IPL 2022: আইপিএল থেকেই পরবর্তী অধিনায়ক পেল টিম ইন্ডিয়া, শিগগিরই রোহিতের জায়গা ছিনিয়ে নেবেন এই খেলোয়াড়! 1

গোটা বিশ্বের চোখ ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) দিকে। এবারের আইপিএলে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) পারফরম্যান্স এখন পর্যন্ত সেরা। অন্যদিকে, রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেছে। মুম্বইয়ের খারাপ অবস্থার পর প্রশ্ন উঠছে রোহিতের অধিনায়কত্ব নিয়ে। এমন পরিস্থিতিতে, একজন অভিজ্ঞ খেলোয়াড় এমনও ভবিষ্যদ্বাণী করেছেন যে শীঘ্রই রোহিতের জায়গায় একজন নতুন খেলোয়াড় টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন।

রোহিতের স্থলাভিষিক্ত হবেন এই খেলোয়াড়

Rohit Sharma - IPL 2022: I take full responsibility for not putting team in position expected from me: MI skipper Rohit Sharma - Telegraph India

IPL 2022-এ গুজরাটে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স বিস্ময়কর ছিল। গুজরাট তার 6 ম্যাচের মধ্যে 5টিতে জিতেছে। গুজরাটের সাফল্যে বড় হাত রয়েছে অধিনায়ক হার্দিকের। হার্দিকের দ্বারা প্রভাবিত হয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ (Brad Hogg) ভবিষ্যদ্বাণী করেছেন যে হার্দিক আগামী দুই বছরে টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন। হগ তার ইউটিউব চ্যানেলে বলেছেন, “গুজরাট টাইটান্সের নেতৃত্বে রয়েছেন হার্দিক পান্ডিয়া। আমি মনে করি তিনি আইপিএল 2022-এর সেরা অধিনায়ক। আমি অবাক হব না যদি সে দুই বছরের মধ্যে সাদা বলের ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দেয়। তিনি একজন নেতা। চাপের মধ্যেও ভালো অধিনায়কত্ব করেছেন। তাকে চাপ সহ্য করতে দেখা যায়।” হগ হার্দিকের অধিনায়কত্বে এতটাই খুশি যে তিনি তাকে টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক হিসাবে দেখছেন।

হার্দিক আইপিএলে মনোনিবেশ করছেন

Ashish Nehra's Remarks On Hardik Pandya Implies One Thing-He Will Not Bowl Against Lucknow

গুজরাট টাইটানসের হয়ে টানা তিনটি হাফ সেঞ্চুরি করে দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া শনিবার বলেছেন যে ভারতীয় দলে ফেরা তার হাতে নেই এবং তিনি কেবল চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভাল করার উপর দৃষ্টি নিবদ্ধ করেছেন। ‘কুঁচকির’ চোটের কারণে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শেষ ম্যাচে খেলতে পারেননি পান্ডিয়া, ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, “প্রথম আমি মনে করি না এটা (ভারতীয় দলে ফেরা) আমার হাতে এবং দ্বিতীয়ত আমার ফোকাস আমি যে ম্যাচটি খেলি তাতে মনোযোগ দেই।”

দীর্ঘ সময় ধরে বাইরে

IPL 2022, SRH vs GT: Hardik Pandya Receives Support From Graeme Swann, Matthew Hayden After He Loses Cool On Teammate Mohammed Shami | Cricket News

গত বছরের নভেম্বরে দুবাইতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ২৮ বছর বয়সী এই খেলোয়াড়। পিঠে অস্ত্রোপচারের পর বোলিং কাজের চাপ সামলাতে হিমশিম খেয়েছিলেন তিনি। পান্ডিয়া বলেন, “বর্তমানে আমি আইপিএল খেলছি এবং আমার ফোকাস আইপিএলে, তারপর দেখা যাক ভবিষ্যত কোথায় নিয়ে যায়। এটা এখনো আমার হাতে নেই। আমি যে দলের হয়ে খেলছি সেই দলের দিকেই ফোকাস করি।” 

Leave a comment

Your email address will not be published.