ব্রিসবেনে হতে চলা প্রথম টি-২০ জিততেই এই ঐতিহাসিক রেকর্ড গড়া প্রথম দল হয়ে যাবে টিম ইন্ডিয়া

ভারতীয় দল অস্ট্রেলিয়ার সফরের শুরুয়াত ব্রিসবেনে হতে চলা টি-২০ ম্যাচে করতে চলেছে। তিন ম্যাচের সিরিজে এই প্রথম ম্যাচ আগামিকাল অর্থাৎ বুধবার গাব্বার ব্রিসবেনে খেলা হবে। এই ম্যাচে ভারতের কাছে ম্যাচে জয় হাসিল করে একটি দুর্দান্ত রেকর্ড নিজের নামে করার ভালো সুযোগ থাকবে।

ক্যাঙ্গারুদের মাটিতে ইতিহাস গড়ার সুযোগ

ক্যাঙ্গারুদের মাটিতে ভারতীয় দলের রেকর্ড টি-২০ ক্রিকেট ভাল থেকেছে। ক্রিকেটের এই ছোটো ফর্ম্যাটে ভারত অস্ট্রেলিয়ার উপর তাদের মাটিতে সবসময়ই ভারি পড়েছে। যদি টিম ইন্ডিয়া প্রথম টি-২০ ম্যাচে জয় হাসিল করে তো তারা অস্ট্রেলিয়ার মাটিতে লাগাতার পাঁচটি জয় হাসিল করা দুনিয়ার প্রথম দল হয়ে যাবে।

ব্রিসবেনে হতে চলা প্রথম টি-২০ জিততেই এই ঐতিহাসিক রেকর্ড গড়া প্রথম দল হয়ে যাবে টিম ইন্ডিয়া 1
India’s MS Dhoni left and Virat Kohli celebrate during their T20 International cricket match against Australia in Adelaide, Australia, Tuesday, Jan 26, 2016. (AP Photo/James Elsby)

এর আগে ভারতীয় দল ২০১৬য় অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল। সেই সময় মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বে খেলা হওয়া তিন টি-২০ ম্যাচের সিরিজকে ভারত ৩-০ ফলাফলে নিজেদের নামে করেছিল।অন্যদিকে এর আগেও সেখানে খেলা ম্যাচে ভারত জয় হাসিল করেছিল। এইভাবে এখনও পর্যন্ত ভারত অস্ট্রেলিয়ার মাটিতে লাগাতার চারটি জয় হাসিল করে ফেলেছে।এখন যদি ব্রিসবেনে জয় পায় তাহলে এটা তাদের লাগাতার পঞ্চম জয় হবে। এমন কৃতিত্ব করে দেখানো ভারতীয় দল বিশ্বের একমাত্র দল হয়ে উঠবে। বল ট্যাম্পারিং বিতর্কে ব্যানের শাস্তি পাওয়া স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ান দল বর্তমান সময়ে আগে চেয়ে অনেক কমজুরি। এই অবস্থায় বিরাট সেনার কাছে এই সিরিজেও কব্জা করার এর চেয়ে ভালো সুযোগ হতে পারেনা।
ব্রিসবেনে হতে চলা প্রথম টি-২০ জিততেই এই ঐতিহাসিক রেকর্ড গড়া প্রথম দল হয়ে যাবে টিম ইন্ডিয়া 2
অন্যদিকে টিম ইন্ডিয়াও নিজেদের দুর্দান্ত ফর্মে রয়েছে। এই বছরে দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে তিন টি-২০ ম্যাচের সিরিজ ২-১ ফলা নিজেদের নামে করেছিল। অন্যদিকে নিদাহাস ট্রফিতেও তারা কব্জা করেছিল। সম্প্রতি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন টি-২০ ম্যাচের সিরিজকেও তারা ৩-০ ফলাফলে নিজেদের নামে করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *