নিউজিল্যাণ্ড সফরের জন্য একদিনের আর টেস্ট দলের জন্য এই দিন হবে দল ঘোষণা

শ্রীলঙ্কার সঙ্গে টি-২০ সিরিজ জেতার পর ভারতীয় দলের টি-২০তে ঘরোয়া যুদ্ধ শেষ হয়ে গিয়েছে। এখন তাদের নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই দেশে টি-২০ সিরিজ খেলতে হবে। যার জন্য ভারতের টি-২০ দল ঘোষিত হয়ে গিয়েছে। কিন্তু একদিনের আর টেস্ট ফর্ম্যাটের জন্য এখনো দল ঘোষণা বাকি রয়েছে।

নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা

নিউজিল্যাণ্ড সফরের জন্য একদিনের আর টেস্ট দলের জন্য এই দিন হবে দল ঘোষণা 1

এখন নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত হয়ে গিয়েছে। যার মধ্যে সবচেয়ে চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত হলো সঞ্জু স্যামসনকে দলে জায়গা না দেওয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে খেলা দলে দুটি পরিবর্তন দেখতে পাওয়া গিয়েছে। নিউজিল্যান্ড সিরিজে রোহিত শর্মা আর মহম্মদ শামি ফিরে এসেছেন। অন্যদিকে সঞ্জু স্যামসনকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। হার্দিক পান্ডিয়াও নিজের ফিটনেস টেস্ট পাস করতে পারেননি। এই কারণে তার জায়গায় দলে এখনো শিভম দুবে রয়েছেন। যিনি দলকে ভারসাম্য এনে দেবেন। অন্যদিকে অলরাউন্ডার হিসেবে শার্দূল ঠাকুর, রবীন্দ্র জাদেজা আর ওয়াশিংটন সুন্দরও দলে রয়েছেন।

টেস্ট আর একদিনের জন্য ১৯ জানুয়ারি হবে দল ঘোষণা

নিউজিল্যাণ্ড সফরের জন্য একদিনের আর টেস্ট দলের জন্য এই দিন হবে দল ঘোষণা 2

নিউজিল্যান্ড সফরের জন্য একদিনের আর টেস্ট ফর্ম্যাটের জন্য ভারতীয় দলের ঘোষণা নির্বাচকরা ১৯ জানুয়ারি করবেন। এই দিন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে একদিনের সিরিজের শেহষ ম্যাচ খেলা হবে। আশা করা হচ্ছে যে হার্দিক পাণ্ডিয়া এবার নিজের ফিটনেস টেস্ট পাশ করে দলে জায়গা করে নিতে সফল হবেন। অন্যদিকে টেস্ট দলেও এমন কিছু পরিবর্তন দেখতে পাওয়া যেতে পারে। যেখানে জসপ্রীত বুমরাহের দলে ফিরে আশা নিশ্চিত হবে। সেই সঙ্গে তৃতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবেও কেএল রাহুলও দলে নিজের জায়গা করে নিতে পারেন। বাকি বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলা একই দলই থাকবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারতীয় দল

নিউজিল্যাণ্ড সফরের জন্য একদিনের আর টেস্ট দলের জন্য এই দিন হবে দল ঘোষণা 3

প্রসঙ্গ নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে ভারতীয় দলকে নিজেদের ঘরের মাঠেই অস্ট্রেলিয়া দলের মুখোমুখি হতে হবে। এই সিরিজের শুরু আগামী কাল ১৪ জানুয়ারি থেকে মুম্বাইয়ের মাঠে হবে। তারপর দ্বিতীয় ম্যাচ ১৭ জানুয়ারি রাজকোটে আর তৃতীয় ম্যাচ ১৯ জানুয়ারি ব্যাঙ্গালুরুর মাঠে খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *