টি -২০ বিশ্বকাপ: জিততে হলে দলগুলিকে ভারতের মুখোমুখি হতেই হবে, বলেছেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা 1

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন স্যামি মনে করেন, আসন্ন আইসিসি টি – ২০ বিশ্বকাপ ২০২১ -তে উন্নতি করতে চাইলে প্রত্যেক দলকেই ভারতের সামনে আসতে হবে। ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আইসিসি পুরুষদের টি -২০ বিশ্বকাপ ২০২১ এর উদ্বোধনী ম্যাচে ভারত পাকিস্তানের মুখোমুখি হবে। রাউন্ড ১ থেকে দুটি কোয়ালিফায়ার গ্রুপ ২ এ প্রতিদ্বন্দ্বিতা করার জন্য যখন গ্রুপ ১ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ রয়েছে।

টি -২০ বিশ্বকাপ: জিততে হলে দলগুলিকে ভারতের মুখোমুখি হতেই হবে, বলেছেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা 2

স্যামি বলেছেন, “ভারতকে হারানোই আসল। আমরা দীনেশ কার্তিকের কথা বলতে শুনেছি – অভিজ্ঞতা সম্পন্ন টি -২০ খেলোয়াড়রা আন্তর্জাতিক ক্রিকেটে আসে, সেটা ভারতের ঘরোয়া টি -২০ ক্রিকেট বা আইপিএল থেকে, আপনি দেখবেন সব দেশই সেখানে যাচ্ছে। বিশ্বকাপ ছাড়াও, আমি মনে করি সবচেয়ে চাপের পরিস্থিতি (টুর্নামেন্ট), যেখানে খেলোয়াড়রা থাকবে এবং ভারতের সেই ফর্মুলা আছে। ছেলেদের বলব-এই টুর্নামেন্ট জিততে হলে আপনাকে ভারতকে হারাতে হবে। যে পর্যায়ই হোক না কেন, আপনাকে ভারতের মুখোমুখি হতে হবে, সেটা ফাইনাল হোক, সেমিফাইনাল হোক। “

টি -২০ বিশ্বকাপ: জিততে হলে দলগুলিকে ভারতের মুখোমুখি হতেই হবে, বলেছেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা 3

টি- ২০ বিশ্বকাপের মেগা ইভেন্টটি সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হয়েছে। কিন্তু স্যামি মনে করেন যে বিশ্বকাপে যাওয়ার আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ -তে স্বাগতিকদের খেলোয়াড়দের উপস্থিতি ভারতের উপরে এখনও রয়েছে। স্যামি বলেন, “হ্যাঁ, এটি (টুর্নামেন্ট) সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হয়েছে, কিন্তু ভুলে যাবেন না। তার আগে, সমস্ত ভারতীয় খেলোয়াড় আইপিএল শেষ করে এই টুর্নামেন্টে অভ্যস্ত হয়ে যাবেন।”

টি -২০ বিশ্বকাপ: জিততে হলে দলগুলিকে ভারতের মুখোমুখি হতেই হবে, বলেছেন প্রাক্তন ক্যারিবিয়ান তারকা 4

এরপর তিনি আরও বলেন, “এটা আমার কাছে বিস্ময়কর নয় যে, ভারতীয় ক্রিকেট বোর্ড এই সময়ে আইপিএল সম্পূর্ণ করার জন্য এই জায়গাটি বেছে নিয়েছে। এটি অন্যান্য দলগুলিকেও উপকৃত করবে। কিন্তু যেকোনো টুর্নামেন্টে আপনাকে ভারতের মধ্য দিয়ে যেতে হবে। যেমনটি আপনি গত কয়েকটা আইসিসি টুর্নামেন্টে দেখেছেন, সেটা টেস্ট চ্যাম্পিয়নশিপ হোক বা ওয়ানডে, জিততে হলে আপনাকে ভারতের সামনে হতে হবে।” আইসিসি পুরুষদের টি -২৯ বিশ্বকাপ ২০২১ সংযুক্ত আরব আমিরশাহিতে এবং ওমানে শুরু হবে ১৭ অক্টোবর থেকে। যার ফাইনাল ১৪ নভেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *