টিম ইন্ডিয়া পেল নতুন রোহিত-ধাওয়ান জুটি, দক্ষিণ আফ্রিকা সফরে তুলবে ঝড় !! 1

টিম ইন্ডিয়ার কিংবদন্তি উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা (Rohit Sharma) এবং শিখর ধাওয়ান (Shikhar Dhwan) তাদের ব্যাট দিয়ে বিশ্বের দুর্দান্ত টিম গুলিকে মাঠে মেরেছে। এই দুই খেলোয়াড়ই দীর্ঘদিন ধরে সীমিত ওভারের ক্রিকেটে ভারতের পতাকা ওড়াচ্ছেন। কিন্তু দুজনের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই দুজনের মতো সেরা ওপেনিং ব্যাটসম্যানরা ভবিষ্যতে নির্বাচকদের কোথায় পাবেন তা নিয়ে টেনশন বাড়ছে। কিন্তু এই প্রশ্নের উত্তর দিয়েছেন দুই খেলোয়াড়।

টিম ইন্ডিয়া পেল নতুন রোহিত-ধাওয়ান জুটি, দক্ষিণ আফ্রিকা সফরে তুলবে ঝড় !! 2

রোহিত শর্মা টিম ইন্ডিয়ার জন্য কী করেছেন তা বলার অপেক্ষা রাখে না। রোহিত শর্মা (Rohit Sharma) ভারতের হয়ে ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন। কিন্তু প্রশ্ন হল, রোহিতের জায়গায় কে হবেন ভারতের নতুন ওপেনার। উত্তর দিয়েছেন আইপিএল পাওয়া এক ব্যাটসম্যান। এমএস ধোনির (MS Dhoni) টিম চেন্নাই সুপার কিংসের (CSK) তরুণ ওপেনার ঋতুরাজ গায়কওয়াদ (Ruturaj Gaikwad) পুরো মৌসুমে আশ্চর্যজনকভাবে রানের বৃষ্টি বর্ষণ করেন। আইপিএল ২০২১ (IPL 2021) তিনি ১৬ ম্যাচে ৪৫.৩৫ গড়ে এবং ১৩৬.২৬ স্ট্রাইক রেটে ৬৩৫ রান করেছেন এবং তিনি অরেঞ্জ ক্যাপও অর্জন করেছেন। এই সময়ে তিনি তার ক্যারিয়ারের প্রথম আইপিএল সেঞ্চুরিও করেন। সামনের সময়ে এই ব্যাটসম্যান অবশ্যই ভারতের হয়ে ওপেনিংয়ের দায়িত্ব নেবেন।

ruturaj gaikwad and venkatesh iyer

অন্যদিকে, আমরা যদি শিখর ধাওয়ানের বিকল্প সম্পর্কে কথা বলি, তাহলে কেকেআর-এর হয়ে খেলা ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) আগামী সময়ে এই দায়িত্ব পালন করতে পারেন। ভেঙ্কটেশ আইয়ারের আইপিএল থেকে আরও একজন দুর্দান্ত ব্যাটসম্যানকে পেয়েছে ভারত। সবার নজর কেড়েছেন কেকেআর ওপেনার ভেঙ্কটেশ আইয়ার। দ্রুত ব্যাট করার পাশাপাশি আইয়ার আশ্চর্যজনকভাবে বোলিংয়েও পারদর্শী। লম্বা শট খেলার পাশাপাশি তিনি একজন উইকেট শিকারীও। আগামী সময়ে তিনি ভারতীয় ক্রিকেটে বড় নাম করতে পারেন। ধাওয়ান ও আইয়ারের পর এই দায়িত্ব সামলাতে পারেননি টিম ইন্ডিয়া এখনও বাঁহাতি ব্যাটসম্যান।

Read More: IPL 2022: পাঁচ দুর্দান্ত স্পিনার যাদের উপর আইপিএল মেগা নিলামে হবে টাকার বৃষ্টি !!

এই দুই ব্যাটসম্যান যদি আগামী সময়ে একসঙ্গে ব্যাট করেন, তাহলে এই জুটি ঠিক রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মতো দেখাবে। গায়কওয়াদ একদিকে যেমন সোজা-হাতের ব্যাটসম্যান এবং তিনি লম্বা শট খেলেন, আইয়ারের কাছে ধাওয়ানের আভাস রয়েছে। এই জুটি আগামী সময়ে খুব সফল হতে পারে এবং বিসিসিআই (BCCI)-এর চোখও এই দুই খেলোয়াড়ের দিকেই স্থির থাকতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *