ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় টি-২০ ম্যাচে এই বড় পরিবর্তনের সঙ্গে মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া,এই তারকা পড়তে পারেন বাদ

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ১১ নভেম্বর ৩ ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচ খেলা হবে। এখনও পর্যন্ত হওয়া সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ভারতীয় দল আগেই সিরিজে কব্জা করে ফেলেছে।কলকাতায় হওয়া প্রথম ম্যাচে ভারত ৫ উইকেটে জেতে অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ভারত ৭১ রানে ওয়েস্টইন্ডিজকে হারিয়ে দেয়। এখন তৃতীয় তথা শেষ ম্যাচে ভারতীয় দল বেঞ্চে বসা খেলোয়াড়দের সুযোগ দিতে পারে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই খেলোয়াড়দের ব্যাপারে জানাব যাদের শেষ ম্যাচে দলে রাখতে পারে ভারত।

ওপেনিং ব্যাটসম্যান

রোহিত শর্মা

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা দ্বিতীয় ম্যাচে ১১১ রানের ইনিংস খেলেছিলেন। তিনি চেন্নাইতে হতে চলা শেষ ম্যাচে আরও একবার দলকে জেতানোর লক্ষ্যে মাঠে নামবেন।

কেএল রাহুল

ওপেনিং স্পেশালিস্ট কেএল রাহুল প্রথম দুটি ম্যাচে মিডল অর্ডারে খেলার সুযোগ পেয়েছিলেন। এই ম্যাচে শিখর ধবনকে বসিয়ে রাহুলকে ওপেনিং করার সুযোগ দেওয়া হতে পারে।

মিডল অর্ডার

শ্রেয়স আইয়ার

তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার প্রথম দুটি ম্যাচে বেঞ্চে বসে ছিলেন। আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক শ্রেয়সকে শেষ ম্যাচে তৃতীয় নম্বরে ব্যাট করার সুযোগ দেওয়া হতে পারে।

মনীষ পান্ডে

প্রথম ম্যাচে মনীষ পান্ডে সংঘর্ষপূর্ণ ইনিংস খেলেছিলেন। দ্বিতীয় ম্যাচে তিনি ব্যাট করার সুযোগ পাননি।পান্ডে দুর্দান্ত একজন ফিল্ডারও এই কারণে তিনি ফের দলে সুযোগ পেতে পারেন।

ঋষভ পন্থ

ঋষভ পন্থকে ধোনির বিকল্প হিসেবে দেখা হচ্ছে, কিন্তু প্রথম দুটি ম্যাচে তিনি ব্যাট হাতে ব্যর্থ থেকেছেন। এখন তৃতীয় তার উপর রান করার চাপ থাকবে।

দীনেশ কার্তিক

প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাট করা কার্তিককে আরও একবার মিডল অর্ডারের দায়িত্ব সামলাতে দেখা যেতে পারে। সেই সঙ্গে উইকেটকিপিংয়ের দায়িত্বও তার কাঁধে থাকবে।

স্পিনার

ক্রুণাল পান্ডিয়া

ভারতীয় দলের অলরাউন্ডারের জায়গায় ওয়াশিংটন সুন্দর জায়গা পেতে পারতেন,কিন্তু ক্রুণাল সবে মাত্র নিজের ডেবিউ করেছেন।এই কারণে শেষ ম্যাচে তিনি আরও একবার সুযোগ পেতে পারেন।

যজুবেন্দ্র চহেল

টি-২০ ফর্ম্যাটের সবচেয়ে দুর্দান্ত বোলারদের একজন যজুবেন্দ্র চহেলকে প্রথম দুটি ম্যাচে বেঞ্চে বসে থাকতে দেখা গিয়েছে। এখন তাকে কুলদীপের জায়গায় সুযোগ দেওয়া হতে পারে।

জোরে বোলার

জসপ্রীত বুমরাহ

দলের জোরে বোলিংয়ের দায়িত্ব আরও একবার বুমরাহের কাঁধে থাকবে। প্রথম দুটি ম্যাচে তিনিদুর্দান্ত বোলিং করেছিলেন। দ্বিতীয় ম্যাচে তিনি কায়রণ পোলার্ডকে আউট করেছিলেন।

ভুবনেশ্বর কুমার

প্রথম ম্যাচে দলের বাইরে থাকা ভুবির উপর নতুন বলে উইকেট নেওয়ার দায়িত্ব থাকবে। গত ম্যাচে তিনি দুটি উইকেট নিয়েছিলেন কিন্তু শুরুয়াতি ওভারে তিনি উইকেট পাননি।

খলিল আহমেদ

এই তরুণ বোলার এখনও পর্যন্ত সকলকে প্রভাবিত করেছিলেন। নতুন বলে তিনি লখনউ ম্যাচে ওয়েস্টইন্ডিজের দুই ওপেনিং ব্যাটসম্যানকে আউট করেছিলেন। এই ম্যাচে ফের তার উপর শুরুতেই উইকেট নেওয়ার দায়িত্ব থাকবে।

আরও পড়ুন

ইংল্যান্ড লায়ান্সের বিরুদ্ধে সিরিজের জন্য ইন্ডিয়া এ দলের ঘোষণা, দুই খেলোয়াড় পেলেন অধিনায়কত্ব

ইংল্যাণ্ড লায়ান্সের দল ভারত সফরে এসে গিয়েছে। ২৩ জানুয়ারি থেকে তারা ইন্ডিয়া এ-র সঙ্গে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল...

মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড়ো সমালোচক মাইকেল ভনও হলেন তার ভক্ত, সোশ্যাল মিডিয়ায় দিলেন এই উপাধি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন ওয়ানডে জেতার জন্য ভারত ২৩১ রানের লক্ষ্য পায়। ভারত টস জিতে প্রথমে বল করে...

আট বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হতেই মহেন্দ্র সিং ধোনি হাসিল করলেন এই কৃতিত্ব

আট বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হতেই মহেন্দ্র সিং ধোনি হাসিল করলেন এই কৃতিত্ব
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে সিরিজ শেষ হয়ে গিয়েছে। ভারত শেষ ম্যাচ জিতে সিরিজে জয় হাসিল করে।...

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলতি তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারত জেতার জন্য ২৩১ রানের লক্ষ্য পেয়েছিল। ভারত এই...

মহেন্দ্র সিং ধোনি আর চহেলকে ক্রিকেট অস্ট্রেলিয়া দিল ৫০০ ডলার পুরস্কার, ক্ষুব্ধ হলেন সুনীল গাভাস্কার

মহেন্দ্র সিং ধোনি আর চহেলকে ক্রিকেট অস্ট্রেলিয়া দিল ৫০০ ডলার পুরস্কার, ক্ষুব্ধ হলেন সুনীল গাভাস্কার
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া ওয়ানডে সিরিজকে ভারতীয় দল ২-১ ফলাফলে নিজেদের নামে করেছে। মেলবোর্নে হওয়া নির্নায়ক...