টি- ২০ বিশ্বকাপ: ভারত-পাক ম্যাচ নিয়ে বড়সড় কথা বললেন গম্ভীর, জানুন 1

মঙ্গলবার আইসিসি টি- ২০ বিশ্বকাপের সূচী ঘোষণা করেছে আইসিসি। ভারত-পাকিস্তান মুখোমুখি হবে গ্রুপ পর্বের লড়াইয়ে আগামী ২৪ অক্টোবর। ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বিশ্বাস করেন যে এটি সাহায্য করবে বিরাটদের। কারণ ভারতীয় দল তখন বাকি টুর্নামেন্টে মনোনিবেশ করতে পারে। স্টার স্পোর্টস এর শো গেম প্ল্যান, আইসিসি টি – ২০ বিশ্বকাপ -র সময়সূচি নিয়ে বক্তব্য রাখার সময় গম্ভীর টুর্নামেন্টের প্রাথমিক পর্যায়ে পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচের গুরুত্ব তুলে ধরেন।

টি- ২০ বিশ্বকাপ: ভারত-পাক ম্যাচ নিয়ে বড়সড় কথা বললেন গম্ভীর, জানুন 2

তিনি বলেন, “২০০৭ সালেও যখন আমরা বিশ্বকাপ জিততে গিয়েছিলাম, আমাদের প্রথম খেলা ছিল স্কটল্যান্ডের বিরুদ্ধে। তাদের ধুয়ে ফেলা হয়েছিল, কিন্তু তারপর কার্যত আমাদের প্রথম খেলা পাকিস্তানের বিপক্ষে ছিল। এবং আমি ঠিক সেটাই উল্লেখ করেছি, এটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের প্রাথমিক পর্যায়ে পাকিস্তানকে খেলতে হবে কারণ যা হয় তা হল – আপনি পাকিস্তান সম্পর্কে চিন্তা করতে চান না। যদি আপনি শুরুতে এটি শেষ করতে পারেন তবে গোটা টুর্নামেন্টে মনোনিবেশ করতে পারেন। অনুরাগীদের জন্য এটি ঠিক একই রকম এবং দেশের জন্যও।”

টি- ২০ বিশ্বকাপ: ভারত-পাক ম্যাচ নিয়ে বড়সড় কথা বললেন গম্ভীর, জানুন 3

এরপর গম্ভীর যোগ করেন, “ফলাফল যাই হোক না কেন, আমি উভয় দেশের জন্যই খুশি যে তারা প্রাথমিক পর্যায়ে একে অপরের বিপক্ষে খেলতে যাচ্ছে।” আইসিসি পুরুষদের টি -২০ বিশ্বকাপ ২০২১ সংযুক্ত আরব আমিরশাহিতে এবং ওমানে শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে ফাইনাল ১৪ নভেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে। ১৭ ই অক্টোবর স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউগিনির মধ্যে রাউন্ড ১ গ্রুপ বি এর মুখোমুখি হওয়ার মাধ্যমে টুর্নামেন্ট শুরু হবে। স্কটল্যান্ড এবং বাংলাদেশের সাথে, গ্রুপ বি এর অন্যান্য দলগুলি সন্ধ্যায় ম্যাচে মুখোমুখি হবে। আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা এবং নামিবিয়া – গ্রুপ এ তে রয়েছে। রাউন্ড ১ এর ম্যাচ ২২ অক্টোবর পর্যন্ত চলবে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল সুপার ১২ -এ যাবে। যা ২৩ অক্টোবর থেকে শুরু হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *