মাঝপথেই দেশে ফিরলেন এই প্রাক্তন অধিনায়ক, কিন্তু কেন? 1

মাঝপথেই দেশে ফিরলেন এই প্রাক্তন অধিনায়ক, কিন্তু কেন? 2

নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলর সাসেক্সের হয়ে এবার কাউন্টি ক্রিকেট টুর্নামেন্ট ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্টে অংশগ্রহণ করেন। তবে পারিবারিক কিছু সমস্যার কারনে মাঝপথেই দেশে ফেরত যেতে হল রস টেইলরকে। নিউজিল্যান্ড দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান এবারের টুর্নামেন্টে সাসেক্স কে গ্রুপ পর্বের ১৩ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বে চার জয় নিয়ে সাসেক্স গ্রপের চতুর্থ অবস্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করে। “সাসেক্সের ন্যাটওয়েস্ট টি২০ ব্লাস্ট দলের বিদেশী ক্রিকেটার ও দলের অধিনায়ক রস টেলর নিউজিল্যান্ডে তার বাড়িতে ফেরত গিয়েছেন। এর ফলে, সাসেক্সের ১৮ তারিখে ম্যচে রস টেইলর মাঠের বাইরে থাকবেন,” সাসেক্স ক্লানের একটি বিশ্বস্ত সূত্র জানান।

এদিকে সাসেক্সের কোচ মার্ক ডেভিস মেনে নিয়েছেন যে টেইলরের চলে যাওয়া দলের জন্য একটি দুঃসংবাদ এবং পাশাপাশি তার পরিবারের জন্যও শুভ কামনা জানান মার্ক ডেভিস। “এটা অনেক বড় একটি ক্ষতি আমাদের জন্য। তবে তার চলে যাওয়া অন্য আরেক জনকে সুযোগ করে দিচ্ছে এমন গুরুত্বপূর্ণ মুহূর্তে দলকে নেতৃত্ব দিতে। আমরা রস এবং তার পরিবারকে শুভ কামনা জানাচ্ছি।”

এটা নিশ্চিত করেই বলা যায় যে টেইলরের মত একজন অভিজ্ঞ ক্রিকেটারকে দলে মিস করবে সাসেক্স তবে ব্যাট হাতে এবারের মৌসুমে তার পারফরমেন্স অতটা আহামরি ছিল না। ১৩ ম্যাচ খেলে তিনি ১২ ইনিংসে ব্যাট করার সুযোগ পান। এই ১২ ইনিংসে টেইলরের সংগ্রহ মাত্র ১৭৭ রান। স্ট্রাইকরেটও অতটা আহামরি ছিলনা। ১৯ গড়ে ১৭৭ রান করা টেইলরের স্ট্রাইক রেট ছিল মাত্র ১১২। অন্যদিকে, রস টেইলরের পরিবর্তে দলে যোগ দিচ্ছেন বেন ব্রাউন। সাসেক্সের পরবর্তী ম্যাচে তাকে দলে যাবে। তবে একটা ব্যাপার এখনও নিশ্চিত নয় যে, সাসেক্স প্লে-অফ রাউন্ডে কোয়ালিফাই করলে তখন কি হবে। টেলর তখন ফিরবে আসবেন কিনা এ ব্যাপারে এখনো কোমো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয় নি। একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক্লাব থেকে জানানো হয় যে, “এ ব্যাপারে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি যে রস টেলর দলের সাথে আবার যোগ দিবেন কিনা যদি পরবর্তী সপ্তাহের কোয়ার্টার ফাইনালের জন্য দলটি কোয়ালিফাই করে।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *