চতুর্থ আর শেষ ম্যাচ ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনের গাবা গ্রাউন্ডে খেলা হবে। ভারতীয় ক্রিকেট দল বর্তমানে ব্রিসবেনের হোটেলে পৌঁছে গিয়েছে। ভারতীয় দলের খেলোয়াড়রা হোটেলে সমত কাটাচ্ছেন। ভারতীয় খেলোয়াড়দের নিজেদের কাজ স্বয়ং করতে হচ্ছে, এমনকী তাদের নিজেদের টয়লেটও পরিষ্কার করতে হচ্ছে।

ভারতীয় খেলোয়াড়রা ব্রিসবেনের হোটেলে বন্দী

টয়লেট পরিস্কার করতে বাধ্য ভারতীয় ক্রিকেটাররা, পাওয়া যাছেন প্রধান সুযোগ সুবিধা 1

ভারতীয় ক্রিকেট দল শেষ টেস্ট ম্যাচ খেলার জন্য ব্রিসবেন পৌঁছে গিয়েছে, অজিঙ্ক রাহানের নেতৃত্বাধীন দল চেষ্টা করবে যে ব্রিসবেন টেস্ট জিতে সিরিজের উপর কব্জা করতে। ভারতীয় দল মঙ্গলবার দুপুরেই ব্রিসবেনে পৌঁছে গিয়েছে। ভারতের খেলোয়াড়রা গাবা থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে একটি ফাইভস্টার হোটেলে রয়েছে। ৫ স্টার হোটেলে তাহকা সত্ত্বেও ভারতীয় খেলোয়াড়দের ব্রিসবেনের এই হোটেলটিতে প্রধান সুযোগসুবিধা দেওয়া হছে না। সাম্প্রতিক রিপোর্টের মোতাবেক খেলোয়াড়দের বিছানা করা থেকে শুরু করে টয়লেট পরিষ্কার করা পর্যন্ত সমস্ত কাজ নিজেকেই করতে হচ্ছে। সাম্প্রতিক রিপোর্টের মোতাবেক টিম ইন্ডিয়ার কোনো একজন সদস্য এই ব্যাপারে খোলসা করেছেন।

হোটেলে পাওয়া যাচ্ছে না প্রধান সুযোগ সুবিধা

টয়লেট পরিস্কার করতে বাধ্য ভারতীয় ক্রিকেটাররা, পাওয়া যাছেন প্রধান সুযোগ সুবিধা 2

ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে সফর করা একজন সদস্য ব্রিসবেনে দলের খেলোয়াড়দের প্রধান সুযোগ সুবিধা না পাওয়ার ব্যাপারে খোলসা করেছেন। তিনি এই ব্যাপারে জানাতে গিয়ে বলেছেন, “আমরা স্বয়ং নিএরা বিছানা করহি, স্বয়ং নিজেদের টয়লেট পরিষ্কার করছি,খাবারও কাছের ভারতীয় রেস্টোরেন্ট থেকে আসছে, আমরা ফ্লোর থেকে এদিক ওদিকও যেতে পারছি না। পুরো হোটেল খালি, কিন্তু তাও আমরা সুইমিং পুল আর জিম সহ হোটেলের কোনো সুযোগ সুবিধা ব্যবহার করতে পারছি না। হোটেলের সমস্ত ক্যাফে আর রেস্তোরাঁও বন্ধ”।

সুযোগ সুবিধা নিয়ে দেওয়া কথা বেরলো মিথ্যে

টয়লেট পরিস্কার করতে বাধ্য ভারতীয় ক্রিকেটাররা, পাওয়া যাছেন প্রধান সুযোগ সুবিধা 3

দলের ওই সদস্য এই বিষয়েরও উল্লেখ করেছেন যে ব্রিসবেনে সুযোগ সুবিধা নিয়ে যে কথা দেওয়া হয়েছিল তা মিথ্যে বেরিয়েছে, তিনি বলেন, “সুযোগ সুবিধা নিয়ে দেওয়া কথার কি হল আর আমাদের এখানে যা দেওয়া হচ্ছে সেটা দুটি বিপরীত জিনিস। সফরের আগে অনেক কিছু বলা হয়েছিল, বলা হয়েছিল যে একবার অনিবার্য কোয়ারেন্টিন পূর্ণ হয়ে গেলে খেলোয়াড়দের জন্য ব্যাপারগুলো সহজ হয়ে যাবে। জরুরী সুযোগ সুবিধা দেওয়া হবে আর আমাদের এখন নিজের বিছানা করা আর টয়লেট পরিষ্কার করার জন্য বলা হয়েছে। যখন অস্ট্রেলিয়া দল ভারতে আসে তো বিসিসিআইও কী ওদের সঙ্গে এমনই ব্যবহার করে?”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *