T20 World Cup : বিশ্বকাপের জয়ের ধারা বজায় রাখতে চাইবে ভারত, চমকের অপেক্ষায় রয়েছে পাকিস্তান 1

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ সালে ভারত তাদের প্রচারণা শুরু করবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ২৪ অক্টোবর। দুই দেশের সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই ম্যাচের জন্য। দুই দেশের মধ্যে রাজনৈতিক সমস্যার কারণে, দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয় না, যার কারণে ভারত ও পাকিস্তানের দলগুলিকে শুধুমাত্র আইসিসির বড় টুর্নামেন্টে একে অপরের বিরুদ্ধে খেলতে দেখা যায়। ভারত শেষবার আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯-এ পাকিস্তানের মুখোমুখি হয়েছিল যেখানে তারা পাকিস্তানকে ৮৯ রানে পরাজিত করেছিল। দুই বছর পর ভারত-পাকিস্তানের ম্যাচ দেখতে দারুণ উচ্ছ্বসিত দুই দেশের ভক্তরা।

India vs Pakistan, 5-0: The long and short story of India's dominance over Pakistan in T20 World Cup | Cricket - Hindustan Times

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতীয় দলের রেকর্ড খুব ভালো হয়েছে। ওয়ানডে এবং টি -টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তানকে ১২ বার পরাজিত করেছে, আর পাকিস্তান একবারও জিততে পারেনি। ভারত তার চিরপ্রতিদ্বন্দ্বীকে ওয়ানডে বিশ্বকাপে সাতবার এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ বার পরাজিত করেছে। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই সময়, বিরাট কোহলির অপরাজিত ৫৫ রানের ভিত্তিতে ভারত পাকিস্তানকে ৬ উইকেটে পরাজিত করতে সফল হয়েছিল।

T20 World Cup: India-Pakistan match cannot be cancelled, this is ICC commitment, says BCCI's Rajeev Shukla - Sports News

ICC T20 বিশ্বকাপে, ভারত ২০১২, ২০১৪ এবং ২০১৬ ছাড়া ২০০৭ এ (দুইবার) পাকিস্তানকে হারিয়েছে। একই সময়ে, ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের হারের ধারা শুরু হয়েছিল ১৯৯২ সালে যখন মহম্মদ আজহারউদ্দিনের নেতৃত্বে টিম ইন্ডিয়া পাকিস্তানকে ৪৩ রানে পরাজিত করেছিল। এই জয়ের নায়ক ছিলেন শচীন তেন্ডুলকার যিনি ৫৪ রানের অপরাজিত ইনিংস খেলার পাশাপাশি আমির সোহেলের গুরুত্বপূর্ণ উইকেটও নেন। এর পর ভারত ১৯৯৬, ১৯৯৯, ২০০৩, ২০১১, ২০১৫ এবং ২০১৯ সালে পাকিস্তানকে হারিয়েছে। এখন ভারতীয় দলের চোখ থাকবে ২৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচে আরও একবার জিতে এই রেকর্ড ১২-০ থেকে ১৩-০ করার দিকে।

Read More: TOP 5: টি-২০ ফর্ম্যাটে ভারত-পাক মহারণে সর্বাধিক রান করা পাঁচ ব্যাটসম্যান ! তালিকায় মাত্র দুই ভারতীয়

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *