INDvsAUS: ভারতের কব্জায় দ্বিতীয় টেস্ট, জেনে নিন ম্যাচের দ্বিতীয় দিনের পুরো হাল

মেলবোর্নের পিচে ভারতীয় দল আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচ যথেষ্ট রোমাঞ্চকর হয়ে চলেছে। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার পুরো দল মাত্র ১৯৫ রানে শেষ হয়ে যায়। ভারতীয় বোলারদের সামনে একজন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানও দীর্ঘ ইনিংস খেলতে সফল হননি।

প্রথম দিন এমন থেকেছে অস্ট্রেলিয়া দলের হাল

INDvsAUS: ভারতের কব্জায় দ্বিতীয় টেস্ট, জেনে নিন ম্যাচের দ্বিতীয় দিনের পুরো হাল 1

এই দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার তরফে একমাত্র মার্নস লাবুসেন ৪৮ রান করেন, তবে তিনি হাফসেঞ্চুরি থেকে ২ রান দূরেই থেমে যান। এছাড়াও ট্রেভিস হেড ৩৮ রান করেন। বাকি সমস্ত খেলোয়াড়ই খুব বেশি কিছু করতে পারেননি। টিম ইন্ডিয়ার তরফে আর অশ্বিন (৩), জসপ্রীত বুমরাহ (৪) আর মহম্মদ সিরাজ (২) দুর্দান্ত বোলিং করেছেন আর প্রথম দিনই ম্যাচ সম্পূর্ণ ঘুরিয়ে দেন। ৭২.৩ ওভারেই ক্যাঙ্গারু দল অলআউট হয়ে যায়। এরপর প্রথম ইনিংসে ব্যাটিং করতে নামা টিম ইন্ডিয়া প্রথম বড়ো ধাক্কা তখন খায় যখন ৬ বলের মুখোমুখি হয়ে কোনো রান না করেই ময়ঙ্ক আগরওয়াল মিচেল স্টার্কের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান।

হাফ সেঞ্চুরি হাতছাড়া করেছেন শুভমান গিল

INDvsAUS: ভারতের কব্জায় দ্বিতীয় টেস্ট, জেনে নিন ম্যাচের দ্বিতীয় দিনের পুরো হাল 2

এরপর শুভমান গিল আর চেতেশ্বর পুজারা দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৩৬ রানে পৌঁছে দেন দলকে। এরপর দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটিং করতে নামা টিম ইন্ডিয়ার হয়ে শুভমান গিল ৪৫ রান করে আউট অন। অন্যদিকে ৭০ বলের মুখোমুখি হয়ে পুজারা ১৫ রান করে প্যাট কমিন্সের বলে টিম পেনকে ক্যাচ দিয়ে বসেন। তিন উইকেট পড়ার পর হনুমা বিহারীর সঙ্গে মিলে দলের অধিনায়ক রাহানে ইনিংস সামলান। কিন্তু ২১ রান করে হনুমা বিহারীও ফিরে যান। কিন্তু একদিক থেকে রাহানে ক্রিজে টিকে থাকেন। ঋষভ পন্থের আসার পর দলের স্কোর বাড়ে আর তিনি ৪০ বল খেলে ২৯ রান করেন। কিন্তু মিচেল স্টার্কের বলে পন্থও টিম পেনকে ক্যাচ দিয়ে ফিরে যান।

অজিঙ্ক রাহানে করেন দুর্দান্ত হাফসেঞ্চুরি

INDvsAUS: ভারতের কব্জায় দ্বিতীয় টেস্ট, জেনে নিন ম্যাচের দ্বিতীয় দিনের পুরো হাল 3

ভারের হয়ে ব্যাট করে অজিঙ্ক রাহানে সবচেয়ে বড়ো ইনিংস খেলেন। আর ১৯৮ বলের মুখোমুখি হয়ে তিনি দুর্দান্ত সেঞ্চুরিও করেন। তবে এখনও পর্যন্ত ভারতীয় দল ইনিংস সমাপ্তি ঘোষণা করেনি। রাহানেকে ভালো সঙ্গ দিচ্ছেন রবীন্দ্র জাদেজা। জাদেজা ১০৩ বলের মুখোমুখি হয়ে ৪০ রান করেন। সেই সঙ্গে তিনি এখনও পর্যন্ত অপরাজিত রয়েছেন। ২৮ ডিসেম্বর আবারও দুই ব্যাটসম্যানকে মাঠে নামতে দেখা যাবে।

দ্বিতীয় দিনের ম্যাচ শেষ হওয়া পর্যন্ত এই হাল ভারতের

INDvsAUS: ভারতের কব্জায় দ্বিতীয় টেস্ট, জেনে নিন ম্যাচের দ্বিতীয় দিনের পুরো হাল 4

যদিও মেলবোর্নে বৃষ্টি হওয়ার কারণে ম্যাচ বন্ধ করতে হয়। ৫ উইকেট হারিয়ে ভারতীয় দল দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ২৭৬ রান করে ফেলেছে। এখনও তৃতীয় দিনের খেলা বাকি, এই অবস্থায় ভারতীয় দল চেষ্টা করবে যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কম সে কম ১৫০-২০০ রানের লীড নিতে। এই ম্যাচ জেতার জন্য অজিঙ্ক রাহানেকে ক্রিজে টিকে থাকতে হবে, এর সঙ্গেই রবীন্দ্র জাদেজাকেও তাকে সঙ্গ দেওয়ার দায়িত্ব নিতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *