T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের আগে ফর্মে ফিরলো এই মারাত্মক বোলার, ১৫ বছর পর ট্রফি জিতবে ইন্ডিয়া !! 1

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে টিম ইন্ডিয়ার জন্য একটি সুখবর এসেছে। এই টুর্নামেন্টের আগে দলে দারুণ ফর্মে ফিরেছেন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। দীর্ঘদিন চোটের কারণে টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন এই খেলোয়াড়। এই খেলোয়াড়কে টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে মারাত্মক বোলারদের একজন হিসেবে বিবেচনা করা হয় এবং দলের হয়ে অনেক ম্যাচে বড় ম্যাচ উইনার হিসেবে প্রমাণিত হয়েছে।

ফর্ম নিয়ে ফিরেছেন এই খেলোয়াড়

Bumrah

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রাণঘাতী ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ টিম ইন্ডিয়ার অংশ হয়েছিলেন। ইংল্যান্ড সফর থেকে বিরতিতে ছিলেন জসপ্রিত বুমরাহ। বিরতির সময় জসপ্রিত বুমরাহ পিঠে চোট পেয়েছিলেন, যার কারণে তিনি এশিয়া কাপ ২০২২-এ অংশ নিতে পারেননি। দলে ফেরার সঙ্গে সঙ্গেই ম্যাচে নিজের ছাপ রেখে যান জসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের হয়রানি

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের আগে ফর্মে ফিরলো এই মারাত্মক বোলার, ১৫ বছর পর ট্রফি জিতবে ইন্ডিয়া !! 2
NAGPUR, INDIA – SEPTEMBER 23: Matthew Wade of Australia in action during game two of the T20 International series between India and Australia at Vidarbha Cricket Association Stadium on September 23, 2022 in Nagpur, India. (Photo by Pankaj Nangia/Getty Images)

এই ম্যাচের আগে ১৪ই জুলাই ২০২২-এ টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন জসপ্রিত বুমরাহ। জাসপ্রিত বুমরাহ এই ম্যাচে ২ ওভার বোলিং করেছেন এবং ১১.৫০ ইকোনমিতে ২৩ রান খরচ করে ১ উইকেট নিয়েছেন। জসপ্রিত বুমরাহ তার মারাত্মক ইয়র্কার বোলিং দিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের অনেক কষ্ট দিয়েছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ পরিসংখ্যান

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের আগে ফর্মে ফিরলো এই মারাত্মক বোলার, ১৫ বছর পর ট্রফি জিতবে ইন্ডিয়া !! 3
NAGPUR, INDIA – SEPTEMBER 23: Jasprit Bumrah of India celebrates the wicket of Aaron Finch of Australia during game two of the T20 International series between India and Australia at Vidarbha Cricket Association Stadium on September 23, 2022 in Nagpur, India. (Photo by Pankaj Nangia/Getty Images)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেরা রেকর্ড জাসপ্রিত বুমরাহর। বুমরাহ অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ উইকেট শিকারী। বুমরাহ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ১২টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি ১৬টি উইকেট নিয়েছেন। একই সময়ে, জসপ্রিত বুমরাহ এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৫৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচে, জাসপ্রিত বুমরাহ ৬.৫১ ইকোনমিতে রান খরচ করে ৭০ উইকেট নিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত

রোহিত শর্মা (C), কেএল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার – মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Read More: IND vs AUS: তৃতীয় টি-টোয়েন্টিতে দুর্দান্ত একাদশ নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া, এই খেলোয়াড় পাবেন এন্ট্রি !!

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.