INDvsNZ: প্রথম ইনিংসে নড়বড়ে দেখানো কিউয়ি দল মাত্র ২৩৫ রানে হলো অলআউট, শামিল নিলেন ৪ উইকেট

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে শনিবার থেকে শুরু হয়েছে। শনিবার থেকে খেলা শুরু হওয়া এই টেস্ট ম্যাচে রবিবার দ্বিতীয় দিন এক দারুণ প্রদর্শন দেখতে পাওয়া গেছে। যেখানে ভারতীয় দল আবারো প্রত্যাবর্তন করেছে ম্যাচে আর ঘরের দল নিউজিল্যান্ডকে চাপে ফেলে দিয়েছে।

টি-ব্রেক পর্যন্ত নিউজিল্যান্ডের প্রথম ইনিংস ২৩৫ রানে শেষ

INDvsNZ: প্রথম ইনিংসে নড়বড়ে দেখানো কিউয়ি দল মাত্র ২৩৫ রানে হলো অলআউট, শামিল নিলেন ৪ উইকেট 1

দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয়দিন ভারতীউ দলের বোলাররা অসাধারণ প্রদর্শন করে আর নিউজিল্যান্ডের প্রথম ইনিংসকে ছিন্নভিন্ন করে দেয়, আর দ্বিতীয় দিন টি-ব্রেক পর্যন্ত নিউজিল্যান্ডকে ২৩৫ রানে অলআউট করে দেয়। ক্রাইস্টচার্চের হেগলে ওভাল ক্রিকেট গ্রাউন্ডে খেলা চলা দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন টস হারার পর ভারতীয় দল প্রথমে ব্যাত করে প্রথম ইনিংসে ২৪২ রান করে। জবাবে নিউজিল্যান্ড প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান করেছিল।

আরো পড়ুন: বিরাট কোহলি পৌঁছলেন নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ড ভাঙার দোড়গোড়ায়, জেনে নিন কী তা

লাঞ্চের পর খেলতে শুরু করে নিউজিল্যান্ড

INDvsNZ: প্রথম ইনিংসে নড়বড়ে দেখানো কিউয়ি দল মাত্র ২৩৫ রানে হলো অলআউট, শামিল নিলেন ৪ উইকেট 2

নিউজিল্যান্ডকে আরো একবার এই ম্যাচে কর্তৃত্ব করতে দেখা যাচ্ছিল কিন্তু দ্বিতীয় দিন লাঞ্চ পর্যন্ত গল্প সম্পূর্ণ বদলে যায়। ভারতীয় দলের বোলাররা দ্বিতীয় দিনের শুরু থেকেই দুর্দান্ত বোলিং করে নিউজিল্যান্ডের ইনিংসকে লাঞ্চ পর্যন্ত ৫ উইকেটে ১৪২ রানে নিয়ে যায়। লাঞ্চের আগে দ্বিতীয় দিন ভারতীয় দলের বোলিংকে আলাদাই স্তরে দেখতে পাওয়া যায়। এই বোলিং বজায় রেখে লাঞ্চের পর ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ একই ওভারে দুটি ধাক্কা দিয়ে ১৫৩ রানেই ৭ উইকেটে নামিয়ে আনে নিউজিল্যান্ডের স্কোরকে।

কাইল জেমিসন আরো একবার নিজের ব্যাটিংয়ে করলেন প্রভাবিত

INDvsNZ: প্রথম ইনিংসে নড়বড়ে দেখানো কিউয়ি দল মাত্র ২৩৫ রানে হলো অলআউট, শামিল নিলেন ৪ উইকেট 3

এখান থেকে ভারতীয় দল আর সমর্থকরা ভারতের বড়ো লীড নেওয়ার ব্যাপারে ভাবছিল। এরপর কলিন ডি গ্র্যান্ডহোম আর কাইল জেমিসন ২৪ রান যোগ করেন, কিন্তু ১৭৭ রানের স্কোরে গ্র্যাণ্ডহোম আউট হয়ে যান। এরপর তো ম্যাচে ঔপচারিকতাই বাকি থেকে গিয়েছিল কারণ এখন আর কোনো ব্যাটসম্যান ছিল না নিউজিল্যান্ডের। এখান থেকে আরো একবার কাইল জেমিসন নিজের জমি শক্ত করেন আর নীল ওয়াগনরের সঙ্গে মিলে ভারতীয় বোলারদের সমস্যায় ফেলা শুরু করেন। এই দুই ব্যাটসম্যান ৫১ রান যোগ করেন। যারপর ২১ রান করে ওয়াগনর মহম্মদ শামির শিকার হন।

নিউজিল্যান্ডের ইনিংস ২৩৫ রানে শেষ করে ভারত নিল ৭ রানের লীড

নীল ওয়াগনর ভালো ব্যাটিং করেন আর কাইল জেমসন তাকে দারুণ সঙ্গ দেন। ওয়াগনরের আউট হওয়ার পর ট্রেন্ট বোল্ট ব্যাটিং করতে পৌঁছন কিন্তু ওয়াগনরের সঙ্গে জুটি ভাঙার পর জেমিসনও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আর ৪৯ রান করে শামির শিকার হন। এইভাবে নিউজিল্যান্ডের ইনিংস ২৩৫ রানে শেষ হয় আর ভারত ৭ রানের লীড নেয়।

INDvsNZ: প্রথম ইনিংসে নড়বড়ে দেখানো কিউয়ি দল মাত্র ২৩৫ রানে হলো অলআউট, শামিল নিলেন ৪ উইকেট 4

INDvsNZ: প্রথম ইনিংসে নড়বড়ে দেখানো কিউয়ি দল মাত্র ২৩৫ রানে হলো অলআউট, শামিল নিলেন ৪ উইকেট 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *